বড় খবর

লাভ আজ কাল পরশু: প্রেমের রহস্য ‘রোমাঞ্চ’ ধরে রাখতে ব্যর্থ

ইমতিয়াজ আলির লাভ আজ কাল-ও মুক্তি পেয়েছে প্রেম দিবসে। অর্জুন-মধুমিতার ছবিতে কেবল পরশু বেশি। তবে প্রেমের সঙ্গে রহস্য যোগ করে এই ছবিতে আলাদা মাত্রা যোগ করার চেষ্টা করেছেন পরিচালক।

love aj kal porsu
ছবির একটি দৃশ্যে মধুমিতা সরকার ও অর্জুন চক্রবর্তী।

Love Aaj Kal Porshu Movie Cast: অর্জুন চক্রবর্তী, মধুমিতা সরকার, পাওলি দাম, অভিজিত গুহ, অনিন্দিতা বসু

Love Aaj Kal Porshu Movie Director: প্রতিম ডি গুপ্ত

Love Aaj Kal Porshu Movie Rating: ৩/৫

ভালবাসার দিনে, প্রেমের গল্প থ্রিলারের আবরণে পরিবেশন করেছেন প্রতিম ডি গুপ্ত। সে ভাল কথা। ইমতিয়াজ আলির লাভ আজ কাল-ও মুক্তি পেয়েছে প্রেম দিবসে। অর্জুন-মধুমিতার ছবিতে কেবল পরশু বেশি। তবে প্রেমের সঙ্গে রহস্য যোগ করে এই ছবিতে আলাদা মাত্রা যোগ করার চেষ্টা করেছেন পরিচালক। হিপনোথেরাপির মতো জটিল সাইকোলজির বিষয়কে সহজে দেখানোর চেষ্টা করেই গোল বাঁধালেন প্রতিম।

প্রেমের সঙ্গে রহস্যের জাল এবং সঙ্গে তিনটে দিন- আজ, কাল ও পরশু। অর্জুন ও মধুমিতা- নতুন এই জুটিকে নিয়ে ছক ভাঙার চেষ্টা করলেন পরিচালক। তবে ভালবাসার সংজ্ঞায় অভিনবত্ব আনতে চাননি তিনি। পরিস্থিতি ও মানসিক অবস্থান যে ভালবাসার বাঁধন কাটতে পারে না তাও অবশ্য সাবলাইমে বলছেন প্রতিম। কখনও অভিরূপ-তৃপ্তি, কখনও অভিজিৎ-তানিয়া তো আবার কখনও অভিষেক-তাপসী- একটাই জুটি বারবার নতুন রূপে। একই হোটেল, একই মানুষজন, একই সিক্যুয়েন্স কিন্তু অর্জুন-মধুমিতার চরিত্রগুলো বদলে যাচ্ছে। রহস্যটা এখানেই।

love aaj kal porshu
শহরে লাভ আজ কাল পরশু-র পোস্টার। এক্সপ্রেস ফোটো- শশী ঘোষ

আরও পড়ুন, কোয়েলের ‘রক্ত রহস্য’, প্রথম ঝলকেই টানটান উত্তেজনা

বিরতির আগে পর্যন্ত টানটান উত্তেজনা ধরে রাখতে পেরেছেন পরিচালক। মেকিংয়ের চেষ্টাটাও ভাল। কিন্তু হঠাৎ করেই সমস্ত রোমাঞ্চ ও ভাললাগায় জল ঢেলে দিলেন নির্মাতা। এক নিমেষে উধাও উত্তেজনা। চিত্রনাট্য আলগা হয়ে গেলে কোনও রসায়নই দাঁনা বাঁধে না, সে প্রেমের হোক কিংবা রহস্যের। তার ওপরে অভিনেতাদের অভিনয়ের ব্যালান্স না থাকলেও মুশকিল। তিন-চারজন ভাল অভিনেতার পাশে কিছু হালকা মেজাজের অভিনয় চোখে লাগে। এ ছবিতেও গল্প বলার সময় খানিকটা তাড়াহুড়ো করলেন প্রতিম। যে কোনও কাহিনির ব্যাকস্টোরি ততধিক পোক্ত না হলে আসল গল্প বিশ্বাসযোগ্যতা হারায়। অন্তত, বিরতির পরের অংশ দেখে দর্শকের তাই মনে হবে।

তবে আলাদা করে বলতেই হচ্ছে অর্জুন-মধুমিতার কথা। অর্জুন আগেই প্রমাণ করেছেন তাঁর অভিনয় দক্ষতা। কিন্তু মধুমিতা কমপ্লিট সারপ্রাইজ প্যাকেজ। সাবলীল অভিনয়ে ছবির দৃশ্যকে সহজেই প্রাণবন্ত করে তুলেছেন। কেবলমাত্র অন্তরঙ্গ দৃশ্যেই যে তিনি সহজ তা নয়, পুরো ছবিটা জুড়েই তাঁর থেকে নজর সরিয়ে রাখা কঠিন। পাওলির সঙ্গে পাল্লা দিয়ে যাওয়াটাও তো সহজ নয়! সত্যিই নিজেকে সম্পূর্ণ ভেঙেচুরে নতুন করে গড়লেন মধুমিতা।

আরও পড়ুন, Love Aaj Kal Movie Review: একটি অস্পষ্ট অগোছালো ছবি

তবে আলাদা করে মনে দাগ কাটেনি ছবির গান। কিছু কিছু জায়গায় শুভঙ্কর ভড়ের সিনেমাটোগ্রাফি মন ভাল করে দেয়, আবার দু-একটি সিনে লাইট সোর্স দৃশ্য দূষণ করে। ভালবাসার ছবি হিসাবে প্রেমদিবসে একটা হালকা মেজাজের ছবি দেখে আসতেই পারেন। কিন্তু যুক্তি জলাঞ্জলি দিয়ে শেষে বলতে হতেই পারে ‘কত কী যে সয়ে যেতে হয় ভালবাসা হলে’।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Love aaj kal porshu bengali film review

Next Story
‘তোমাকে ৩৬৫ দিন ভালবাসি’, সায়ন্তকে বার্তা দেবচন্দ্রিমারActress Debchandrima Singha Roy expresses her love for actor Sayanta Modak on Valentine's Day 2020
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com