scorecardresearch

বড় খবর

‘শ্রীদেবীর সঙ্গে অভিনয় করব না’, দাপটের সঙ্গে জানিয়েছিলেন খোদ আমির খান

কেন শ্রীদেবীর সঙ্গে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন আমির?

Aamir Khan, sridevi birth anniversary,sridevi birthday, happy birthday sridevi, sridevi birthday, janhvi kapoor sridevi, khushi kapoor sridevi, sridevi boney kapoor,entertainment news,entertainment news in bengali, শ্রীদেবী, আমির খান
শ্রীদেবীর সঙ্গে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন আমির খান

বলিউডের প্রথম মহিলা সুপারস্টার তিনি। গোটা ফিল্মি কেরিয়ারে তিনশোরও বেশি ছবিতে অভিনয় করেছেন। যিনি কিনা স্টিভেন স্পিলবার্গ-এর মতো প্রখ্যাত হলিউড চলচ্চিত্র পরিচালকের প্রস্তাবও ফিরিয়ে দিয়েছিলেন। অবলীলাক্রমে ছেড়েছিলেন ‘জুরাসিক পার্ক’-এর মতো সিনেমায় অভিনয়ের সুযোগ, সেই শ্রীদেবীর (Sridevi) সঙ্গেই অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন খোদ আমির খান (Aamir Khan)! দাপটের সঙ্গে জানিয়ে দিয়েছিলেন যে, “শ্রীদেবীর সঙ্গে অভিনয় করব না।”

শ্রীদেবী তখন কেরিয়ারের মধ্যগগনে। রীতিমতো কাঁপিয়ে বেড়াচ্ছেন বলিউডের ময়দান। জনপ্রিয় অভিনেতারা মুখিয়ে থাকতেন শ্রীদেবীর বিপরীতে কাস্ট হওয়ার জন্য। আমির তখন বলিউডে পা রেখেছেন সবে। ‘কয়ামত সে কয়ামত তক’ ছবি করে জনপ্রিয়তার শীর্ষে। আর ঠিক তখনই এক প্রযোজক শ্রীদেবীর বিপরীতে আমির খানকে কাস্ট করার প্রস্তাব দিয়েছিলেন। তবে ‘হাওয়া হাওয়াই গার্ল’ সেই প্রস্তাবে সাদরে রাজি হলেও আমির সপাটে না করে দেন। আজ্ঞে, ঠিকই পড়েছেন। আমির খান, যিনি কিনা মুম্বই ফিল্ম ইন্ডাস্ট্রিতে তখন সবে জনপ্রিয়তা লাভ করেছেন, সেই তিনিই গররাজি খ্যাতির শীর্ষে থাকা অভিনেত্রীর সঙ্গে অভিনয় করতে!

[আরও পড়ুন: ‘অবসাদে’ ভুগছেন ঋতাভরী! অপারেশনের পর কী হয়েছে? নিজেই ফাঁস করলেন]

নির্মাতারা তো সব হতবাক! নমো নমো করে লুক টেস্টের জন্য ফটোশ্যুটও সারা হল। করলেন আমির খান। কিন্তু সেই ছবি দেখেই বেঁকে বসলেন। এবার একেবারে মুখের ওপরই জানিয়ে দিলেন যে এই ছবিতে তার পক্ষে অভিনয় করা সম্ভব নয়। কারণ, ‘কয়ামত সে কয়ামত তক’ ছবিতে তিনি জুহি চাওলার মতো ফ্রেশ একজন অভিনেত্রীর বিপরীতে অভিনয় করে সুপারহিট নায়কের তকমা পেয়েছেন। আর সেই তুলনায় শ্রীদেবী তখন ইন্ডাস্ট্রিতে আমিরের তুলনায় অনেকটাই সিনিয়র। তাই অভিনেতা ভেবেছিলেন যে, দর্শক হয়তো তাঁদের এই অসমবয়সী জুটিকে পর্দায় মেনে নেবেন না। শ্রীদেবীকে তাঁর বিপরীতে খানিক বুড়ো-ই দেখাবে সিনেপর্দায়। শেষমেশ সেই সিনেমা আর করেননি আমির খান। তাঁর এই সিদ্ধান্তে তখন অনেক প্রযোজক-পরিচালকরাই হতবাক হয়ে গিয়েছিলেন। পরে অবশ্য বলিউডে আর ফিরে তাকাতে হয়নি আমির খানকে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Sridevi birth anniversary special when aamir khan refused to work with sridevi