হারিয়ে যাওয়া ‘কণ্ঠ’ই যখন রুটি রুজি

ক্যানসারের কারণে অর্জুনের ভয়েজ কডটাই কেটে বাদ দিতে হয়। এখন থেকে সবটা লিখে বোঝাতে হয় তাঁকে। চাইলেও বেরোয় না একফোটা আওয়াজ।

By: Kolkata  Updated: Apr 14, 2019, 5:31:13 PM

‘কণ্ঠ’ দিয়েই নিজের সত্ত্বাকে বুঝতে পারে সে। অর্জুন মল্লিক, পেশায় রেডিও জকি। কিন্তু হঠাৎ যদি সেই অস্ত্রই হারিয়ে যায়? সবটা লিখে বোঝাতে হয়? পারবে সে ঝঁক্কিটা সামলাতে। উঠে দাঁড়াতে। এই সমস্ত প্রশ্নের উত্তর খুঁজবে শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়ের ‘কণ্ঠ’। পোস্টারের ভূতের রাজার রহস্য ভেদেও খানিকটা সাহায্য করে ট্রেলার।

ক্যানসারের কারণে অর্জুনের ভয়েজ কডটাই কেটে বাদ দিতে হয়। এখন থেকে সবটা লিখে বোঝাতে হয় তাঁকে। চাইলেও বেরোয় না একফোটা আওয়াজ। ধীরে ধীরে কীভাবে ফিরে পাবে সে হারিয়ে যাওয়া জীবনের রসদ। একেবারে যে আওয়াজ হারিয়ে গিয়েছে তা নয়, তৈরি হবে নতুন স্বর। সেটাই দেখাবে ছবি।

আরও পড়ুন, ”আলিয়ার অভিনয় মধ্যমানের”, কঙ্গনার মন্তব্যের উপযুক্ত জবাব দিলেন আলিয়া

১৯৯৯ সালে টেলিভিশনে কাজ করার সময়ে বাগযন্ত্রের ক্যানসারে আক্রান্ত বিভূতি চক্রবর্তীর সঙ্গে পরিচয় হয়েছিল শিবপ্রসাদের। তখন থেকেই ভেবেছিলেন সিনেমা তৈরি করবেন এই চরিত্রকে নিয়ে। এতদিনে বাস্তবায়িত হয়েছে তাঁর স্বপ্ন। এ গল্পের অর্জুনও শিবপ্রসাদ নিজে। নন্দিতা -শিবপ্রসাদ তাদের চেনা ছকের বাইরে পা রাখবেন এ ছবির মাধ্যমে। তার জানান দিচ্ছে ট্রেলারই। ‘কণ্ঠ’র ট্রেলার শেয়ার করেছেন ঋষি কাপুরও।

রেডিও জকির জীবনের উত্থান-পতনের গল্প বলবে ‘কণ্ঠ’। শিবপ্রসাদের স্ত্রীর ভূমিকায় দেখা যাবে পাওলি দামকে। কণ্ঠে অভিনয় করেছেন জয়া আহসান। স্পিচ থেরাপিস্টের চরিত্রে দেখা যাবে তাঁকে। শিবপ্রসাদের মনের জোর ফিরিয়ে দেওয়ার জন্য অক্লান্ত পরিশ্রমও করে সে।মে মাসেই প্রেক্ষাগৃহে আসতে চলেছে এই ছবি। তার আগে পর্যন্ত জোরে কণ্ঠ ছাড়ার প্রস্তুতিতে টিম ‘কণ্ঠ’।

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Entertainment News in Bengali.


Title: হারিয়ে যাওয়া 'কণ্ঠ'ই যখন রুটি রুজি

Advertisement