scorecardresearch

বড় খবর

লকডাউন বিনোদন: একতা কাপুরের পুরনো ৫টি ধারাবাহিক

সব চ্যানেলেই লকডাউনে ফিরে এসেছে পুরনো সব ধারাবাহিক। যদি নতুন সিরিজ বা ছবি দেখা শেষ হয়ে গিয়ে থাকে, তবে একতা কাপুরের ঝাঁপি থেকে রইল নির্বাচিত পাঁচ।

লকডাউন বিনোদন: একতা কাপুরের পুরনো ৫টি ধারাবাহিক
'কুটুম্ব' ধারাবাহিকে হিতেন তেজওয়ানি ও গৌরী প্রধান।

সেই মিলেনিয়ামের সময় একতা কাপুর একটা নতুন অধ্যায় শুরু করেন জাতীয় টেলিভিশনে, যাকে বলা হয় কে-সিরিয়াল। কারণ একতার প্রথমদিকের সব ধারাবাহিকেরই নাম শুরু হত ক-অক্ষর দিয়ে। জ্যোতিষবিদের পরামর্শ মতো ওভাবেই নাম রাখা হত ধারাবাহিকের। মনে করা হতো যে এতে নাকি ধারাবাহিকের টিআরপি ভাল থাকে। আদতে সেই কারণে কি না জানা নেই কিন্তু সত্যিই সেই সময় একতা কাপুর হয়ে উঠেছিলেন একটি ফেনোমেনন। তাঁর নিজের স্ট্র্যাটেজি, দূরদর্শিতা তো ছিলই, পাশাপাশি ছিল উচ্চমানের লেখকদের একটি টিম। পাল্লা দিয়ে অভিনয়টাও করতেন সবাই।

লকডাউনে যখন অনেক পুরনো অভ্যাস, পুরনো স্মৃতি ফিরে আসছে আমাদের জীবনে, তখন একতা কাপুরের এই নির্বাচিত পাঁচটি ধারাবাহিক দেখে নিতেই পারেন আরও একবার। এগুলো সবই রয়েছে ওটিটি প্ল্যাটফর্মগুলিতে–

আরও পড়ুন: লকডাউনে বাড়িতে বসেই তৈরি শুভজিতের করোনা র‍্যাপ ভিডিও

কিঁউকি সাঁস ভি কভি বহু থি

ভারতীয় টেলিভিশনের সবচেয়ে আলোচিত ধারাবাহিকগুলির একটি যা রয়েছে এখন হটস্টার অ্যাপে। একতা কাপুরের সাফল্যের পথে এই ধারাবাহিকের অবদান অসীম। তাই এইটা দিয়েই শুরু করা যায়। বর্তমান কেন্দ্রীয় মন্ত্রী, স্মৃতি ইরানির সেই অল্পবয়সের চেহারা, তাঁর অভিনয় এই প্রজন্মের সব দর্শক নাও দেখে থাকতে পারেন। তাঁরা দেখে নিন। আর এই ধারাবাহিক থেকেই অভিনয় যাত্রা শুরু দুই বলিউড অভিনেতার– পুলকিত সম্রাট ও মৌনী রায়।

কুটুম্ব

গৌরী প্রধান ও হিতেন তেজওয়ানি জুটির এই ধারাবাহিকটি সাড়া ফেলেছিল ঘরে ঘরে। ‘কিঁউকি সাঁস ভি কভি বহু থি’-র আগে এই ধারাবাহিক। এমন একটি প্রেমের গল্প যেখানে নায়ক-নায়িকা দুজন দুজনকে সহ্য করতে পারত না প্রথমদিকে। কিন্তু শেষমেশ দুজনকেই বিয়ে করে সংসার করতে হয় একসঙ্গে। গৌরী-হিতেনের কেমিস্ট্রি এতটাই ভাল হয়ে যায় যে পরে বাস্তবেও দুজনে প্রেমে পড়েন এবং বিয়ে করেন। ধারাবাহিকটি রয়েছে সোনি লিভ অ্যাপে।

Lockdown watch Kutumb Kasamh Se 5 old Ekta Kapoor serials
‘কসৌটি জিন্দেগি কে’ ধারাবাহিকে ধারাবাহিকে শ্বেতা তিওয়ারি ও সেজান খান।

কসম সে

প্রাচী দেসাইয়ের ডেবিউ সিরিয়াল। বিপরীতে ছিলেন রাম কাপুর। দুজনেরই স্টারডমে অনেকটা অবদান রয়েছে এই ধারাবাহিকের। ৪০ বছরের এক পুরুষ তার চেয়ে অর্ধেক বয়সী একটি মেয়েকে বিয়ে করে। এমন একটি গল্প দর্শক যে এত পছন্দ করবেন তা নির্মাতারাও বোঝেননি প্রথমে। সম্প্রতি জি টিভিতেও ফিরে এসেছে এই ধারাবাহিক। দেখে নিতে পারেন ওটিটি প্ল্যাটফর্মেও।

কসৌটি জিন্দেগি কে

এই ধারাবাহিকটি নতুন করে এসেছে টেলিপর্দায় কিন্তু পুরনো ভার্সনটি আজও দর্শকের বেশি প্রিয়। শ্বেতা তিওয়ারি-সেজান খান-রনিত রায়ের ত্রিকোণ প্রেম এবং অন্যদিকে মঞ্জুলিকার ন্যাকা ঠাটঠমক– তার উপর বাঙালি বাড়ির গল্পে মেয়েদের আটপৌরে শাড়ি পরা সাজসজ্জা। সব মিলিয়ে এই ধারাবাহিক সেই সময় অপ্রতিরোধ্য ছিল। হটস্টারে দেখে নিতে পারেন এই পুরনো ধারাবাহিকের এপিসোডগুলি।

কাব্যাঞ্জলী

এই ধারাবাহিকটি সেই সময় খুব যে নাম করেছিল তা নয় কিন্তু ধারাবাহিকের প্লটে সব কিছু ছিল– রোমান্স, থ্রিল, প্রতিশোধ, আবেগ থেকে পারিবারিক ড্রামা। অনিতা হাসানন্দানি ও ইজাজ খান ছিলেন মুখ্য চরিত্রে। আর এই ধারাবাহিক দিয়েই টেলিপর্দায় ডেবিউ করেন প্রাক্তন বলিউড নায়িকা অমৃতা সিং।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Lockdown watch kutumb kasamh se 5 old ekta kapoor serials