বড় খবর

বদলে গেল কঙ্গনার ছবির নাম

Kangana Ranaut, Rajkumar Rao: কঙ্গনা রানাউত ও রাজকুমার রাও অভিনীত ছবির নাম ছিল মেন্টাল হ্য়ায় কেয়া। কিন্তু ইন্ডিয়ান সাইকিয়াট্রিক সোসাইটির আপত্তিতে বদলে গেল নাম।

Kangana's movie Mental Hai Kya gets a new name
ছবির নতুন নাম 'জাজমেন্টাল হ্য়ায় কেয়া'।

Kangana Ranaut, Rajkumar Rao: একতা কাপুর প্রযোজিত ডার্ক কমেডি ‘কেয়া মেন্টাল হ্য়ায়’-তে মুখ্য় চরিত্রে রয়েছেন কঙ্গনা রানাউত ও রাজকুমার রাও, এই তথ্যটা সব বলিউডভক্তদেরই জানা ছিল। আরও একটা বিষয় জেনেছিলেন তাঁরা সম্প্রতি যে ওই ছবির নাম নিয়ে আপত্তি তুলেছে ‘ইন্ডিয়ান সাইকিয়াট্রিক সোসাইটি’। তাদের মতে ছবির এই নাম মানসিক রোগের প্রতি সহমর্মী নয় এবং যাঁরা বিভিন্ন ধরনের মানসিক সমস্য়া বা রোগে ভুগছেন তাঁদের প্রতি অসম্মানজনক। মূলত এই আপত্তির কারণেই বদলে গেল ছবির নাম।

আগামী ২৬ জুলাই এই ছবিটি মুক্তি পাবে ‘জাজমেন্টাল হ্য়য় কেয়া’ নাম দিয়ে। এই প্রসঙ্গে বালাজি মোশন পিকচার্স-এর পক্ষ থেকে সংবাদমাধ্য়মকে জানানো হয়েছে, ”এই বিষয়টি অত্য়ন্ত সংবেদনশীল আর তাছাড়া আমরা কারও আবেগে আঘাত করতে চাই না। এই দুটিকে মাথায় রেখেই নির্মাতারা ছবির নামটি বদলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। ছবিটি ‘জাজমেন্টাল হ্য়ায় কেয়া’ নামেই মুক্তি পাবে। কঙ্গনা ও রাজকুমার দুজনেই অনবদ্য় এই ছবিতে। দর্শক কবে বড়পর্দায় দেখবেন, তার জন্য় আমরাও অধীর আগ্রহে অপেক্ষা করে রয়েছি।”

আরও পড়ুন: প্রেমিকের সঙ্গে আমির-কন্যা ইরার ভিডিও, সরগরম নেটদুনিয়া

ছবির পোস্টারটি মুক্তি পাওয়ার কিছুদিন পরেই ‘ইন্ডিয়ান সাইকিয়াট্রিক সোসাইটি’-র পক্ষ থেকে তুমুল আপত্তি আসে। মেন্টাল শব্দটির প্রচলিত ব্য়বহার যা, তা মানসিক রোগগ্রস্থদের প্রতি এক ধরনের নেতিবাচক মনোভাব তৈরি করে। শুধু তাই নয়, যাঁরা কোনও রকম সমস্য়ায় ভুগছেন, তাঁদের সম্পর্কে অনেক ক্ষেত্রেই অসংবেদনশীল মনোভাব থেকে এই শব্দটি ব্য়বহার করা হয়।

ছবির নাম নিয়ে আপত্তি জানিয়ে একটি চিঠি লেখা হয় ইন্ডিয়ান সাইকিয়াট্রিক সোসাইটির পক্ষ থেকে সিবিএফসি চেয়ারপার্সন প্রসূন জোশিকে। তার জেরেই এই নাম পরিবর্তন। কঙ্গনা এই প্রসঙ্গে সংবাদমাধ্য়মকে জানান যে ইন্ডিয়ান সাইকিয়াট্রিক সোসাইটির প্রতিনিধিরাও ছবিটি দেখেছেন এবং পছন্দও করেছেন। সার্টিফিকেশনের সময় কোনও দৃশ্য় বা সংলাপ বাদ দেওয়া হয়নি। শুধুমাত্র ছবির নামে মেন্টাল শব্দটির প্রতি তাঁদের আপত্তি থাকায় সেই শব্দটিকে পরিবর্তন করা হয়েছে।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kanganas movie mental hai kya gets a new name

Next Story
মুক্তি পেল ‘শান্তিলাল ও প্রজাপতি রহস্য’-এর ঋত্বিক-পাওলির লুকpaoli ritwick
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com