scorecardresearch

উৎসব শেষ! এবার শুরু ধারাবাহিকের শারদোৎসব

Bengali serial: দুর্গাপুজো শেষ, বহু প্রতিমার নিরঞ্জনও হয়ে গিয়েছে কিন্তু টেলিপর্দায় পুজোর রেশ থেকে যাবে আরও বেশ কিছু দিন। আর দুএকদিনের মধ্যেই এসে পড়বে বেশ কিছু ধারাবাহিকের পুজো স্পেশাল এপিসোডগুলি।

উৎসব শেষ! এবার শুরু ধারাবাহিকের শারদোৎসব
'সৌদামিনীর সংসার' ধারাবাহিকের পুজো স্পেশাল। ছবি: প্রোমো থেকে

Bengali serial Durga Puja special track: মোটামুটি দ্বাদশীর মধ্যেই সিঁদুরখেলা-প্রতিমা নিরঞ্জন সবই সেরে ফেলেছেন বেশিরভাগ দর্শক। কার্নিভালের জন্য নির্বাচিত পুজোগুলি ছাড়া সব পাড়াতেই প্রায় পুজোর রেশটুকু মিলিয়ে যেতে চলেছে কিন্তু উৎসবের রেশটুকু ধরে রেখেছে বাংলা টেলিপর্দা। বেশিরভাগ ধারাবাহিকের গল্পেই পুজোর প্রসঙ্গটি জুড়ে দেওয়া হয় চিত্রনাট্যে। কোনও কোনও ধারাবাহিকে আরও একটু বেশি আয়োজন থাকে। সব মিলিয়ে টেলিপর্দায় কিন্তু পুজোর আমেজ টিকে থাকে লক্ষ্মীপুজো বা তার পরেও। আবার লক্ষ্মীপুজোর এপিসোড যখন সম্প্রচার হয়, তখন হয়তো দর্শক শ্যামাপুজোর আয়োজন শুরু করে দিয়েছেন।

ব্য়াপার যেমনই হোক না কেন, বিষয়টা খুব একটা মন্দ নয়। পুজোর সময় দর্শক এমনিতেই নিজেদের ঘোরাঘুরি-খাওয়াদাওয়া নিয়ে ব্যস্ত থাকেন। বরং পুজোর পরে আবার যখন দৈনন্দিন চেনা রুটিনে তাঁরা ফিরে যান, তখনই বরং ধারাবাহিকের পুজোর ট্র্র্যাকগুলি উপভোগ করা যায় বেশি। যেমন এই সপ্তাহের শেষ থেকেই জি বাংলা-র দুটি ধারাবাহিকে শুরু হতে চলেছে পুজোর বিশেষ ট্র্যাক– কৃষ্ণকলি এবং সৌদামিনীর সংসার।

Krishnakoli serial
‘কৃষ্ণকলি’ ধারাবাহিকের দুর্গাপুজো স্পেশাল। ছবি: প্রোমো থেকে

আরও পড়ুন: ‘দেবী চৌধুরাণী’-নায়িকা আসছেন ‘মোহর’ রূপে, সঙ্গে ‘খোকাবাবু’

‘কৃষ্ণকলি’-তে পুজোকে কেন্দ্র করে বেশ একটা বড়সড় ক্রাইসিস তৈরি করা হয়েছে গল্পে। তেমনই ইঙ্গিত পাওয়া গিয়েছে সম্প্রতি সোশাল মিডিয়ায় প্রকাশিত প্রোমো থেকে। পুজোর জন্য প্রতিমাকে কোটি টাকার সাবেকি গয়না দিয়ে নিজে হাতে সাজায় শ্যামা। কিন্তু পুজো শুরু হওয়ার সময় দেখা যায় প্রতিমার গায়ে একটা গয়নাও নেই। অর্থাৎ পুজোকে কেন্দ্র করেই বেশ একটা গোয়েন্দা গল্পের আবহাওয়া তৈরি হতে চলেছে।

পিরিয়ড কমেডি ড্রামা ‘সৌদামিনীর সংসার’-এ আবার অন্য রকম পুজো স্পেশাল। সৌদামিনীর শাশুড়ি চায় না ছোট্ট বউটি সব কাজে ভালো করে সবার মন করে নিক। কিন্তু তাকে যত কঠিন কাজই দেওয়া হোক না কেন, সে ঠিক সামলে নেয়। ওদিকে পুজোর সময় হতে চলেছে প্রদীপ জ্বালানো প্রতিযোগিতা। সেখানেই নায়কের সঙ্গে সৌদামিনীর প্রেমের সূত্রপাত ঘটবে– এমন একটি আভাস মিলেছে সাম্প্রতিক প্রোমোতে।

এছাড়া জি বাংলা-র ‘আলোছায়া’ ধারাবাহিকের গল্পেও পুজোর একটা রেফারেন্স আসতে চলেছে যেখান থেকে গল্পের মোড় ঘুরে যাবে। তেমনটাই দেখা গিয়েছে ওই ধারাবাহিকের নতুন প্রোমোতে। সব মিলিয়ে তাই আগামী দিন সাতেক বা দিন দশেক বেশ আয়েস করে পর্দার পুজো উপভোগ করতে চলেছেন দর্শক। তবে সব ধারাবাহিকেই যে এমনটা ঘটছে তা নয়। অনেক ধারাবাহিকের গল্পই পুজোর দিনক্ষণের সঙ্গে মোটামুটি তাল মিলিয়েই চলেছে।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Krishnakoli soudaminir sangsar zee bangla serial special puja tracks to kickstart post puja