বড় খবর

ঝাঁসি স্টেশনের নাম পাল্টে হল ‘বীরাঙ্গনা লক্ষ্মীবাঈ’, যোগীকে কুর্নিশ ‘মণিকর্ণিকা’ কঙ্গনার

পর্দার ‘ঝাঁসির রানি’ কী বলছেন?

Veerangana Laxmibai Railway station, Kangana Ranaut, Yogi Adityanath, ঝাঁসি রেলস্টেশনের নাম পরিবর্তন, কঙ্গনা রানাউত, যোগী আদিত্যনাথ, ঝাঁসি, bengali news today
কঙ্গনা, যোগী আদিত্যনাথ

ঝাঁসি রেলস্টেশনের নাম বদলের সিদ্ধান্ত আগেই নিয়েছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। এবার সেই প্রতিশ্রুতিতেই সিলমোহর বসালেন টুইটে নয়া নামকরণের মধ্য দিয়ে। ঝাঁসি রেলস্টেশনের নাম বদলে রাখা হল ‘বীরাঙ্গনা লক্ষ্মীবাঈ’ (Veerangana Laxmibai Railway station) । আর সেই প্রেক্ষিতেই যোগীকে ধন্যবাদ জানালেন ‘মণিকর্ণিকা’ অভিনেত্রী কঙ্গনা রানাউত (Kangana Ranaut)।

শেষবার মুঘলসরাই স্টেশনের নাম বদলে পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় কার হয়েছিল। এবার সেই তালিকায় জুড়ল ঝাঁসি স্টেশনও (Jhansi railway station)। গত আগস্ট মাসেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে প্রস্তাব পাঠিয়েছিল যোগী সরকার। সেই প্রস্তাব পাশ হতেই এবার ঝাঁসি স্টেশনের নাম পরিবর্তনের তোড়জোড় শুরু করা হয়েছে। ইতিহাসের বীরাঙ্গনা ঝাঁসির রানিকে শ্রদ্ধা জানাতেই এহেন উদ্যোগ আদিত্যাথের। যাতে বেজায় খুশি পর্দার ঝাঁসির রানি মণিকর্ণিকা কঙ্গনা রানাউত। এই উদ্যোগের জন্য তিনি যোগীকে কুর্নিশও জানিয়েছেন।

[আরও পড়ুন: দ্বিতীয়বার ক্যানসারকে হারিয়ে ‘মৃত্যুঞ্জয়ী’ ঐন্দ্রিলা! জয় সব্যসাচীরও, কেক পাঠালেন রাজ-শুভশ্রী]

‘বীরাঙ্গনা লক্ষ্মীবাঈ’ রেল স্টেশনের নামের খবর শেয়ার করে কঙ্গনার মন্তব্য, “দারুণ উদ্যোগ যোগী আদিত্যনাথ। ঝাঁসির রানির জয় হোক।” উল্লেখ্য, পর্দায় রানী লক্ষ্মীবাঈয়ের চরিত্র অভিনয় করে তাক লাগিয়ে দিয়েছিলেন কঙ্গনা। বক্স অফিসের পাশাপাশি দর্শকদের কাছেও বেজায় প্রশংসা কুড়িয়েছিল এই ছবি। এবার ইতিহাসের সেই বীরাঙ্গনা নারীকে যোগী সরকার অনন্য সম্মান জানাতেই উচ্ছ্বাস প্রকাশ করলেন কঙ্গনা।

প্রসঙ্গত, কঙ্গনা বরাবরই স্বঘোষিত গেরুয়া সমর্থক অভিনেত্রী। গত লোকসভা নির্বাচনের সময় থেকেই তিনি বিজেপি শিবিরের হয়ে একাধিকবার মুখ খুলেছেন। যদিও তার জেরে বিতর্কে পড়তে হয়েছে কঙ্গনাকে। তবে সম্প্রতি কৃষক আন্দোলন নিয়ে কিংবা সাম্প্রদায়িক উসকানিমূলক মন্তব্যের জেরে তাঁর বিরদ্ধে একাধিক এফআইআর দায়ের হতেই কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন ‘বলিউডের কন্ট্রোভার্সি ক্যুইন’।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kangana ranaut thanked yogi adityanath for changing jhansi railway station name

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com