বড় খবর

অনলাইনে ফাঁস ‘মিশন মঙ্গল’ এবং ‘বাটলা হাউস’

মুক্তির দু’দিনের মধ্যে অনলাইনে ফাঁস হল এই দুটো বলিউড ছবি। কুখ্যাত পাইরেসি ওয়েবসাইট তামিলরকার্স ফাঁস করল অক্ষয় কুমার আর জন আব্রাহামের ছবি।

akshay john
জন আব্রাহম ও অক্ষয় কুমার

আবারও পাইরেসির খপ্পরে বলিউড ছবি ‘মিশন মঙ্গল’ এবং ‘বাটলা হাউস’। মুক্তির দু’দিনের মধ্যে অনলাইনে ফাঁস হল এই দুটো বলিউড ছবি। কুখ্যাত পাইরেসি ওয়েবসাইট তামিলরকার্স ফাঁস করল অক্ষয় কুমার আর জন আব্রাহামের ছবি। যদিও মাদ্রাস হাইকোর্ট নিষিদ্ধ করেছে তামিলরকার্সকে, কিন্তু তারপরেও আটকানো সম্ভব হয়নি এই সাইটকে।বেআইনিভাবে ছবি ডাউনলোড ও পাইরেসি কঠোর হাতে আটকানোর পরও এই ধরনের ঘটনা সিনেমা ব্যবসায়ীদের কাছে আতঙ্কের বিষয় হয়ে দাঁড়িয়েছে।

পাইরেসির খপ্পরে পড়া পরিচালক ও নির্মাতাদের কাছে সবসময় বড় আশঙ্কার কারণ। অনলাইনে ছবি দেখতে পাওয়া গেলে, তাঁরাই সবচেয়ে বেশি আর্থিক ক্ষতির সম্মুখীন হন। সম্প্রতি বেআইনিভাবে অনলাইনে ছবি ফাঁস হয়ে যাওয়ার ঘটনা বেড়েছে। স্বাধীনতার দিন একসঙ্গে মুক্তি পেয়েছে অক্ষয় কুমার ও জন আব্রাহামের দুটো দেশাত্মবোধক ছবি। যদিও ইতিমধ্যেই বক্সঅফিসে ভাল ফল করছে অক্ষয় কুমারের এই ছবি। জনের ছবি যদিও খুব একটা আয় করতে এখনও পারেনি।

আরও পড়ুন, দ্বিতীয় দিনে প্রায় হাফ সেঞ্চুরি, বক্স অফিস কাঁপাচ্ছে ‘মিশন মঙ্গল’

বিভিন্ন ভাষার ছবি অনলাইনে লিক করে দেওয়ার কারণে স্বাভাবিকভাবেই জনপ্রিয় তামিলরকার্স। কর্তৃপক্ষ তাদের আটকাতে ব্যর্থ কারণ তারা প্রতিনিয়ত তাদের ডোমেন পরিবর্তন করে চলে। এইচ ডি কোয়ালিটির প্রিন্ট তারা ফাঁস করে দেয়। মাদ্রাজ হাইকোর্ট ইন্টারনেট পরিষেবা প্রদানকারীদের ১২,০০০ ওয়েবসাইট বন্ধ করে দেওয়ার নির্দেশ দিয়েছিল। যার মধ্যে ২,০০০ ওয়েবসাইট ছিল তামিলরকার্সের। কিন্তু তাতেও দমানো গেল না পাইরেসির দৌরাত্ম্য।

প্রসঙ্গত, পাইরেসি আটকানো অত্যন্ত কঠিন কাজ হওয়ায় আইন থাকা সত্ত্বেও বারংবার এ ঘটনা ঘটছে। ১৯৫৭ সালের কপিরাইট আইন সারা দেশেই প্রযোজ্য। এই আইন অনুযায়ী, কেউ প্রথমবারের জন্য অপরাধী সাব্যস্ত হলে ৬ মাস থেকে তিন বছরের জন্য কারাবাস হতে পারে। জরিমানা হতে পারে ৫০ হাজার টাকা থেকে ২ লক্ষ টাকা পর্যন্ত।

Web Title: Mission mangal batla house full movie leaked online by tamilrockers

Next Story
দ্বিতীয় দিনে প্রায় হাফ সেঞ্চুরি, বক্স অফিস কাঁপাচ্ছে ‘মিশন মঙ্গল’akshay
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com