বড় খবর

ফ্যামিলি সং-এর তকমা পেল ‘কাজরা রে’

গানের দৃশ্যে আবার ছিলেন প্রাক্তন বিশ্বসুন্দরী। তখন অবশ্য তিনি অভিষেক ঘরণী নন।

‘মেরা চয়ন বয়ন সব উজরা…জালিম নজর হাটালে…’, দেড় দশক আগের এই গান এক সময়ে ঘুম উড়িয়েছে আট থেকে আশির। ঐশ্বর্যের চোখের ইশারায় ঘায়েল হয়েছে আপামর ভারতবাসী। এ গান ফিরেছে লোকের মুখে মুখে। তবে জনপ্রিয়তার তুঙ্গে ওঠার পরেও একে ‘ফ্যামিলি সং’ তকমা দেয়নি কেউ। আর দেবেই বা কী করে? ভারতীয় সংস্কৃতিতে এখনও বাবা ছেলে নাতি একসঙ্গে তিন প্রজন্ম এই গানের তালে ‘জালিম’ হতে পারেনি। ওসবের জন্য রয়েছে, “পাপা কেহতে হ্যায় বড়া নাম করেগা’, ‘দেখো হাসকে কদম’। কিন্তু সম্প্রতি আলিশা চিনয়ের গাওয়া ‘কাজরা রে’ পেল ফ্যামিলি সং এর তকমা।

আরও পড়ুন, আড়ালেই রেখেছিলেন! তিন বছর আগেই বিয়ে করেছেন মোনালি

২০০৫ সালের ‘বান্টি অউর বাবলি’ ছবির এই গান রীতিমতো সাড়া ফেলে দিয়েছিল দেশে। বাবার সঙ্গে সেই প্রথম স্ক্রিন শেয়ার করা অভিষেক বচ্চনের। দিন কয়েক আগে বিগ বিও ছবি মুক্তির ১৫ বছর উপলক্ষ্যে একটি পোস্ট করেছিলেন টুইটারে। নিজেই বলেন ছেলের সঙ্গে একই ছবিতে অভিনয় করার কাজ ওই প্রথম। তার ওপর গানের দৃশ্যে আবার ছিলেন প্রাক্তন বিশ্বসুন্দরী। তখন অবশ্য তিনি অভিষেক ঘরণী নন। তবে একই গানে পরিবারের তিন সদস্য রয়েছেন, তাহলে একে ‘পারিবারিক গান’ বলাই যায়, কী বলেন!

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kajra re classified as family song

Next Story
বাঙালি পরিচালকের ছবি প্রযোজনায় এ আর রহমান
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com