পদ হারালেন প্রসেনজিৎ! কলকাতা চলচ্চিত্র উৎসবের চেয়ারম্যান রাজ চক্রবর্তী

Raj Chakraborty KIFF chairman: কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের চেয়ারম্যানের পদ থেকে বাদ পড়লেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। সেই পদে এলেন পরিচালক রাজ চক্রবর্তী।

By: Kolkata  Updated: August 10, 2019, 10:17:58 AM

Raj Chakraborty KIFF chairman: কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের কমিটিতে বড় রদবদল। চেয়ারম্যানের পদ থেকে বাদ পড়লেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। সেই পদে এলেন পরিচালক রাজ চক্রবর্তী। ৯ অগস্ট রাজ্যের তথ্য ও সম্প্রচার মন্ত্রকের পক্ষ থেকে প্রেস বিজ্ঞপ্তি জারি করে এ বছরের অ্যাপেক্স অ্যাডভাইসরি কমিটির সদস্য ও এগজিকিউটিভ কমিটির সদস্যদের নাম ঘোষণা করা হয়। সেই বিজ্ঞপ্তিতেই চোখে পড়ে এই বিরাট চমক। টলিপাড়ায় এতদিন যা কানাঘুষো শোনা যাচ্ছিল তাই এদিন সত্য বলে প্রতিষ্ঠিত হল।

শুক্রবার ৯ অগস্ট ২৫ তম কলকাতা চলচ্চিত্র উৎসবের অ্যাপেক্স অ্যাডভাইসরি কমিটির যে তালিকা প্রকাশ করা হয় সেখানে রয়েছে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের নাম। এ বছরের অ্যাপেক্স অ্যাডভাইসরি কমিটিতে প্রসেনজিৎ ছাড়াও রয়েছেন মাধবী মুখোপাধ্যায়, সাবিত্রী চট্টোপাধ্যায়, গৌতম ঘোষ, সন্দীপ রায়, অপর্ণা সেন, রঞ্জিত মল্লিক, কৌশিক গঙ্গোপাধ্যায়, সৃজিত মুখোপাধ্যায় ও অরিন্দম শীল।

Raj Chakraborty replaces Prosenjit Chatterjee from KIFF chairman's post তথ্য ও সম্প্রচার মন্ত্রকের প্রেস বিজ্ঞপ্তি

আরও পড়ুন: প্রসেনজিৎ-মুকুলের সাক্ষাৎ নিয়ে জল্পনা, নায়ক-ঘনিষ্ঠদের মুখে ‘সৌজন্যে’র তত্ত্ব

শুক্রবারের প্রেস বিজ্ঞপ্তিতে দেখা যায়, কলকাতা চলচ্চিত্র উৎসবের জেনারেল বডি ও এগজিকিউটিভ কাউন্সিলও নতুন করে গঠিত হয়েছে। এই বছর উৎসব কমিটির চেয়ারম্যানের পদে থাকবেন পরিচালক রাজ চক্রবর্তী ও সহ-চেয়ারম্যানের পদে ইন্দ্রনীল সেন। কমিটির মুখ্য উপদেষ্টা হিসেবে থাকছেন মন্ত্রী অরূপ বিশ্বাস।

উল্লেখ্য, দিন কয়েক আগেই টলিপাড়ায় একটি জল্পনা শোনা যায় যে মুকুল রায়ের সঙ্গে সাম্প্রতিক ঘনিষ্ঠতার জন্য কলকাতা চলচ্চিত্র উৎসবের চেয়ারম্যানের পদ থেকে বাদ পড়তে পারেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। অভিনেতা ও প্রযোজকের ঘনিষ্ঠ সূত্র অবশ্য এই ঘনিষ্ঠতার বিষয়টি নাকচ করে দেয়। মুকুল রায়ের সঙ্গে প্রসেনজিতের সাক্ষাৎ ও কথোপকথন নেহাতই সৌজন্যমূলক ছিল, এমন কথাই জানানো হয় ঘনিষ্ঠ সূত্রে।

আরও পড়ুন: জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা, কী বললেন সৃজিত-চূর্ণী-ইন্দ্রদীপ?

শুক্রবার সন্ধ্যায় এই বিজ্ঞপ্তি জারি হওয়ার আগে পরিচালক রাজ চক্রবর্তীর সঙ্গে ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-র পক্ষ থেকে যোগাযোগ করা হলে তিনি জানান, ”আগাম এই বিষয়ে কিছু বলতে চাই না।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Kolkata international film festival raj chakraborty replaces prosenjit chatterjee from the post of chairman kiff

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং