বড় খবর

‘অপরাজিতা অযোধ্যা’! রামমন্দির বিতর্ক নিয়ে তৈরি হবে ছবি, প্রযোজক কঙ্গনা

Kangana Ranaut Producer: ‘বাহুবলী’-র চিত্রনাট্যকার লিখবেন কঙ্গনা প্রযোজিত, রামমন্দির-বাবরি মসজিদ বিতর্ক অবলম্বনে হিন্দি ছবির চিত্রনাট্য। সদ্য এই ছবির কথা ঘোষণা করেছেন অভিনেত্রী।

Kangana Ranaut to produce film on Ayodhya Issue
কঙ্গনা রানাউত (ছবি সোশাল মিডিয়া পেজ থেকে) ও বাবরি মসজিদ (ইন্ডিয়ান এক্সপ্রেস আর্কাইভ)
Kangana Ranaut turns producer: কঙ্গনা রানাউত ঘোষণা করলেন প্রযোজক হিসেবে তাঁর প্রথম ছবির কথা। রামজন্মভূমি-বাবরি মসজিদ বিতর্ক নিয়ে নির্মিত হবে এই ছবি যার নাম হতে চলেছে– ‘অপরাজিতা অযোধ্যা’। সম্প্রতি একটি সংবাদমাধ্যমকে এই কথা জানিয়েছেন তিনি এবং ছবির বিষয়ে তাঁর কাজ অনেক দূর এগিয়ে গিয়েছে, এমনটাই শোনা যাচ্ছে। তবে ওই ছবিটি প্রযোজনার পাশাপাশি কঙ্গনা নিজেও ওই ছবিতে অভিনয়ও করবেন কি না, তা অবশ্য এখনও জানা যায়নি।

হিন্দুস্থান টাইমস-এর একটি প্রতিবেদন অনুযায়ী, কঙ্গনা অযোধ্যা রায় ও রামমন্দির বিতর্ক নিয়ে ছবি প্রযোজনা করার বিষয়টি জানিয়েছেন মুম্বই মিরর-কে। তিনি ওই সংবাদমাধ্যমকে বলেন, ”রামমন্দির হল কয়েকশো বছরের জ্বলন্ত ইস্যু। আমি ৮০-র দশকে জন্মেছি। অযোধ্যা নামটি খুব নেতিবাচক অর্থে শুনতে শুনতে বড় হয়েছি। আমাদের রাজা আত্মত্যাগের প্রতিভূ। সেই রাজার জন্ম যে মাটিতে, সেই একখণ্ড জমি নিয়েই দীর্ঘদিন বিতর্ক চলেছে। এই মামলাটি ভারতীয় রাজনীতির গতিপ্রকৃতি পাল্টে দিয়েছে। আর সাম্প্রতিক অযোধ্যা রায় সেই কয়েকশো বছরের বিতর্কের সমাপ্তি ঘটিয়েছে দেশের নিরপেক্ষতা বজায় রেখেই।”

আরও পড়ুন: আবার ‘কাহানি’ ম্যাজিক! ছবির আগের গল্প নিয়ে তৈরি হতে পারে প্রিকোয়েল

সুপ্রিম কোর্ট গত ৯ নভেম্বর, ২.৭৭ একর জমি নিয়ে রামমন্দির-বাবরি মসজিদ মামলার রায় ঘোষণা করে। সেই রায়ে বলা হয়েছে যে একটি ট্রাস্ট গঠন করে তিন মাসের মধ্যে মন্দির তৈরি করতে হবে। ওই রায়ে এও বলা হয়েছে যে ইসলাম ধর্মাবলম্বীদের অযোধ্যার অন্যত্র ৫ একর জমি দেওয়া হবে যেখানে তাঁরা মসজিদ নির্মাণ করতে পারবেন। অযোধ্যা বিতর্কের সূত্রপাত থেকে রায়– এই সম্পূর্ণ সময়টাই থাকবে কঙ্গনা প্রযোজিত ছবির চিত্রনাট্যে, এমনটাই শোনা গিয়েছে।

Babri Masjid in 1992 December
১৯৯২ সালের ডিসেম্বরে বাবরি মসজিদ। (ইন্ডিয়ান এক্সপ্রেস আর্কাইভ)

‘অপরাজিতা অযোধ্যা’ ছবির চিত্রনাট্য লিখবেন ‘বাহুবলী’-র চিত্রনাট্যকার কে ভি বিজয়েন্দ্র প্রসাদ। গত সপ্তাহেই কঙ্গনার বোন রঙ্গোলি চান্দেল টুইট করে জানিয়েছিলেন যে কঙ্গনা এবার প্রযোজকের ভূমিকায় আসছেন এবং তাঁর প্রযোজনা সংস্থার নাম হবে মণিকর্ণিকা ফিল্মস। ঝাঁসির রানি লক্ষ্মীবাঈয়ের বায়োপিক ‘মণিকর্ণিকা’-তে মুখ্য চরিত্রের অভিনয়ের পাশাপাশি যুগ্ম পরিচালকের ভূমিকাতেও দেখা গিয়েছিল কঙ্গনাকে। সেই ছবি থেকেই অনুপ্রাণিত হয়ে প্রযোজনা সংস্থার নামটি রাখা হয়েছে, এমনটাই জানিয়েছিলেন রঙ্গোলি চান্দেল। আর সেই প্রযোজনা সংস্থারই প্রথম ছবি হতে চলেছে ‘অপরাজিতা অযোধ্যা’।

আরও পড়ুন: ১৬ বছর পরে আবার! ‘হাঙ্গামা টু’-র কাজ শুরু করবেন প্রিয়দর্শন

কঙ্গনা মুম্বই মিরর-কে জানিয়েছেন যে দু-দশকেরও বেশি সময় ধরে ভক্তরা এই রায়ের অপেক্ষায় ছিলেন। অযোধ্যা রায়ে অগণিত মানুষের বিশ্বাসের জয় হয়েছে। অযোধ্যার সেই অপরাজিত আবেগকেই তিনি ধরতে চান তাঁর ছবিতে। তাই ছবির এই নামকরণ।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kangana ranaut to produce film on ayodhya issue

Next Story
Kangana Ranaut: ‘গণতন্ত্রের রক্ষাকর্তা নরেন্দ্র মোদী’kangana-ranaut
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com