scorecardresearch

মুক্তি পেল কাজল-অজয় দেবগণের ছবির ট্রেলার, আসছে ‘তানাজি’

Ajay Devgn’s Tanhaji: অজয় দেবগণের এটি একশোতম ছবি হতে চলেছে। মারাঠা বীর তানাজি-র বায়োপিকে নামভূমিকায় দেখা যাবে তাঁকে, রইল এই ছবির ট্রেলার।

মুক্তি পেল কাজল-অজয় দেবগণের ছবির ট্রেলার, আসছে ‘তানাজি’
কাজল, অজয় দেবগণ ও সইফ আলি খান অভিনীত ছবি 'তানাজি'

Kajol and Ajay Devgn reunited in Tanhaji: সপ্তদশ শতকের মারাঠা-মুঘল যুদ্ধ নিয়ে তৈরি হয়েছে অজয় দেবগণের ছবি তানাজি যা মুক্তি পেতে চলেছে আগামী বছর জানুয়ারিতে। এই ছবির ট্রেলার মুক্তি পেল ১৯ নভেম্বর দুপুরে। এই ছবিতে প্রায় বারো বছর পরে আবারও জুটি হিসেবে দেখা যাবে কাজল ও অজয় দেবগণকে। ছবির মূল খলনায়ক, ইতিহাসের পাতা থেকে উঠে আসা উদয়ভান রাঠোর-এর চরিত্রে দেখা যাবে সইফ আলি খানকে।

সিংগড়ের যুদ্ধ হয়েছিল ১৬৭০ খ্রিস্টাব্দের ৪ ফেব্রুয়ারি, ছত্রপতি শিবাজির অনুগত মারাঠা সেনানায়ক তানাজি মালুসারে ও মুঘল সেনাপতি প্রথম জয় সিংয়ের অনুগত উদয়ভানের মধ্যে। বলিউডে এই মুহূর্তে মারাঠা ইতিহাস-আশ্রিত ছবির একটি ঢেউ এসেছে। অতি সম্প্রতি মুক্তি পেয়েছে আশুতোষ গোয়ারিকরের ‘পানিপথ’ ছবির ট্রেলার। তার পরেই মুক্তি পেল ‘তানাজি’-র ট্রেলার।

আরও পড়ুন: বিগ বস ১৩: রেশমি দেসাইকে মিস করবেন আরহান

ওম রাউত পরিচালিত এই ছবিটি মুক্তি পেতে চলেছে আগামী বছর ১০ জানুয়ারি। ছবিতে কাজলকে দেখা যাবে তানাজির স্ত্রী সাবিত্রীবাঈ মালুসারের চরিত্রে এবং আওরঙ্গজেবের ভূমিকায় রয়েছেন লিউক কেনি, জনপ্রিয় ওয়েব সিরিজ সেক্রেড গেমস-এর সেই নীরব ঘাতক ম্যালকম মুরাদ-চরিত্রের অভিনেতা। আওরঙ্গজেবের নির্দেশেই তানাজির বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে উদয়ভান রাঠোর।

তাই ছবির মূল দ্বন্দ্ব তানাজি ও উদয়ভানের মধ্যে অর্থাৎ অজয় দেবগণ বনাম সইফ আলি খান। ঠিক এই কেমিস্ট্রি ১৩ বছর আগে বলিউড দর্শক দেখেছেন বিশাল ভরদ্বাজের ছবি ওঙ্কারা (২০০৬)-তে।

 

এই ছবির ট্রেলার দেখলেই বোঝা যায় সাম্প্রতিক বেশ কিছু দেশভক্তিমূলক পিরিয়ড ছবির মতোই হতে চলেছে এই ছবি। থাকবে প্রচুর গ্রাফিক্সের কারিকুরি। শূন্যে লম্ফ দিয়ে নায়ক ও খলনায়কের যুদ্ধ দেখতে দেখতে চিনা পিরিয়ড অ্যাকশন ছবিগুলির কথাও মনে পড়ে যেতে পারে। তবে সিংগড়ের যুদ্ধে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তানাজির পোষা একটি গোসাপের, নাম ছিল যশোবন্তী। সিনেমায় কীভাবে যশোবন্তীকে দেখা যাবে, সেই নিয়ে একটা কৌতূহল থাকবে।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Kajol ajay devgn saif ali khan starrer tanhaji trailer released