scorecardresearch

KIFF 2022: ওমিক্রনের জের ! ভার্চুয়ালি উদ্বোধন হতে পারে কলকাতা ফিল্ম ফেস্টিভ্যাল

গঙ্গাসাগর মেলা থেকে ফিরে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন মমতা।

Kolkata International Film Festival 2022, KIFF 2022, কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, কলকাতা ফিল্ম ফেস্টিভ্যাল, bengali news today
কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

ফের সিনেপ্রেমীদের উৎসবের আনন্দে ভাগ বসাতে চলেছে অতিমারী আতঙ্ক! দেশে হু-হু করে বাড়ছে ওমিক্রন (Omicron) সংক্রমিতের সংখ্যা। যার জেরে মুম্বইতে ১৪৪ ধারা জারি হয়েছে। দিল্লিতে বন্ধ করে দেওয়া হয়েছে প্রেক্ষাগৃহের দরজা। বড়দিনের পর কলকাতাতেও করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে। যার পরিণাম ভুগতে হতে পারে কলকাতা চলচ্চিত্র উৎসবকেও (KIFF 2022)।

সারাবছর ধরে সিনেপ্রেমীরা অপেক্ষায় থাকেন ফিল্ম ফেস্টিভ্যালে দেশ-বিদেশের সিনেমা দেখার জন্য। গতবছর করোনা যেভাবে ত্রাস ছড়িয়েছিল, তার কোপ পড়েছিল KIFF-এ। তবে এবছর করোনা নিয়ন্ত্রণে থাকায় প্রথমটায় নজরুল মঞ্চে জাঁকজমকপূর্ণভাবেই ফিল্ম ফেস্টিভ্যাল উদ্বোধনের পরিকল্পনা ছিল। কিন্তু ওমিক্রনের বাড়বাড়ন্ততে বর্তমানে চিন্তার ভাঁজ প্রসাশনের কপালে। সদ্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) জানিয়েছেন, এমন পরিস্থিতিতে নজরুল মঞ্চের বদলে নবান্ন সভাগৃহ থেকেই ভার্চুয়াল উদ্বোধন করা হতে পারে কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালের।

[আরও পড়ুন: ২০২১ সালে খুব চড়াই-উতরাই গিয়েছে! এখন ভাল আছি’, বিচ্ছেদের পর মুখ খুললেন সুস্মিতা]

ওদিকে KIFF-এর চেয়ারপার্সন রাজ চক্রবর্তীও (Raj Chakraborty) এক সংবাদমাধ্যমের কাছে জানিয়েছেন, নজরুল মঞ্চে বড় করে উদ্বোধনী অনুষ্ঠানের পরিকল্পনা থাকলেও ওমিক্রন এখন বাঁধা হয়ে দাঁড়িয়েছে। ফলে নবান্ন থেকে ছোট করেই KIFF-এর উদ্বোধনী অনুষ্ঠান হতে পারে। তবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গঙ্গাসাগর মেলা থেকেই ফিরেই এই বিষয়ে চড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

গঙ্গাসাগর মেলা থেকেই মমতার নির্দেশ, ভার্চুয়ালি উদ্বোধনী অনুষ্ঠান হোক। ওমিক্রনের জেরে আগের পরিকল্পনা বাতিল হওয়ায় সবিস্তারে এখনও কিছু সিদ্ধান্ত নেননি। সেখান থেকে ফিরলেই বৈঠক করে মমতা জানাবেন অনুষ্ঠানে আর কোনও বদল ঘটবে কিনা! পাশাপাশি যেসমস্ত বলিউড তারকারা আমন্ত্রিত ছিলেন, তাঁরাও সশরীরে উপস্থিত থাকবেন কিনা, তখনই সিদ্ধান্ত নেবেন মুখ্যমন্ত্রী। জানিয়েছেন রাজ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Kiff 2022 due to omicron oppening ceremony would be virtually