scorecardresearch

‘নোংরা মন, হিন্দুধর্ম বিরোধী প্রচার বন্ধ করো’, ‘কন্যাদান’ বির্তকে আলিয়াকে কড়া আক্রমণ কঙ্গনার

‘কন্যাদান’ বির্তকে এবার ঘি ঢাললেন কঙ্গনা রানাউত, কী বললেন?

Kangana Ranaut, Alia Bhatt, Alia Bhatt’s bridal ad, Kangana slams Alia bhatt, কঙ্গনা রানাউত, আলিয়া ভাট, আলিয়াকে আক্রমণ কঙ্গনার, bengali news today
'কন্যাদান' বির্তকে আলিয়াকে কড়া আক্রমণ কঙ্গনার

“কন্যাদান নয়! কন্যামান বলতে শিখুন….” সম্প্রতি এক নামী পোশাকের ব্র্যান্ডের বিজ্ঞাপনে এমন বার্তাই দিতে শোনা গিয়েছে আলিয়া ভাটকে (Alia Bhatt)। যে বিজ্ঞাপনের সুবাদে বর্তমানে বিতর্কের শিরোনামে ভাট-কন্যা। আসলে এই বিজ্ঞাপনের মাধ্যমে পুরুষতান্ত্রিক সমাজের কাছে এক বিশেষ বার্তা পৌঁছে দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছিল। আর সেই প্রেক্ষিতেই সিংহভাগ নেটজনতার রোষের মুখে পড়েছেন অভিনেত্রী। ‘হিন্দুবিরোধী’র তকমাও সাঁটা হয়েছে আলিয়ার উপর। এবার ‘কন্যাদান’ বির্তকে ঘি ঢাললেন কঙ্গনা রানাউত (Kangana Ranaut)।

স্টার-কিড’দের বরাবরই না-পসন্দ কঙ্গনা রানাউতের। অতঃপর তাঁদের বিঁধে কথা বলার সুযোগও হাতছাড়া করেন না অভিনেত্রী। আর এবার যখন এক বিজ্ঞাপন নিয়ে আলিয়ার বিরুদ্ধে ‘হিন্দুবিরোধী’র তকমা পড়েছে, তখনও পাল্টা খোঁচা দিলেন বলিউডের কন্ট্রোভার্সি ক্যুইন। পাশাপাশি ওই পোশাকের ব্র্যান্ডকেও কড়া কথা শুনিয়েছেন তিনি। কঙ্গনার মন্তব্য, “সরল, সাদাসিধে খদ্দেরদের ভোলাতে ধর্মকে হাতিয়ার করবেন না।”

“হিন্দুত্ব ভীষণ স্পর্শকাতর এবং বৈজ্ঞানিক। আমাদের বৈবাহিক রীতিতে একজন নারী তাঁর নিজের রক্তের সম্পর্ক, গোত্র ছেড়ে অন্য পরিবারে প্রবেশ করে। যার জন্য শুধু পিতা না, পূর্বপুরুষদের কাছ থেকেও অনুমতি নিতে হয় তাকে। যাঁদের রক্ত সেই নারীর শরীরে বইছে। আর মেয়ের নতুন জীবনের যাত্রার জন্য পিতাও তাকে অনুমতি দেন..”, নিজের পোস্টে এভাবেই কন্যাসম্প্রদানকে ব্যাখ্যা করেছেন কঙ্গনা। এর পাশাপাশি এইধরণের বিজ্ঞাপনকে বয়কট করে তাঁদের চুপ করিয়ে দেওয়ার বার্তাও দিতে দেখা গেল অভিনেত্রীকে।

[আরও পড়ুন: হিন্দু ভাবাবেগে আঘাত! বিতর্কের জেরে প্রতীক গান্ধির ছবি ‘রাবণ লীলা’র নাম বদল, দৃশ্যেও কাঁটছাঁট]

যে বিজ্ঞাপন নিয়ে এত শোরগোল, সেখানে আলিয়া ভাটের সংলাপ ছিল- “সবাই বলে মেয়েরা পরের ধন, কিন্তু সে না কোনও ধন কিংবা না অন্য কারও! আসলে কন্যা কোনও দানের বস্তু নয়। তাই কন্যাদান নয়, বলতে শিখুন কন্যামান!” ব্যস! অমনি হিন্দুধর্মের চিরাচরিত রীতিকে প্রশ্নের মুখে ফেলায় অভিনেত্রীর উদ্দেশে কটাক্ষবাণ ধেয়ে আসতে থাকে। তাঁদের দাবি, হিন্দু ধর্মকে অসম্মান করেছেন আলিয়া ভাট।

সেই প্রেক্ষিতেই নাম না করে আলিয়া ভাটের উদ্দেশে তোপ দেগে কঙ্গনার মন্তব্য, “ধন শব্দটা আদতে নোংরা নয়। এই শব্দ বহু প্রচলিত। নোংরা আসলে তোমার মন। কন্যা ধন কিংবা পরের ধন বলা মানে এই নয় যে তুমি তোমার মেয়েকে বিক্রি করছ.. তাই হিন্দুধর্ম বিরোধী প্রচার বন্ধ করো।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Kangana ranaut lashes out at alia bhatts bridal ad