বড় খবর

এবার বড়পর্দায় ‘গডসে’ কাহিনি, গান্ধিজয়ন্তীতে আজব শ্রদ্ধার্ঘ্য মহেশ মঞ্জরেকরের

গান্ধিজয়ন্তীতে ভয়ঙ্করতম শ্রদ্ধার্ঘ্য পরিচালক-অভিনেতার। ইনস্টাগ্রামে মুক্তি পেল মোশন পোস্টার, লোগো।

Mahesh Manjarekar to makre film on Nathuram Godse, গান্ধিজয়ন্তী, নাথুরাম গডসে, গডসে, মহেশ মঞ্জরেকর, bengali news today
বড় পর্দায় 'গডসে' কাহিনি, গান্ধি জয়ন্তীতে আজব শ্রদ্ধার্ঘ্য মহেশ মঞ্জরেকরের

শনিবার গোটা দেশজুড়ে পালিত হল গান্ধিজয়ন্তী (Gandhi’s Birthday)। আর সেই প্রেক্ষিতেই মহেশ মঞ্জরেকর (Mahesh Manjarekar) তাঁর আগামী ছবির ঘোষণা করে ফেললেন। পরিচালক-অভিনেতা তাঁর পরবর্তী ছবিতে সিনেপর্দায় তুলে ধরবেন ‘গডসে’ কাহিনি। অর্থাৎ, সেই প্রেভিতে বলাই যায় যে গান্ধিজিকে হত্যা করার ঘটনাও দেখানো হবে ছবিতে। আর গান্ধিজয়ন্তীতেই সেই সিনেমার পোস্টার এবং মোশন লোগো প্রকাশ্যে নিয়ে এলেন মহেশ মঞ্জরেকর। যা নিয়ে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে নেটদুনিয়ায়। তাঁদের মন্তব্য, “জাতির জনক বাপুর জন্মদিনেই কিনা তাঁর হত্যাকারীকে নিয়ে সিনেমা তৈরির কথা ঘোষণা করলেন মহেশ মঞ্জরেকর!” হতবাক অনেকেই।

আজ্ঞে! পরিচালক-অভিনেতা মহেশ মঞ্জরেকরের পরবর্তী সিনেমা তৈরি হচ্ছে নাথুরাম গডসের (Nathuram Godse) জীবনকাহিনির অবলম্বনে। মহেশ ছাড়াও সিনেমার নির্মাতাদের মধ্যে নাম রয়েছে রাজ শাণ্ডিল্য এবং সন্দীপ সিংয়ের। ছবির নাম হতে চলেছে- ‘গডসে’। ইনস্টাগ্রামে সিনেমার মোশন পোস্টারও প্রকাশ্যে এনেছেন মহেশ। ক্যাপশনে নিজেই নিজেই লিখেছেন যে- “ভয়ঙ্করতম শ্রদ্ধার্ঘ্য।”

[আরও পড়ুন: জল্পনাই সত্যি হল! বিয়ে ভাঙল নাগার্জুনের ছেলে চৈতন্য আর বউমা সামান্থার]

‘গডসে’র মতো একটা বিতর্কিত কাহিনি পর্দায় তুলে ধরতে কেন রাজি হলেন পরিচালক মহেশ মঞ্জরেকর? নিজেই ব্যক্ত করেছেন সেকথা। জানালেন, “নাথুরাম গড়সের কাহিনি বরাবরই আমার মনের খুব পছন্দের। এই ধরনের ছবি বানাতে একটা আলাদা উদ্যম উদ্যোগের প্রয়োজন হয়। আমি সবসময়েই একটু আলাদা ধরনের গল্প নিয়েই কাজ করতে ভালবাসি। আমজনতা নাথুরাম গডসেকে গান্ধিজির হত্যাকারী বলেই চেনেন, এছাড়া তাঁর সম্পর্কে আর কিছুই জানেন না সাধারণ মানুষেরা। তবে বলে রাখা প্রয়োজন, এই সিনেমার মাধ্যমে কারও ভাবমূর্তির আরও গড়িমা বাড়াতে চাই না। কারও বিরুদ্ধে কথাও বলতে তাই না। সেটা বিচার করার দায়িত্ব দর্শকদের উপর ছেড়ে দেওয়াই ভাল।” তবে সিনেমায় নাথুরাম গডসের ভূমিকায় কাকে দেখা যাবে, তা এখনও ঠিক হয়নি। আপাতত চিত্রনাট্যের কাজ চলছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mahesh manjarekar to make film on nathuram godse

Next Story
১০ দিন মুম্বইয়ের হাসপাতালে শুটিং করবেন শাহরুখ, কেন এই সিদ্ধান্ত?Shah Rukh Khan, Atlee, Shah Rukh Khan to shoot with Atlee, আটলি, শাহরুখ খান, bengali news today
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com