বড় খবর


কিছুতেই ক্ষমা চাইবেন না, সুপ্রিম কোর্টকে হলফনামায় জানালেন কুণাল কামরা

এই জনপ্রিয় স্ট্যান্ড আপ কমেডিয়ানের বিরুদ্ধে সুপ্রিম কোর্টকে অবমাননা করার অভিযোগ উঠেছিল।

সুপ্রিম কোর্টের অবমাননার অভিযোগে মোটেও ক্ষমা চাইবেন না বলে জানিয়ে দিলেন কমেডিয়ান কুণাল কামরা। শুক্রবার সুপ্রিম কোর্টে নিজের হলফনামায় তিনি জানান, বিচারব্যবস্থার উপর মানুষের আস্থা তার কাজেই হারাচ্ছে, সমালোচনার জন্য নয়। উল্লেখ্য, এই জনপ্রিয় স্ট্যান্ড আপ কমেডিয়ানের বিরুদ্ধে সুপ্রিম কোর্টকে অবমাননা করার অভিযোগ উঠেছিল। সোশ্যাল মিডিয়ায় আপত্তিজনক পোস্ট করায় তাঁকে নোটিস পাঠায় শীর্ষ আদালত।

কুণাল সর্বোচ্চ আদালতে আরও জানিয়েছেন, তাঁর টুইট বা কৌতুকের জেরে যদি বিশ্বের সবচেয়ে শক্তিশালী আদালতের ভিত নড়ে যায় তাহলে বুঝতে হবে যে তাঁর কৌতুককে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে। হলফনামায় এমনই তাৎপর্যপূর্ণ মন্তব্য করেছেন কুণাল কামরা। তাঁর দাবি, গণতন্ত্রে কোনও প্রতিষ্ঠান সমালোচনার ঊর্ধ্বে হলে তার মানে অপরিকল্পিত লকডাউনের জন্য পরিযায়ী শ্রমিকদের পায়ে হেঁটে বাড়ি ফিরতে বাধ্য করাও অযৌক্তিক ও অগণতান্ত্রিক।

আরও পড়ুন ‘সন্ত্রাস চলছে, কৃষক আন্দোলনের সমর্থকদের জেলে ঢোকান!’ প্রিয়াঙ্কা, দিলজিৎকে তোপ কঙ্গনার

কমেডিয়ানের আরও দাবি, দেশে অসহিষ্ণুতার সংস্কৃতি দিন দিন মাথাচাড়া দিচ্ছে। আরেক কমেডিয়ান মুনাওয়ার ফারুকির গ্রেফতারি নিয়েও বলেছেন কামরা। স্কুল পড়ুয়াদের দেশদ্রোহিতার অভিযোগে জেরা করা হয়, বাক স্বাধীনতার প্রয়োগ করায় মুনাওয়ার ফারুকির মতো কমেডিয়ানদের গ্রেফতার করা হয়। আশা করি, সেই সময়ও শীর্ষ আদালত বাক স্বাধীনতায় হস্তক্ষেপ নিয়ে কড়া প্রতিক্রিয়া জানাবে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Kunal kamra refuses to apologise for tweet against sc

Next Story
মেয়ের জন্মদিনের রাতে ‘টুম্পা সোনা’ স্বস্তিকা, নাচের ঠুমকায় ঝড় তুলেছেন নেটদুনিয়ায়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com