কমলেশ্বরের গ্রেফতারিতে 'চুপ' দেব-রুক্মিণী? মুখ খুললেন পরিচালক: Kamaleswar Mukherjee detained by Kolkata Police, Dev Rukmini reacts | Indian Express Bangla

কমলেশ্বরের গ্রেফতারিতে ‘চুপ’ দেব-রুক্মিণী? মুখ খুললেন পরিচালক

ঘনিষ্ঠ বন্ধুদের নিয়ে কী প্রতিক্রিয়া পরিচালকের? জানুন।

কমলেশ্বরের গ্রেফতারিতে ‘চুপ’ দেব-রুক্মিণী? মুখ খুললেন পরিচালক
কমলেশ্বরের গ্রেফতারিতে 'চুপ' দেব-রুক্মিণী? আসল কথা জানালেন পরিচালক

পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায় (Kamaleswar Mukherjee) ও বিশিষ্ট বাম নেতাদের আটক হওয়া নিয়ে তোলপাড় রাজ্য-রাজনীতি। ঘটনার তীব্র নিন্দা করে মুখ খুলেছিলেন টলিউডের একাংশ। তবে কমলেশ্বরের গ্রেফতারি নিয়ে কেন প্রকাশ্যে কোনও কথা বললেন না ঘনিষ্ঠ বন্ধু দেব-রুক্মিণী? অনেকেই এই প্রশ্ন ছুঁড়ে আক্রমণ করেছিলেন তারকাজুটিকে। এবার সেই ধোঁয়াশাই পরিষ্কার করলেন পরিচালক কমলেশ্বর খোদ।

সাফ জানালেন, “অনেকেই জানতে চেয়েছেন বা ক্ষোভ প্রকাশ করেছেন এই ভেবে যে অভিনেতা দেব কিছু বললেন না কেন? দেব এবং রুক্মিণী আমার খুবই বন্ধু। ওঁরা ঘটনার অনতিবিলম্বেই আমার কুশল জানতে চেয়ে একবার নয় একাধিকবার ফোন করেছিলেন।”

অনুরাগীদের আশ্বস্ত করে কমলেশ্বরের মন্তব্য, “প্রথমেই জানাই আমি ভাল আছি। তার চেয়েও বড় কথা শক্ত আছি। এবং বহাল তবিয়তে লড়াইতে আছি। একা আমি গ্রেপ্তার হইনি। ছবি-নাটক করে আমার হয়তো একটু নাম ডাক হয়েছে, তাই অনেকেই আমার কুশল জানতে চেয়েছেন। কিন্তু বিনাদোষে আটক করা হয়েছিল আরও সাতজনকে। কল্লোলদা, রানাদা, গৌতমদা, মানসবাবু , বাবুলালবাবু, রাজেন্দ্র প্রাসাদ ও শুভদীপ- আমাদের কমরেড -সহযোদ্ধা। তাঁরাও ভালো আছেন। এটা কোনো ব্যক্তিতান্ত্রিক লড়াই নয়। লড়াইটা সমষ্টিগত।”

এরপরই পরিচালক মনে করিয়ে দিলেন, “মনে রাখবেন গত ১১ বছরে এরাজ্যে বিরোধী দলের শহিদের সংখ্যা ৩৪১। শাসকদলের অত্যাচারে ঘরছাড়া প্রায় ১৮০০০ মানুষ। আর মিথ্যে মামলায় ফেঁসে আছেন ২০০০০ এর বেশি লোক। তাঁরা আসলে আক্রান্ত হয়েছেন আমার থেকে অনেক বেশি।”

[আরও পড়ুন: মল্লিকবাড়িতে দেবী বিসর্জনে পুরুষদের নাচ, সিঁদুর খেলায় মাতলেন কোয়েল]

যে বিশিষ্টজনেরা আটক হওয়া বামনেতাদের পাশে দাঁড়িয়েছেন এবং এই গ্রেপ্তারের বিরোধিতা করেছেন, তাঁদেরকেও ধন্যবাদ জানিয়েছেন কমলেশ্বর মুখোপাধ্যায়। সেই তালিকাটাও জানিয়ে দিলেন পরিচালক। রয়েছেন- আবির, অনীক দত্ত, অনিরুদ্ধ, সৃজিত, অপর্ণা সেন, জয়জিৎ, সুদীপ্তা, শ্রীলেখা, চূর্ণী, কৌশিক গঙ্গোপাধ্যায়, বাদশা, ঋত্বিক, অনিন্দ্য, জয়রাজ, মন্দাক্রান্তা, পদ্মনাভ, কৌশিক সেন, ঋদ্ধি সেন, দেবজ্যোতি মিশ্র, রাজর্ষি, দেবেশ, মনীষা, অনন্যা সেনগুপ্ত, মৌমিতা, মৌসুমী, ফুয়াদ হালিম, সৌমিক, ইন্দ্রজিৎ, নৌশাদ সিদ্দিকী এবং আরও অনেকেই সোচ্চার হয়েছেন।

কমলেশ্বর পাশাপাশি এও জানালেন যে, “নেকে হয়তো প্রকাশ্যে কিছু বলেননি। কিন্তু তাঁরা ফোন করে বা হোয়াটস অ্যাপ করে খোঁজখবর নিয়েছেন এবং আমাদের লড়াইকে সমর্থন করেছেন। অরুণাচল দত্ত চৌধুরী একটা চমৎকার কবিতাও লিখেছেন। মূলধারার ও সামাজিক জনমাধ্যম যেভাবে এগিয়ে এসে সহযোগিতা করলেন তাও অভূতপূর্ব। এঁদের কাছে আমি ও আমরা একান্তই কৃতজ্ঞ।”

প্রসঙ্গত, অষ্টমীর সন্ধ্যায় পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায় ও বিশিষ্ট কজন বামনেতাকে রাসবিহারির প্রতিবাদ সভা থেকে পুলিশ তুলে নিয়ে যায়। পুজোর মধ্যেও বাংলার রাজনৈতিক তরজা অব্য়াহত! সম্প্রতি বাম শিবিরের বুক স্টলে গিয়ে হামলার অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। সোমবার তার বিরুদ্ধে প্রতিবাদ সভার আয়োজন করেছিল বামেরা। কমলেশ্বর নিজেও ফেসবুকে সেই সভায় যোগ দেওয়ার আবেদন জানিয়েছিলেন বামেদের পক্ষ থেকে। পরিচালক নিজেও অষ্টমীর দিন উপস্থিত ছিলেন রাসবিহারির সেই প্রতিবাদ সভায়। সেখান থেকেই আটক করা হয় কমলেশ্বর-সহ অন্যান্য বামনেতাদের।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Kamaleswar mukherjee detained by kolkata police dev rukmini reacts

Next Story
দশমীতে শ্বশুরবাড়িতে ঢাক বাজালেন রাজ, দেবীবরণ করে সিঁদুর খেললেন স্ত্রী শুভশ্রী