বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

মুঘল সম্রাট জাহাঙ্গির থেকে ছেলের নাম ‘জেহ’? বিতর্ক নিয়ে প্রথমবার ‘অকপট’ করিনা

দ্বিতীয় সন্তানের নাম নিয়ে বিতর্ক তুঙ্গে। কী বলছেন করিনা কাপুর খান?

Kareena Kapoor, Saif Ali Khan, Jeh, Kareena Kapoor second baby, করিনা কাপুর, সইফ আলি খান, জেহ, bengali news today
ছেলের নাম নিয়ে বিতর্ক, মুখ খুললেন করিনা কাপুর খান

শেক্সপীয়র বলেছিলেন, নামে কী এসে যায়! গোলাপকে অন্য নামে ডাকলেও তাঁর রূপ-গন্ধে কোনওরকম পরিবর্তন হয় না।… কিন্তু পুত্রসন্তানের নাম নিয়েই ফের বিপাকে পড়েছেন করিনা কাপুর (Kareena Kapoor) ও সইফ আলি খান (Saif Ali Khan)। তাঁদের দ্বিতীয় সন্তান, অর্থাৎ তৈমুর আলি খানের ভাইয়ের নাম ‘জেহ’ (Jeh) না ‘জাহাঙ্গীর’ (Jehangir)? সেই রহস্য উদঘাটনে ব্যস্ত নেটপাড়া। কারণ, সম্প্রতি এক বলিউড মাধ্যম সূত্রে ফাঁস হয়েছে, সইফ-করিনার ছোট ছেলের আসল নাম ‘জাহাঙ্গীর আলি খান’। ব্যস! অমনি তেলেবেগুনে জ্বলে উঠেছেন নেটজনতার একাংশ। কেন মোগল সম্রাটের নামে নামকরণ করা হয়েছে? সেই প্রশ্ন তুলে সইফ-করিনাকে কুরুচিকর ভাষায় কটাক্ষ করতেও পিছপা হননি তাঁরা। যাবতীয় বিতর্কের পর এই প্রথমবার এই বিষয়ে মুখ খুললেন নবাববেগম করিনা।

তৈমুরের নাম স্বৈরাচারী তুর্কি রাজার সঙ্গে মিলে যাওয়ায় সেই সময়ে অনেকেই আপত্তি তুলেছিলেন। তাই তৈমুর-পর্ব থেকে শিক্ষা নিয়ে সইফ-করিনা এবার একেবারে গোপনেই দ্বিতীয় সন্তানের সঙ্গে সময় কাটাচ্ছেন। তাই দ্বিতীয় পুত্রসন্তান ভূমিষ্ঠ হওয়ার পাঁচ মাস বাদে নাম প্রকাশ্যে এনেছিলেন তারকা দম্পতি। কিন্তু তাতেও নিস্তার নেই। ‘জেহ’ নামটি নিয়েও বিস্তর হইচই। এপ্রসঙ্গে ‘লাল সি চাড্ডা’ অভিনেত্রীকে জিজ্ঞাসা করা হলে, তাঁর সপাট উত্তর, “দুটো নিষ্পাপ শিশুকে নিয়ে আমরা কথা বলছি। আমরা একে অপরের সঙ্গে খুশি থাকি, পজিটিভ ভাবি। আর জীবনটাকে আমি এভাবেই উপভোগ করি। আমি ট্রোল নিয়ে ভমাথা ঘামাই না। নেতিবাচক চিন্তাও করি না। “

[আরও পড়ুন: ‘শ্রীদেবীর সঙ্গে অভিনয় করব না’, দাপটের সঙ্গে জানিয়েছিলেন খোদ আমির খান]

পাশাপাশি করিনা এও যোগ করেন যে, “বলিউড সেলেবরা যো কোনও পরিস্থিতিতেই টার্গেট হয়ে যায়। আমি ভীষণ পজিটিভ মানুষ। নিজেও হাসিখুশি থাকি, আর চারপাশের মানুষকে আনন্দ দিতে ভালবাসি। আমাদের জীবনে নেগেটিভ চিন্তাধারার কোনও জায়গাই নেই। কারণ, অতিমারী আমাদের অনেক কিছু শিখিয়েছে। আমাদের সকলকে অনেক কাছাকাছি এনে দিয়েছে। যেখানে আমাদের প্রত্যেককে একে-অপরের পাশে দাঁড়ানো উচিত এই সময়ে। আমি এভাবেই ভাবি, আর আমার মনে হয় সবারই এভাবে ভাবা উচিত।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kareena kapoor opens up on son jehs name controversy

Next Story
জামিন মিলল না আদালতে, জেলেই থাকতে হচ্ছে পরিমণিকেPori Moni, Pori Moni bail plea, Bangladeshi actress Pori Moni, পরিমণি, বাংলাদেশ, bengali news today
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com