‘কভি খুশি কভি গম’ আমার গালে একটা থাপ্পড় ছিল: করণ জোহর

Karan Johar: ১৮ বছর আগে মুক্তি পেয়েছিল মাল্টিস্টারার ছবি কভি খুশি কভি গম। সেই ছবি নিয়ে এতদিন পরে মুখ খুললেন প্রযোজক করণ জোহর।

By:
Edited By: Shanoli Debnath Kolkata  January 21, 2020, 9:50:20 AM

করণ জোহর সম্প্রতি একটি চ্যাট শো-তে জানিয়েছেন যে ‘কভি খুশি কভি গম’ তাঁকে বলিউডের বাস্তবকে চিনিয়েছে। ১৮ বছর আগে মুক্তি পেয়েছিল অমিতাভ বচ্চন, শাহরুখ খান, কাজল, হৃতিক রোশন ও করিনা কাপুর অভিনীত এই ছবি। সেই সময় বলিউডে এই মেগা বাজেট ছবিটি ছিল চর্চার বিষয়। বক্স অফিসেও অত্যন্ত ভাল সাড়া পেয়েছিল। তবু করণ জোহরের মতে, এই ছবি তাঁকে একটা শিক্ষা দিয়েছিল।

করণ সম্প্রতি ‘অডিবল সুনো’-র পিকচার কে পিছে শো-তে এই ছবি নিয়ে তাঁর ভাবনা শেয়ার করেছেন। আইএএনএস সংবাদসংস্থার খবর অনুযায়ী, ওই শো-তে করণ বলেন, আমি ভেবেছিলাম ‘মুঘল-এ-আজম’-এর পরে আর আমির খানের লাগান অথবা ফারহান আখতারের ‘দিল চাহতা হ্যায়’-এর আগে, হিন্দি সিনেমার সবচেয়ে বড় ছবিটি আমি বানাতে চলেছি।

আরও পড়ুন: অ্যাসিড-আক্রান্ত বোনের চিকিৎসার জন্যই ‘চটচটে’ ছবি করতেন কঙ্গনা

সংবাদসংস্থা আইএএনএস-এর খবর অনুযায়ী, করণ জোহর এর পরে এই প্রসঙ্গে বলেন যে ‘কভি খুশি কভি গম’ ছিল তাঁর গালে সবচেয়ে বড় থাপ্পড়। এই ছবিই তাঁকে বাস্তবটা চিনতে শিখিয়েছিল। করণ এই প্রসঙ্গে মন খুলে আরও অনেক কথা বলেছেন, যা বলিউড দর্শকের কাছে বেশ চাঞ্চল্যকর।

করণ বলেন যে তিনি ‘কুছ কুছ হোতা হ্যায়’-এর থেকে ‘কভি খুশি কভি গম’ খুব একটা আলাদা ছিল না। আমি ‘কভি কভি’-র গল্পটা নিয়েছিলাম আর ‘হাম আপকে হ্যায় কউন’-এর পারিবারিক মূল্যবোধ– দুটো মিলিয়ে এমন একটা ছবি বানিয়েছিলাম। এটা ছিল পরিচালক হিসেবে করণের দ্বিতীয় ছবি।

১৮ বছর পরে করণ এই ছবি নিয়ে তাঁর অনুতাপের কথা প্রকাশ্যে আনলেন। তবে করণের ব্যক্তিগত ভাবে ছবিটি পছন্দ না হলেও বক্স অফিসে এই ছবি বিপুলভাবে সফল। সেই সময়ে ছবির বাজেট ছিল ৪০ কোটি টাকা। তার তিনগুণেরও বেশি আয় করেছিল এই ছবি আর পাঁচটি ফিল্মফেয়ার জিতেছিল। সেরা সংলাপের জন্য ফিল্মফেয়ার জিতেছিলেন করণ জোহর নিজেই।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Karan johar said kabhi khushi kabhie gham was a slap on his face

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
নজরে বাবরি
X