বড় খবর

‘চুল স্ট্রেট না, গালে টোল পড়ে না, তুমি আর কতদূর উঠতে পারবে’

“বেশিরভাগ অডিশনে ‘স্টার কিড’রা এগিয়ে যায় কারণ প্রথম থেকেই তারা জানে মেকআপ কীভাবে করতে হয়, চুল কী করে বাঁধতে হয়, কোথায় কী ধরনের পোশাক পরতে হয়…”

kangana aap ki adalat

সুশান্ত সিং রাজপুতের আকস্মিক আত্মহত্যার খবর নাড়িয়ে দিয়ে গেছে গোটা দেশকে। বলিউডে নেপোটিজম বা স্বজনপোষণের বিরুদ্ধে মুখ খুলতে শুরু করেছেন একের পর এক তারকা। এই তালিকায় একেবারে প্রথমেই যাঁর নাম বলতে হয়, তিনি বলিউডের ‘কুইন’। তিন তিনবার জাতীয় পুরষ্কার প্রাপ্ত অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত অবশ্য এই প্রথম বিতর্কিত মন্তব্য করে শিরোনামে আসেননি। তাঁকে নিয়ে হইচই হয়েছে মাঝেমধ্যেই।

প্রযোজক-পরিচালক করণ জোহরকে ‘মুভি মাফিয়া’ তকমা দিয়েছিলেন তিনিই। তাও আবার করণের হোস্ট করা টিভি শো ‘কফি উইথ করণ’-এই এমনটা বলেছিলেন নিজের মুখে। সুশান্তের মৃত্যুর পর থেকে সোশ্যাল মিডিয়ায় বারবার উঠে আসছে ফিল্ম ইন্ডাস্ট্রি নিয়ে করা কঙ্গনার কিছু মন্তব্য। পুরোন ভিডিও হলেও নতুন করে সাড়া ফেলেছে সেসব ভিডিও ক্লিপিংস। তেমনই এক শো, ‘আপ কি আদালত’-এর কিছু অংশ নতুন করে ভাইরাল হয়েছে ফেসবুক টুইটারে।

আরও পড়ুন, সুশান্তের মৃত্যুর ক’দিনের মধ্যেই কঙ্কালের ছবি পোস্ট করে ট্রোলড মহেশ ভাট

ভিডিওতে শোনা যাচ্ছে, সঞ্চালক রজত শর্মার ‘আপ কি আদালত’ অনুষ্ঠানে কঙ্গনা বলছেন, তাঁর ফিল্মি কেরিয়ারে ওঠার পথে বাধা হয়েছিলেন অনেকেই। অনেকেই শুরুর দিকে কাজ দিতে অস্বীকারও করেন। কেউ আবার পরামর্শ দেন, “তুমি চুল স্ট্রেট করে ফেল। তোমার তো গালে টোলও পড়ে না। কে কাজ দেবে তোমায়?”

আরও পড়ুন, সুশান্তের সঙ্গে মিষ্টি স্মৃতি উসকে দিল মৌনীর কথা

বলিউডের মতো ‘পুরুষতান্ত্রিক’ ফিল্ম ইন্ডাস্ট্রিতে এখনও মহিলাকেন্দ্রিক ছবি কম, এমন অভিযোগ রয়েছেই। আবার ‘পিঙ্ক’-এর মতো ছবির (যেখানে কেন্দ্রীয় চরিত্র ছিল তিনটি মেয়ে) মুক্তির বর্ষপূর্তিতে স্বয়ং বিগ বি যখন মহিলা বিবর্জিত ছবি পোস্ট করেছিলেন সোশ্যাল মিডিয়ায়, সেদিনই বোঝা গেছিল, দিন পাল্টাতে অনেক দেরি।

যাই হোক, কঙ্গনা ‘আপ কি আদালত’ অনুষ্ঠানে আরও বলেন, “বেশিরভাগ ছবির অডিশনে এসে ‘স্টার কিড’রা এগিয়ে যায়, কারণ প্রথম থেকেই তারা জানে, মেকআপ কীভাবে করতে হয়, চুল কী করে বাঁধতে হয়, কোথায় কী ধরনের পোশাক পরতে হয়, এমনকি সাংবাদিকদের সঙ্গেও তাদের আগে থেকেই পরিচয় থাকে। কিন্তু এসব দিয়ে মানুষের বিচার করা যায় না। জীবনের প্রতি একজনের কী দর্শন, সেটা দিয়েই মানুষকে বিচার করা উচিত।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Kangana ranaut talks about the initial days of her career in aap ki adalatat

Next Story
‘কিন্না সোনা’ আতিফের গান ইউটিউব চ্যানেল থেকে সরিয়ে শিবসেনার কাছে ক্ষমা চাইল টি-সিরিজ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com