scorecardresearch

বড় খবর

‘ম্যান ইন ব্ল্যাক ইন্টারন্যাশানাল’ ফাঁস অনলাইনে

ক্রিস হেমসওয়ার্থ ও তেসা থম্পসনের ছবি ‘ম্যান ইন ব্ল্যাক ইন্টারন্যাশানাল’ এলিয়নের বৃদ্ধির পরিসংখ্যান নিয়ে একটা কাল্পনিক চিত্রনাট্য। এবার তামিলরকার্স ফাঁস করল এই ছবি।

MIB
'ম্যান ইন ব্ল্যাক ইন্টারন্যাশানাল' ফাঁস করল তামিলরকার্স।

যা মনে হচ্ছে, কোনওভাবেই পাইরেসি সাইট তামিলরকার্সকে দমানো সম্ভব নয়। বড় বড় দক্ষিণ ভারতীয় ও জনপ্রিয় বলিউড ছবির পর এবার ‘ম্যান ইন ব্ল্যাক ইন্টারন্যাশানাল’-ও বাঁচতে পারল না কুখ্যাত পাইরেসি ওয়েবসাইট তামিলরকার্সের হাত থেকে। ক্রিস হেমসওয়ার্থ ও তেসা থম্পসনের এই সিনেমা সিরিজের চতুর্থ ছবি। এলিয়নের বৃদ্ধির পরিসংখ্যান নিয়ে একটা কাল্পনিক চিত্রনাট্য নির্ভর এই ছবি। এবার তামিলরকার্স ফাঁস করল ‘ম্যান ইন ব্ল্যাক ইন্টারন্যাশানাল’।

বেআইনিভাবে ছবি ডাউনলোড ও পাইরেসি কঠোর হাতে আটকানোর পরও এই ধরনের ঘটনা সিনেমা ব্যবসায়ীদের কাছে আতঙ্কের বিষয় হয়ে দাঁড়িয়েছে। রজনীকান্তের ব্লকবাস্টার ছবি ‘2.0’ লিক হওয়ার পর ছবির নির্মাতারা আদালতের শরণাপন্ন হয়েছিলেন, যাতে পাইরেসি বন্ধ করা যায়। কিন্তু তাতেও কোনও কাজ হচ্ছে না।

আরও পড়ুন, সায়েন্স ফিকশন পরিচালনায় পরমব্রত, জুটি কোয়েল

সমালোচকদের কাছে মিশ্র প্রতিক্রিয়া পেয়ছে এই ছবি। তবে যদি তামিলরকার্সের সাইটের দিকে তাকানো যায়, সেখানে ইংরাজী, হিন্দি, তামিল, তেলুগু সহ বিভিন্ন ভাষার জনপ্রিয় ছবি, ওয়েব সিরিজ ও টেলিভিশন সিরিজ পাওয়া যাবে। এমনকী ‘গেম অফ থ্রোনস’-ও অনলাইনে ফাঁস করেছিল এই সাইট।

প্রসঙ্গত, পাইরেসি আটকানো অত্যন্ত কঠিন কাজ হওয়ায় আইন থাকা সত্ত্বেও বারংবার এ ঘটনা ঘটছে। ১৯৫৭ সালের কপিরাইট আইন সারা দেশেই প্রযোজ্য। এই আইন অনুযায়ী, কেউ প্রথমবারের জন্য অপরাধী সাব্যস্ত হলে ৬ মাস থেকে তিন বছরের জন্য কারাবাস হতে পারে। জরিমানা হতে পারে ৫০ হাজার টাকা থেকে ২ লক্ষ টাকা পর্যন্ত।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Men in black international leaked online by tamilrockers