scorecardresearch

বড় খবর

‘মানি হাইস্ট’ দেখবেন কর্মীরা, গোটা দিনের জন্য ছুটি ঘোষণা জয়পুরের সংস্থার

খেটে খাওয়া মানুষদের সম্মান জানাতে অভিনব উদ্যোগ কোম্পানির মালিকের।

‘মানি হাইস্ট’ দেখবেন কর্মীরা, গোটা দিনের জন্য ছুটি ঘোষণা জয়পুরের সংস্থার
'মানি হাইস্ট' দেখার জন্য ছুটি ঘোষণা জয়পুরের কোম্পানির

শ্রমজীবী উল্লাস! ‘মানি হাইস্ট’ (Money Heist) দেখার জন্য কর্মীদের একটা গোটা দিন ছুটি দিয়ে দিল জয়পুরের এক সংস্থা। অবিশ্বাস্য হলেও সত্যি। সংস্থার এমন অভিনব উদ্যোগে যারপরনাই খুশি কর্মীরাও।

মুখে সাঁটা দালি মাস্ক। পরনে আপাদমস্তক লাল পোশাক। মাস্টারমাইন্ড প্রফেসর তাঁর সঙ্গীদের সঙ্গে ফের একবার ধরা দিতে চলেছেন ‘মানি হাইস্ট’ সিজন ফাইভে। কী হয় কী হয়? শেষ পর্বের রহস্য উন্মোচনের জন্য অনুরাগীদের তর যেন আর সইছে না! প্রতিটা মূহূর্ত গুনে চলেছেন তাঁরা। আর নেটফ্লিক্স (Netflix)-এর এই সিরিজ নিয়ে উন্মাদনার পারদ এতটাই তুঙ্গে যে, জয়পুরের এক সংস্থা কিনা ছুটি ঘোষণা করে ফেলল কর্মীদের জন্য! ‘মানি হাইস্ট’ অবশেসন সম্ভবত একেই বলে।

সেপ্টেম্বরের ৩ তারিখ মুক্তি পাচ্ছে সিরিজের শেষ এপিসোড। আর সেই প্রেক্ষিতেই সমাজের খেটে খাওয়া মানুষগুলির জন্য এমন অভিনব সিদ্ধান্ত নিয়ে ফেলেছে জয়পুরের ‘ভার্ভ লজিক’ (Verve Logic) নামে এক সংস্থা। সিইও অভিষেক জৈন খোদ কোম্পানিতে এক বিবৃতি জারি করে এই ঘোষণা করেছেন। তাঁর মন্তব্য, কর্মীদের কাজে উৎসাহ দেওয়ার জন্য কখনও কখনও এরকম হালকা মুহূর্তেরও প্রয়োজন রয়েছে।

[আরও পড়ুন: টিকার ২টি ডোজ নিয়েও কোভিড পজিটিভ ফারহা খান, ‘আতঙ্কে’ শিল্পা শেট্টি!]

পাশাপাশি সিইও অভিষেক তাঁর সংস্থার কর্মীদের জানিয়েছেন যে, “এতদিন আপনারা যে উদ্যোমের সঙ্গে কাজ করেছেন কোম্পানির উন্নতির জন্য, আপনাদের অসংখ্য ধন্যবাদ। আর আপনাদের এই সাহায্য ছাড়া কঠিন মুহূর্ত পেরনো সম্ভব ছিল না। তাই কাজ থেকে একদিন বিরতি তো দেওয়াই যায়।” খোশমেজাজি আধিকারিকে মন্তব্য, “এক ব্রেক তো বনতা হ্যায়।” শেষে ‘বেলা চাও’… গান আওড়াতেও ভোলেননি তিনি।

প্রসঙ্গত ‘বেলা চাও’ (Bela Ciao) গানটির ইতিহাস এবং ‘মানি হাইস্ট’ সিরিজের প্লটের নেপথ্যের অভিসন্ধি পর্যালোচনা করলেই দেখা যাবে, এই গল্প সমাজের বঞ্চিত মানুষগুলোর। খেটে খাওয়া মানুষগুলোর। নিজের অধিকার ছিনিয়ে নেওয়ার কথা বলে এই গান কিংবা এই সিরিজের গল্প। তাঁদের বার্তা, শ্রমজীবী মানুষদের দমিয়ে রাখার দিন শেষ। শীঘ্রই এক নতুন খোলা আকাশের সন্ধান পাবেন সমাজের উচুতলার মানুষদের পায়ের তলায় দাবিয়ে রাখা নিম্নশ্রেণীর মানুষেরা। জয়পুরের ‘ভার্ভ লজিক’ সংস্থা হয়তো সেই প্রেক্ষিতেই কর্মীদের সম্মান জানাতে এমন অভিনব উদ্যোগ নিয়েছেন। ছুটি ঘোষণা করেছেন ৩ সেপ্টেম্বর। কারণ সেদিনই মুক্তি পাচ্ছে বহু প্রতীক্ষিত ‘মানি হাইস্ট’।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Money heist release jaipur company declares holiday for workers