scorecardresearch

বড় খবর

মিস শেফালি-র জীবনাবসান

প্রয়াত মিস শেফালি। বুধবার ভোরবেলা হৃদরোগে আক্রান্ত হয়ে চলে গেলেন প্রথম বাঙালি ‘ক্যাবারে ডান্সার’।

চলে গেলেন মিস শেফালি।

চলে গেলেন মিস শেফালি। বুধবার ভোর ৬টা নাগাদ হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত প্রথম বাঙালি ‘ক্যাবারে ডান্সার’। অনেক দিন ধরেই অসুস্থ ছিলেন। কিডনির অসুখে ভুগছিলেন তিনি। তার ভাইঝি এলভিনা সাহা ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে জানান, কিছু দিন আগেই শারিরীক অসুস্থতার কারণে দক্ষিণ কলকাতার বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল মিস শেফালিকে। বাড়ি এসে সুস্থই ছিলেন তিনি। সামান্য হাঁটাচলাও করতেন। কিন্তু এদিন ভোরবেলা আসে দুসংবাদ। মৃত্যুকালে বয়স হয়েছিল ৭৬ বছর।

সোদপুরে নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বাংলার ক্যাবারে সেনসেশন। ফিরপো’জ হোটেল থেকে পার্ক স্ট্রিট, গ্র্যান্ড হোটেলে গানের সুরে পা মেলাতে মেলাতে আরতি দাস হয়ে ওঠেন মিস শেফালি। এদিন সকালে ঘুমের দেশে পাড়ি দিলেন ‘রাতপরি’। খুব ছোট থেকেই সংসারের দায়িত্ব কাঁধে তুলে নিয়েছিলেন তিনি। কিন্তু তাঁরই শেষ জীবন কাটল চরম অর্থাভাবে।

আরও পড়ুন, ‘আমি সত্যজিৎ রায় বলছি, তোমাকে আমার দরকার’

বিভিন্ন নাটক ও ছবিতে অভিনয় করেছেন তিনি। মিস শেফালি অভিনয় করেছেন সত্যজিৎ রায়ের ‘‌প্রতিদ্বন্দ্বী’‌ (১৯৭০) এবং ‘‌সীমাবদ্ধ’‌ (১৯৭১) ছবিতে। ‘বহ্নিশিখা’ (১৯৭৬), ‘পেন্নাম কলকাতা’ (১৯৯২)-র মতো ছবিতেও দেখা গিয়েছে তাঁকে।

সময়টা ষাটের দশক, কলকাতা কাঁপাতেন ‘কুইন অফ ক্যাবারে’ অর্থাত্ মিস শেফালি। মঞ্চ থেকে সিনেমার পর্দা ক্যাবারের জগতের একচ্ছত্র অধিষ্ঠাত্রী। বাংলার সেই অস্তমিত তারকাকে নিয়েই ওয়েব সিরিজ বানাতে চলেছেন কঙ্কনা সেন শর্মা। তাঁর প্রয়াণে চলচ্চিত্র জগতে শোকের ছায়া।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Miss shefali passes away at 80