সাম্প্রদায়িক উসকানি মামলা, গ্রেফতারি এড়াতে হাইকোর্টের দ্বারস্থ কঙ্গনা ও রঙ্গোলি

পরপর তিনবার মুম্বই পুলিশের (Mumbai Police) তরফে কঙ্গনা রানাউত (Kangana Ranaut) ও তাঁর দিদি রঙ্গোলি চান্দেলকে সমন পাঠানো হলেও ব্যস্ততার অজুহাত দেখিয়ে অভিনেত্রী হাজিরা দেননি।

By: November 23, 2020, 4:47:09 PM

সোশ্যাল মিডিয়ায় সাম্প্রদায়িক উসকানিমূলক পোস্ট শেয়ার করার অভিযোগ। পরপর তিনবার মুম্বই পুলিশের (Mumbai Police) তরফে কঙ্গনা রানাউত (Kangana Ranaut) ও তাঁর দিদি রঙ্গোলি চান্দেলকে সমন পাঠানো হলেও ব্যস্ততার অজুহাত দেখিয়ে অভিনেত্রী হাজিরা দেননি। এবার মুম্বই পুলিশের দায়ের করা এফআইআর খারিজ করার আবেদন নিয়ে বম্বে হাইকোর্টের দ্বারস্থ হলেন দুই বোন।

প্রসঙ্গত, গত মাসে সোশ্যাল মিডিয়া সাম্প্রদায়িক উসকানি পোস্ট শেয়ার করার অভিযোগে বান্দ্রার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্ট মুম্বই পুলিশকে কঙ্গনা ও রঙ্গোলির বিরুদ্ধে এফআইআর দায়ের করার নির্দেশ দেন। আদালতে মামলা দায়ের করেছিলেন বলিউড কাস্টিং ডিরেক্টর ও ফিটনেস ট্রেনার মুনাওয়ার আলি সাইদ। সেই প্রেক্ষিতেই নভেম্বরের ৩ তারিখে মুম্বইতে ডেকে পাঠানো হয়েছিল অভিনেত্রী ও তাঁর দিদিকে। তবে সেইসময়ে নোটিস পেলেও ভাইয়ের বিয়ের অজুহাত দেখিয়ে মুম্বই পুলিশকে এড়িয়ে যান কঙ্গনা-রঙ্গোলি। এরপর দ্বিতীয়বার ফের নোটিস পাঠিয়ে ৯ নভেম্বর ডেকে পাঠানো হয় তাঁদের। কিন্তু এবারও হাজিরা তো দূর অস্ত, নিজে থেকে মুম্বই পুলিশের সঙ্গে যোগাযোগ অবধি করেননি বলিউডের কন্ট্রোভার্সি ক্যুইন।

আরও পড়ুন স্বস্তি! মাদককাণ্ডে জামিন কমেডিয়ান ভারতী সিং ও হর্ষের

বরং উলটে, মুম্বই পুলিশের তরফে যোগাযোগ করা হলে অভিনেত্রী সপাটে জানিয়ে দেন যে, আগামী ১৫ নভেম্বর অবধি তিনি বেজায় ব্য়স্ত। অতঃপর তারপরই মুম্বই পুলিশের নোটিসের প্রেক্ষিতে পরবর্তী পদক্ষেপ করবেন তিনি। সূত্রের খবর, এই নিয়ে দ্বিতীয়বারের জন্য মুম্বই পুলিশের সমন নাকচ করেছেন অভিনেত্রী। গত বুধবার তৃতীয়বার সমন পাঠায় মুম্বই পুলিশ। তাতে বলা হয়, ২৩ ও ২৪ নভেম্বরের মধ্যে বান্দ্রা থানায় হাজিরা দিতে হবে তাঁদের। বিপাকে পড়ে গ্রেফতারি এড়াতে এবার বম্বে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন রানাউত সিস্টার্সরা। তাঁদের আইনজীবী রিজওয়ান সিদ্দিকি বান্দ্রা আদালতের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে এফআইআর খারিজ করার আবেদন জানিয়েছেন বম্বে হাইকোর্টে।

আরও পড়ুন আল্লাহর টানে বলিউড ছেড়েছিলেন, এবার মুফতিকে বিয়ে করলেন সানা খান

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Kangana ranaut sister rangoli move hc to quash mumbai polices fir for offensive tweet

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বিশেষ খবর
X