বড় খবর


প্রথম দিনেই অনুপস্থিত! শপথ নিলেন না মিমি-নুসরত

এদিন ছিল পার্লামেন্টে সাংসদ হিসাবে শপথ নেওয়ার দিন, তৃণমূলের বাকি নির্বাচিত সদস্যরা শপথ নিলেও উপস্থিত ছিলেন না মিমি-নুসরত। সুতরাং, প্রথম দিনেই প্রশ্নচিহ্ন পড়ল তো বটেই।

mimi nusrat
সংসদে যেতে পারেননি মিমি-নুসরত। ফোটো- ইনস্টাগ্রাম

মঙ্গলবার লোকসভায় ছিল নব নির্বাচিত সাংসদের শপথগ্রহণ অনুষ্ঠান। কিন্তু সেই শপথ গ্রহণে অনুপস্থিত বাংলার তৃণমূল সাংসদ মিমি চক্রবর্তী ও নুসরত জাহান। নুসরত সম্প্রতি বিবাহ বন্ধনে আবদ্ধ হতে চলেছেন। অন্যদিকে মিমি তার বন্ধুর বিয়েতে চুটিয়ে মজা করার আগাম পরিকল্পনা সেরে ফেলেছিলেন। কাজেই, শপথ গ্রহণে যেতে পারেননি দুই নব নির্বাচিত সাংসদ তথা অভিনেত্রী।

লোকসভা নির্বাচনের প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার দিন থেকেই সংবাদ শিরোনামে তৃণমূল কংগ্রেসের বিজেতা মিমি চক্রবর্তী ও নুসরত জাহান। এককথায় বিতর্ক তাদের পিছু ছাড়েনি। কখনও বলার ভঙ্গি তো কখনও পোশাক, বারংবার ট্রোল হয়েছেন সোশাল মিডিয়ায়। সেই সঙ্গে আরও একটা প্রশ্ন ধাওয়া করছিল, তা হল, পার্লামেন্টে দেখা মিলবে তো এই দুই বন্ধুর?

জিতে যাওয়ার পর অবশ্য নিজের কেন্দ্র ঘুরে সমস্যা বুঝে নিয়েছেন মিমি। ওদিকে বেশ কয়েকদিন ধরে অশান্ত ছিল সন্দেশখালি, কিন্তু সেখানেও শান্তির বার্তা দিয়েই কতর্ব্য সেরেছেন নুসরত।

মঙ্গলবার, তৃণমূলের বাকি নির্বাচিত ২০ জন সদস্য শপথ নিলেও উপস্থিত ছিলেন না মিমি-নুসরত। সুতরাং, প্রথম দিনেই জুটল প্রশ্নচিহ্ন।

আরও পড়ুন, তুরস্কে খোশমেজাজে নুসরত

১৯ তারিখ নুসরতের বিয়ে। সেকারণেই তুরস্ক পাড়ি দিয়েছেন অভিনেত্রী সাংসদ। আর সঙ্গে গিয়েছেন বন্ধু মিমি। ফলে, এদিন বোদরুম থেকে দিল্লিতে শপথে আসা সম্ভব ছিলনা। তবে শোনা গিয়েছে ২৫ তারিখের আগেই ভারতে ফিরবেন দু’জনে। তারপরেই শুরু হবে পার্লামেন্টের প্রথম অধিবেশন। সেখানে গড়হাজির থাকবে না নবনির্বাচিত দুই সাংসদ। সূত্রের খবর, তাই সত্ত্বর ফিরে আসবেন তাঁরা। ২৫ জুনই শপথ নেবেন দুই তারকা সাংসদ।

এদিকে বিগত পাঁচ বছরে মাত্র ২৯ দিন সংসদে উপস্থিত ছিলেন অভিনেতা দেব। সেই নিয়েও জলঘোলা হয়েছে বিস্তর। এবারে তিনি সেই ভ্রম সংশোধন যে করবেন তার আভাস পাওয়া গেল। দিল্লিতে উপস্থিত হয়ে শপথ নিলেন দেব। আসলে রুপোলি জগৎ থেকে যারাই বিগত পাঁচ বছরে তৃণমূলের হয়ে সংসদে গিয়েছেন তাদের উপস্থিতির হার অন্য ট্রেন্ড সেট করেছে রাজনৈতিক মহলে। তার উল্টোপথে মিমি নুসরত কতটা হাঁটতে পারে তার অপেক্ষায় দর্শক।

Web Title: Mimi nusrat absent first day in parliament

Next Story
পি কে বন্দ্যোপাধ্য়ায়ের ভূমিকায় দেখা যাবে অনির্বাণকেAnirban Chakrabarti will play P K Banerjee in Krishanu Dey biopic
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com