বড় খবর

KIFF 2022: সংক্রমিত টলিউডের একাধিক তারকা! করোনা আতঙ্কে স্থগিত কলকাতা ফিল্ম ফেস্টিভ্যাল

কমিটিতে থাকা রাজ চক্রবর্তী, পরমব্রত চট্টোপাধ্যায়রা কোভিডে আক্রান্ত। KIFF প্রসঙ্গে মুখ খুললেন অরিন্দম শীল।

KIFF 2022 postponed, KIFF 2022, কলকাতা ফিল্ম ফেস্টিভ্যাল, করোনার ভয়ে স্থগিত কলকাতা চলচ্চিত্র উৎসব, মমতা, রাজ চক্রবর্তী, পরমব্রত চট্টোপাধ্যায়, অরিন্দম শীল, bengali news today
কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

মঙ্গলবারই কোভিড বিধি মেনে ৫০ শতাংশ দর্শক নিয়ে কলকাতা ফিল্ম ফেস্টিভ্যাল হওয়ার কথা ঘোষণা করেছিল রাজ্য সরকার। তবে চব্বিশ ঘণ্টা পেরতে না পেরতেই করোনার উর্ধ্বমুখী গ্রাফ দেখে KIFF আপাতভাবে স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

২৭ তম কলকাতা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল (Kolkata International Film Festival) স্থগিত রাখার সিদ্ধান্তের কথা নিশ্চিত করেছেন পরিচালক অরিন্দম শীল (Arindam Sil) খোদ। এদিকে ফিল্ম ফেস্টিভ্যাল কমিটির চেয়ারপার্সন রাজ চক্রবর্তী নিজেও কোভিডে আক্রান্ত। যার জেরে গতকাল মিটিংয়ে উপস্থিত থাকতে পারেননি। তবে অতিমারীর তৃতীয় ঢেউ যেভাবে আছড়ে পড়েছে বাংলায়, উপরন্তু সংক্রমণের হার হু-হু করে বাড়ছে, সেকথা মাথায় রাজ চক্রবর্তীর (Raj Chakraborty) সঙ্গে ফোনে কথা বলে KIFF 2022 স্থগিত রাখার সিদ্ধান্ত নেন খোদ মমতা। সূত্রের খবর অন্তত এমনটাই বলছে। পাশাপাশি, গতকাল কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের বৈঠকে যোগ দেওয়ার পর রাতারাতি পরমব্রত চট্টোপাধ্যায়ের (Parambrata Chatterjee) করোনায় আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে আসে।

কলকাতা ফিল্ম ফেস্টিভ্যাল বাতিল হওয়া প্রসঙ্গে কমিটির আরেক সদস্য অরিন্দম শীল বুধবার জানান, “রাজ্যের বর্তমান কোভিড (Bengal Covid Updates) পরিস্থিতি মূল্যায়ন করে তথা সিনেপ্রেমীদের এবং নাগরিকদের মধ্যে আরও কোভিড সংক্রমণের সম্ভাবনা কথা বিবেচনা করে ফিল্ম ফেস্টিভ্যাল স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাছাড়া, কমিটির সঙ্গে যুক্ত বেশ কয়েকজন সিনেব্যক্তিত্ব এবং আরও অনেকেই করোনায় আক্রান্ত হয়েছেন। অতঃপর মানুষের নিরাপত্তার স্বার্থেই রাজ্য সরকারের তরফে ২৭ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব সাময়িকভাবে স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যা কিনা ৭-১৪ জানুয়ারী, ২০২২ সালে শুরু হওয়ার কথা ছিল। উৎসবের পরবর্তী তারিখ যথাসময়ে জানানো হবে।”

[আরও পড়ুন: করোনা আতঙ্কে কাঁপছে মুম্বই! এবার অমিতাভের বাড়িতেই কোভিড-হানা, বাড়ছে উদ্বেগ]

প্রসঙ্গত, আশঙ্কা আগে থেকেই ছিল যে, ফের হয়তো সিনেপ্রেমীদের উৎসবের আনন্দে ভাগ বসাতে চলেছে অতিমারী! বর্তমানে দেশ তথা রাজ্যে যেভাবে হু-হু করে বাড়ছে ওমিক্রন (Omicron) সংক্রমিতের সংখ্যা। আংশিক লকডাউনের প্রভাব পড়েছে প্রেক্ষাগৃহেও। ৫০ শতাংশ দর্শক নিয়ে সিনেমাহল চালানোর নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। স্বাভাবিকভাবেই কলকাতা চলচ্চিত্র উৎসবেও (KIFF 2022) যে এর প্রভাব পড়বে, তা বলাই বাহুল্য। কিন্তু মঙ্গলবারই সাংবাদিক বৈঠক করে ফিল্ম ফেস্টিভ্যাল কমিটির তরফে জানানো হয় যে, ৫০ শতাংশ দর্শক নিয়েই উৎসবের আয়োজন করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

উদ্বোধনী অনুষ্ঠানের কলেবরও কাটছাঁট করা হয়েছিল। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের পরিবর্তে নবান্নের সভাঘর থেকেই ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে উদ্বোধন করার কথা ছিল মুখ্যমন্ত্রীর! তবে করোনা জ্বরে যেভাবে রাজ্য কাঁপছে, তাতে আপাতভাবে সব পরিকল্পনাই বিশ বাঁও জলে!

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kiff 2022 postponed due to covid arindam sil confirmed

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com