বড় খবর

“সৌমিত্রদা চিরদিন আমাদের মধ্যে বেঁচে থাকবেন”, প্রদর্শনীর উদ্বোধনে বললেন মমতা

সদ্য প্রয়াত কিংবদন্তী অভিনেতার জন্মদিনের আগে বিশেষ প্রদর্শনী শুরু হল।

Express Photo by Partha Paul

সদ্য প্রয়াত কিংবদন্তী অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়কে আসন্ন জন্মদিনের শ্রদ্ধার্ঘ্য। বৃহস্পতিবার রেট্রোস্পেক্টিভ প্রদর্শনীর উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সৌমিত্র চট্টোপাধ্যায় ফাউন্ডেশনের উদ্যোগে ইমামি আর্ট ও মুখোমুখি নাট্যগোষ্ঠীর সহযোগিতায় এই প্রদর্শনীটি আয়োজিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সৌমিত্রের স্ত্রী দীপা ও মেয়ে পৌলমী চট্টোপাধ্যায়ে। পৌলমী জানিয়েছেন, প্রয়াত অভিনেতার নামে একটি ট্রাস্ট করে এটিকে এগিয়ে নিয়ে যাওয়ার ভাবনা রয়েছে।

পৌলমী এদিন অনুষ্ঠানে বলেছেন, “শুধুমাত্র তাঁর কাজগুলিই নয়, যে কোনও শিল্পী যাঁদের মধ্যে প্রতিভা রয়েছে, তাঁদের কাজ তুলে ধরা হবে এই চ্রাস্টের মাধ্যমে।” অনুষ্ঠানের উদ্বোধন করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, “সৌমিত্রদার চলে যাওয়া অনেক বড় ক্ষতি। তিনি আমাদের মধ্যে, বিশ্বের চলচ্চিত্র জগতে চিরদিন বেঁচে থাকবেন। আপনাদের যা দরকার জানাবেন, আমরা ব্যবস্থা করব।” প্রয়াত অভিনেতার স্ত্রীকে বউদি সম্ভাষণ করে মমতা বলেন, “বউদি আপনি আমাকে অনুরোধ করবেন না, আদেশ দেবেন। যা আদেশ দেবেন, পালন করব।”

আরও পড়ুন বিবেকানন্দের জন্মদিনের ফ্লেক্সে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছবি! তীব্র ‘শ্লেষ’ শ্রীলেখা মিত্রর

এদিন প্রয়াত কিংবদন্তী অভিনেতা উত্তমকুমারের প্রসঙ্গও টেনে আনেন মমতা। বলেন, “উত্তমকুমার মারা যাওয়ার সময়েও তাঁর পরিবারের কিছু সমস্যা হয়েছিল। তারপর আমরা একসঙ্গে অনেক কিছু করেছি। কত কী করতে পেরেছি তা জানি না। সুপ্রিয়াদেবী আমার কাছে অসুবিধার কথা বলেছিলেন, আমি তাঁকে সরকারি ভাবে তিন কামরার ফ্ল্যাটের ব্যবস্থা করে দিয়েছিলাম।” অনুষ্ঠানের শেষে সৌমিত্রর স্ত্রী দীপা চট্টোপাধ্যায় জানান, “মমতা বন্দ্যোপাধ্যায় আমাদের জন্য এবং সৌমিত্র চট্টোপাধ্যায়ের জন্য যা করেছেন তার জন্য তাঁকে ধন্যবাদ জানাতে চাই। তাঁর কাছে আমি বিশেষ কৃতজ্ঞ।”

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata banerjee inaugurates special exhibition of late actor soumitra chatterjee

Next Story
ধোনি, রায়না, বিরাট সবারই কন্যাসন্তান, ‘এ তো ভবিষ্যতের মহিলা ক্রিকেট টিম’, বলছেন অমিতাভamitabh
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com