scorecardresearch

অক্সফোর্ডে ‘ফার্স্টক্লাস, ডিসটিংশন’! আদতেও কৌশিক-চূর্ণীর ‘লক্ষ্মী ছেলে’ উজান

অক্সফোর্ডের মার্কসিটে বিশ্ব সাহিত্যে বিরাট নম্বর উজান গঙ্গোপাধ্যায়ের।

অক্সফোর্ডে ‘ফার্স্টক্লাস, ডিসটিংশন’! আদতেও কৌশিক-চূর্ণীর ‘লক্ষ্মী ছেলে’ উজান
অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে দারুণ রেজাল্ট করলেন উজান গঙ্গোপাধ্যায়

গতবছরই উচ্চশিক্ষার জন্য অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে পাড়ি দেন উজান গঙ্গোপাধ্যায়। বিশ্বের নামজাদা সেই বিশ্ববিদ্যালয়ে সিনেমা ও বিশ্ব সাহিত্য নিয়ে পড়াশোনার সুযোগ পান। বাবা-মাকে ছেড়ে প্রায় এক বছর বিদেশের হোস্টেলে কাটাতে হয়েছে। এত পড়াশোনা, পরিশ্রম বিফলে যায়নি। বরং অক্সফোর্ড থেকে বিরাট নম্বর নিয়ে স্নাতকোত্তর পর্বে গগনচুম্বী সাফল্যের স্বাদ পেলেন উজান (Ujaan Ganguly)।

অক্সফোর্ডের মতো বিশ্ববিদ্যালয়ে সিনেমা এবং বিশ্ব সাহিত্যে পড়া এবং ভাল রেজাল্ট করা চারটিখানি কথা নয়! তবে করে দেখালেন উজান। তিনি যে পর্দার মতোই বাস্তবেও আদতেই কৌশিক ও চূর্ণী গঙ্গোপাধ্যায়ের ‘লক্ষ্মী ছেলে’, তা বোধহয় আর আলাদা করে উল্লেখ করার প্রয়োজন হয় না।

মার্কসিটও ঝকঝকে। সিনেমা এবং বিশ্ব সাহিত্যে ফার্স্টক্লাস, ডিসটিংশন নিয়ে পাস করলেন উজান গঙ্গোপাধ্যায়। বুধবার নিজেই সোশ্যাল মিডিয়ায় অ্যাসেসমেন্টের রেজাল্ট শেয়ার করে সুখবর দিলেন উজান। বিদেশের মাটিতে ‘লক্ষ্মী ছেলে’র এমন সাফল্যে শুভেচ্ছাবার্তার বন্যা বয়ে গিয়েছে কমেন্ট বক্সে। সুদীপ্তা চক্রবর্তী, চৈতালি দাশগুপ্ত থেকে সুজয়প্রসাদ চট্টোপাধ্যায়ের মতো অনেকেই আদরে ভরিয়ে দিয়েছেন তাঁদের আদরের ‘পোলো’কে।

[আরও পড়ুন: নস্ট্যালজিয়া উসকে নয়া মোড়কে ‘অরণ্যের দিনরাত্রি’, মলাটরোলে জিতু-কিঞ্জলরা]

উজানের উদ্দেশে নেটপাড়া বলছে, ‘একেই বলে অলরাউন্ডার।’ কারণ? সম্প্রতি কৌশিক-উজানের ‘লক্ষ্মী ছেলে’ও বাংলা সিনেমার মন্দা বাজারে ছক্কা হাঁকিয়েছে। হল পাওয়া না পাওয়া আক্ষেপের প্রেক্ষাপটে বাজিমাত করেছে কুসংস্কারাচ্ছন্ন সমাজকে ঢিল ছোঁড়া এই সিনেমা। এর আগে পাভেল পরিচালিত তথা উইন্ডোজ প্রযোজিত ‘রসগোল্লা’তে অভিনয় করেও তাক লাগিয়ে দিয়েছিলেন উজান।

প্রসঙ্গত, এর আগে ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলার এক সাক্ষাৎকারে কৌশিক গঙ্গোপাধ্যায় বলেন, “উজান দু’ হাজার শতাংশ লক্ষ্মী ছেলে।” তবে পড়াশোনা, অভিনয়ের পাশাপাশি ছেলে যে দারুণ রান্নাও জানে, সেকথা উল্লেখ করতে ভোলেননি পরিচালক বাবা। আর এবার অক্সফোর্ডে দারুণ রেজাল্ট করলেন লক্ষ্মী ছেলে উজান।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Lokkhi chele ujaan ganguly did wonderful result at oxford university