scorecardresearch

বড় খবর

‘পঞ্জাবির হাতে পঞ্জাবি খুন! লজ্জায় মাথা কাটা যাচ্ছে’, মুসেওয়ালা খুনে বিস্ফোরক মিকা সিং

‘সিধুর হত্যাকারীরা যেন কঠোর শাস্তি পায়’, পঞ্জাব সরকারের কাছে আর্জি মিকার।

‘পঞ্জাবির হাতে পঞ্জাবি খুন! লজ্জায় মাথা কাটা যাচ্ছে’, মুসেওয়ালা খুনে বিস্ফোরক মিকা সিং
মুসেওয়ালা-কাণ্ডে মিকা সিং

রবিবার পঞ্জাব রাজ্য-রাজনীতি তথা বিনোদনমহলে তোলপাড়। গুলিতে ঝাঁঝরা হয়ে প্রাণ যায় সিধু মুসেওয়ালার। পরপর ১০টি বুলেট এফোঁড়-ওফোঁড় করে দেয় খ্যাতনামা গায়ক-রাজনীতিকের দেহ। জওহর গ্রামের এক মন্দিরের কাছে এমন অঘটন ঘটে। তড়িঘড়ি তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়েই সিধু খুন হয়েছেন বলে অনুমান একাংশের। এবার পঞ্জাবী গায়কের গুলিতে নিহত হওয়া নিয়েই মুখ খুললেন আরেক গায়ক মিকা সিং।

ভাতৃসম সিধু মুসেওয়ালা-খুনে ভেঙে পড়েছেন মিকা সিং। সংবাদমাধ্যমের কাছে মিকা সিং স্পষ্ট জানালেন, “এই ঘৃণ্য কাজে যে বা যারা জড়িত, তারা যেন কঠোরতম শাস্তি পায়। চার বছর আগে সিধু বলেছিল, গ্যাংস্টাররা ক্রমাগত তাঁকে প্রাণনাশের হুমকি দিচ্ছে। ওঁর কাছ থেকে হয়তো টাকা আদায়ের চেষ্টা করছিল। সেই গ্যাংস্টাররাই হয়তো সিধুকে খুন করেছে”, এমনটাই অনুমান মিকা সিংয়ের।

এমনকী টুইটারেও দুঃখপ্রকাশ করে মিকা লেখেন, “এযাবৎকাল পঞ্জাবী বলে নিজে গর্ববোধ করতাম। কিন্তু সেটা বলতেও লজ্জা করছে। ২৮ বছরের একটা তরুণ প্রতিভাবান, এত জনপ্রিয়, যাঁর ভবিষ্যৎ উজ্জ্বল ছিল, সেই সিধু মুসেওয়ালা পঞ্জাবেই পঞ্জাবীর হাতে খুন হলেন। ঈশ্বর ওঁর আত্মাকে শান্তি দিন।” এরপরই খ্যাতনামা বলিউড গায়ক পঞ্জাব সরকারের কাছে আর্জি জানান যে, মুসেওয়ালার হত্যাকারীরা যেন কঠোর শাস্তি পায়।

[আরও পড়ুন: ‘গাঁটছড়া’র সেটে একের পর এক ফোন চুরি! শ্রীমাকে চোর বললেন অনিন্দ্য]

সিধুকে ভাই বলে সম্বোধন করে মিকা জানান, “বড্ড তাড়াতাড়ি চলে গেলে। মানুষ তোমার নাম, খ্যাতি চিরকাল মনে রাখবে। যে শ্রদ্ধা তুমি অর্জন করেছো, সেটা কোনওদিন ভোলান নয়। আমি আর তোমার অসংখ্যা অনুরাগীরা তোমাকে মিস করব।”

প্রসঙ্গত, খুনের একদিন আগেই মুসেওয়ালার নিরাপত্তা প্রত্যাহার করে নিয়েছিল ভগবন্ত মানের নেতৃত্বাধীন পঞ্জাব সরকার। তারপরই এই ঘটনা ঘটায়, আপ সরকারের ব্যর্থতা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছেন বিরোধীরা। শুধু মুসেওয়ালাই নন। শনিবারই পঞ্জাব সরকার খরচ কমাতে ৪২৪ জন ‘ভিআইপি’র নিরাপত্তা প্রত্যাহার করেছে। এই ব্যাপারে মান সরকারের বক্তব্য, তাঁরা ভিআইপি সংস্কৃতির অবসান চান।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Mika singh on sidhu moosewala death