বড় খবর


মুক্তির একদিন পরই পাইরেসির থাবা, তামিলরকার্সে ফাঁস ‘কলঙ্ক’

আলিয়া ভাট, বরুণ ধাওয়ান, আদিত্য রায় কাপুর, সোনাক্ষী সিনহা, মাধুরী দীক্ষিত ও সঞ্জয় দত্ত অভিনীত এই ছবি এবার অনলাইনে লিক করল তামিলরকার্স।

alia bhatt
তামিলরকার্সে ফাঁস 'কলঙ্ক'।

যা মনে হচ্ছে, কোনওভাবেই পাইরেসি সাইট তামিলরকার্সকে দমানো সম্ভব নয়। বড় বড় দক্ষিণ ভারতীয় ও জনপ্রিয় হলিউড ছবির পর এবার অনলাইনে ফাঁস হল ‘কলঙ্ক’। বেআইনিভাবে ছবি ডাউনলোড ও পাইরেসি কঠোর হাতে আটকানোর পরও এই ধরনের ঘটনা সিনেমা ব্যবসায়ীদের কাছে আতঙ্কের বিষয় হয়ে দাঁড়িয়েছে। এমনকী রজনীকান্তের ব্লকবাস্টার ছবি ‘2.0’ লিক হওয়ার পর ছবির নির্মাতারা আদালতের শরণাপন্ন হয়েছিলেন, যাতে পাইরেসি বন্ধ করা যায়।

যদিও কোনকিছুই আটকাতে পারছে না তামিলরকার্সকে। সম্প্রতি তারা আন্তর্জাতিক ছবি এবং সিরিজ-এর দিকেও হাত বাড়িয়েছে। তাদের ফাঁস করা ছবির তালিকায় রয়েছে অ্যান্টিহিরো ছবি ‘হেলবয়’ এবং হরর ছবি ‘পেট সিমেট্রি’। এমনকী এইচবিও-র সাম্প্রতিক সবচেয়ে জনপ্রিয় শো ‘গেম অফ থ্রোনস সিজন এইট’-ও লিক করেছে তারা।

আরও পড়ুন: প্রিয়াঙ্কার ‘জা’ হতে চলেছেন ‘গেম অফ থ্রোনস’ অভিনেত্রী

কিন্তু ‘কলঙ্ক’ আপলোড করার সঙ্গে সঙ্গে তামিলরকার্স আবার প্রমাণ করল তাদের লক্ষ্য, পাইরেসি নিয়ে দেশে সাড়া ফেলে দেওয়া। আলিয়া ভাট, বরুণ ধাওয়ান, আদিত্য রায় কাপুর, সোনাক্ষী সিনহা, মাধুরী দীক্ষিত ও সঞ্জয় দত্ত অভিনীত এই ছবি। ছবির পরিচালক অভিষেক বর্মা। করণ জোহর, সাজিদ নাদিয়াদওয়ালা, হিরু যশ জোহর ও অপূর্ব মেহতা একসঙ্গে প্রযোজনা করেছেন এই ছবির।

কিন্তু পাইরেসির খপ্পরে পড়া পরিচালক ও নির্মাতাদের কাছে সবসময় বড় আশঙ্কার কারণ। অনলাইনে ছবি দেখতে পাওয়া গেলে, তাঁরাই সবচেয়ে বেশি আর্থিক ক্ষতির সম্মুখীন হন। সম্প্রতি বেআইনিভাবে অনলাইনে ছবি ফাঁস হয়ে যাওয়ার ঘটনা বেড়েছে।

প্রসঙ্গত, পাইরেসি আটকানো অত্যন্ত কঠিন কাজ হওয়ায় আইন থাকা সত্ত্বেও বারংবার এ ঘটনা ঘটছে। ১৯৫৭ সালের কপিরাইট আইন সারা দেশেই প্রযোজ্য। এই আইন অনুযায়ী, কেউ প্রথমবারের জন্য অপরাধী সাব্যস্ত হলে ৬ মাস থেকে তিন বছরের জন্য কারাবাস হতে পারে। জরিমানা হতে পারে ৫০ হাজার টাকা থেকে ২ লক্ষ টাকা পর্যন্ত।

Read the full story in English 

Web Title: Kalank leaked online by tamilrockers94176

Next Story
টেলিপর্দায় এবার রোবট বউমা, রোবট হলেন তৃণাUpcoming Bengali serial Koler Bou is based on Artificial Intelligence
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com