scorecardresearch

বড় খবর

জীবনে মাত্র একটি ছবির জন্যই অডিশন দিতে হয়েছে করিনাকে

Kareena Kapoor Khan: করিনা কাপুর খানের দীর্ঘ অভিনেত্রী জীবনে কখনও অডিশন দিতে হয়নি, ডেবিউ ছবিতেও নয়। কিন্তু সম্প্রতি সেই অভিজ্ঞতা হয়েছে নায়িকার।

জীবনে মাত্র একটি ছবির জন্যই অডিশন দিতে হয়েছে করিনাকে
করিনা কাপুর খানের ছবি তাঁর ফেসবুক পেজ থেকে সংগৃহীত।

Kareena Kapoor Khan gave audition: বলিউডে প্রায় দুদশক হতে চলল করিনা কাপুর খানের। ২০০০ সালে অভিষেক বচ্চনের বিপরীতে ‘রিফিউজি’ সিনেমা দিয়ে তাঁর বলিউড যাত্রা শুরু হয়। প্রথম ছবি থেকেই দর্শকের প্রিয়পাত্রী হয়ে উঠেছিলেন নায়িকা। এখনও পর্যন্ত পঞ্চাশেরও বেশি ছবিতে অভিনয় করে ফেলেছেন। কিন্তু করিনা সম্প্রতি জানিয়েছেন যে আমির খানের ‘লাল সিং চাড্ডা’ ছাড়া কোনওদিনই কোনও ছবির জন্য অডিশন দিতে হয়নি তাঁকে।

বলিউডে যে নায়ক-নায়িকাদের অডিশন বাধ্যতামূলক তা একেবারেই নয়। বেশিরভাগ ক্ষেত্রেই আগের কাজের উপর ভিত্তি করে পরবর্তী ছবিতে কাস্টিং করেন প্রযোজক-পরিচালকরা। কিন্তু শুরুতে বহু অভিনেতা-অভিনেত্রীকেই অডিশন দিয়ে সুযোগ পেতে হয়। তবে স্টারকিডদের বেলায় সেই তত্ত্ব সব সময় খাটে না। সম্ভবত সেই কারণেই অনেকে বলিউডে স্বজনপোষণ রয়েছে বলে সমালোচনা করে থাকেন। কিন্তু পাশাপাশি এটাও বলা যায় না যে তারকাসন্তান মানেই তাঁর কোনও প্রতিভা নেই, শুধুমাত্র যোগাযোগের কারণেই তিনি সুযোগ পাচ্ছেন ছবিতে।

আরও পড়ুন: দীপাবলিতেই মুক্তি পাবে ‘বৈজু বাওরা’, জানালেন বনশালী

করিনার মতো বহু তারকাসন্তানই তাঁদের দক্ষতার পরিচয় দিয়েছেন কাজের মাধ্যমে। জে পি নন্দা যখন করিনাকে ‘রিফিউজি’ ছবির জন্য নির্বাচন করেন, তখন করিনার কোনও অভিজ্ঞতা ছিল না ঠিকই কিন্তু তিনি প্রথম ছবিতেই প্রশংসনীয় অভিনয় করেছিলেন। তাই পরবর্তী ছবিগুলিতে সম্ভবত পরিচালক-প্রযোজকরা নতুন করে আর তাঁর অডিশন নেওয়ার কথা ভাবেননি। আপাদমস্তক বাণিজ্যিক ছবির পাশাপাশি ‘চামেলি’-র মতো ছবিতেও কাজ করেছেন করিনা। তাই সব মিলিয়েই তাঁর অভিনয়ক্ষমতা নিয়ে আর খুব একটা সংশয় তৈরি হয়নি।

Abhishek Bachchan and Kareena Kapoor Khan during Refugee promotion
‘রিফিউজি’ ছবির প্রোমোশনে অভিষেক বচ্চন ও করিনা।

কিন্তু করিনা সম্প্রতি একটি চ্যাট শো-তে জানিয়েছেন যে আমির খান, তাঁর পরবর্তী ছবি ‘লাল সিং চাড্ডা’-র জন্য করিনার অডিশন নিয়েছিলেন। করিনা জানান, ”আমিরকে সবাই জানেন। ও সব বিষয়েই ১০০ শতাংশ নিশ্চিন্ত হতে চায়। একদিন হঠাৎ করেই আমিরের একটা ফোন পাই। আমির জানায় যে আমি চাই তুমি এই স্ক্রিপ্টটা শোনো, আমি এটা নিয়ে খুবই এক্সাইটেড। আমি স্ক্রিপ্টটা শোনার পরেই আমির আমাকে বলে যে চলো কয়েকটা সিন আমরা দুজনে একসঙ্গে পড়ি। আমি একটু অবাকই হয়েছিলাম কারণ তার আগে তো কখনও এমনটা করিনি। আমার একবার মনে হয়েছিল যে এটা হচ্ছেটা কী! তার পর ভাবলাম, আমার নিজেরও বোঝা দরকার যে আমিও এই চরিত্রটা করব কি না, তাই গোটা ব্যাপারটা আমার খুব একটা অসুবিধের বলে মনে হয়নি।”

আরও পড়ুন: বিয়ের পরে অভিনেত্রী হওয়া কঠিন, আমি নিজেকে লাকি মনে করি: সোনা

করিনা ওই চ্যাট শো-তে এও বলেছেন যে তিনি অডিশনের জন্য রাজি না হলে সেটা খারাপই হতো। পরে তাঁর স্বামী, অভিনেতা সইফ আলি খানের কাছেই তিনি শোনেন যে আল পাচিনোর মতো অভিনেতাকেও কোনও চরিত্রের জন্য অডিশন দিতে হয়। ‘লাল সিং চাড্ডা’ হল কাল্ট হলিউড ছবি ‘ফরেস্ট গাম্প’-এর হিন্দি পুনর্নির্মাণ। ২০২০-তে মুক্তি পেতে চলেছে এই ছবি।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Kareena kapoor khan gave audition only for aamir khans laal singh chaddha