মাথায় হাত বুলিয়ে ‘সুব্রতদা’কে শেষবারের মতো বিদায় দিলেন প্রথম নায়িকা মুনমুন

‘সুব্রতদা’ আর নেই! কিছুতেই মানতে পারছেন না মুনমুন সেন।

Moon Moon Sen, Subrata Mukherjee, সুব্রতকে শ্রদ্ধা মুনমুন সেনের, Subrata Mukherjee, Subrata Mukherjee death, Subrata Mukherjee acting career, Subrata Mukherjee in Serial, Subrata Mukherjee-Moon Moon Sen, Moon Moon Sen, Tollywood, সুব্রত মুখোপাধ্যায়, সুব্রতর সঙ্গে মুনমুন সেনের অভিনয়, সুব্রত মুখোপাধ্যায়ের সিরিয়াল, সুব্রতর অভিনয়, bengali news today
মাথায় হাত বুলিয়ে 'সুব্রতদা'কে শেষবারের মতো বিদায় দিলেন, মুনমুন সেন (ছবি- শশী ঘোষ ইন্ডিয়ান এক্সপ্রেস)

Subrata Mukherjee, Moon Moon Sen: সুব্রত মুখোপাধ্যায়ের (Subrata Mukherjee) সঙ্গে অভিনয় করেছিলেন। সুচিত্র-কন্যা মুনমুন সেনের টেলিভিশন ডেবিউয়ের প্রথম নায়ক তিনি। দীরদর্শনের সেই বহুল চর্চিত সিরিয়াল বাঙালির অন্দরমহলে অবশ্য বেশিদিন টেকেনি। তবে টিকে গিয়েছে সুব্রত-মুনমুনের বন্ধুত্ব। চার দশক পেরিয়েও রাজনীতি, অভিনয় ছাপিয়ে দুজনের ঘরোয়া বন্ধুত্ব। দুই পরিবারেরও বেজায় সখ্যতা। একসঙ্গে রাজনীতিও করেছেন। তৃণমূলে ছিলেন দুই তারকা। সেই ‘সুব্রতদা’ আর নেই! কিছুতেই মানতে পারছেন না মুনমুন সেন (Moon Moon Sen)। সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে বারবার আটকে যাচ্ছে কথা। বললেনও, “কথা বলতে ইচ্ছে করছে না।”

তাই একবারটি সেই বন্ধু-দাদা সুব্রত মুখোপাধ্যায়কে শেষ দেখা দেখতে পৌঁছে গিয়েছেন রবীন্দ্রসদনে। রাজনীতিকের মরদেহে মাল্যদান করলেন। কপালে বুলিয়ে দিলেন হাতও। আর তো এই মানুষটার সঙ্গে আড্ডা জমবে না। ভেবেই শোকাহত অভিনেত্রী। হাত জোর করে নমস্কারও করলেন।

দুপুর তখন ১টা। রবীন্দ্রসদন চত্বরে ভীড় থিকথিক করছে প্রয়াত রাজনীতিবিদকে শেষ শ্রদ্ধা জানানোর জন্য। পরনে সাদা শাড়ি। হাতে সাদা ফুলের তোড়া। সেটা দিয়ে প্রথমেই প্রণাম জানালেন। তারপর পাশে এসে দাঁড়িয়ে একদৃষ্টে চেয়ে রইলেন সুব্রত মুখোপাধ্যায়ের দিকে। এরপরই মাথায় হাত বুলিয়ে দিলেন। ‘সুব্রতদা’কে শেষ স্পর্শ মুনমুন সেনের।

[আরও পড়ুন: দীপাবলিতেই মিলে গেল পুরো পরিবার, যশ-নুসরতের ‘দুই’ সন্তানের ছবি প্রকাশ্যে]

রাজনীতির বর্ণময় চরিত্র ছিলেন সুব্রত মুখোপাধ্যায়। তবে দুঁদে রাজনীতিকের পাশাপাশি তিনি যে একজন দক্ষ অভিনেতাও ছিলেন তিনি। সে অবশ্য কয়েক দশক আগের কথা। দূরদর্শনের সিরিয়ালে অভিনয় করেছিলেন সুব্রতবাবু। সেই ধারাবাহিকের নাম ‘চৌধুরী ফার্মাসিউটিক্যালস’। সুব্রতর বিপরীতে মুনমুন সেন। তখনকার ডাকসাইটে সুন্দরী। লাস্যময়ীর বিপরীতে কম যান না সুব্রতও। সেই সময়ে পুরোদমে রাজনীতি করছেন।

আড্ডা-রসিকতাতে তাঁর জুড়ি মেলা ছিল ভার। যেমনটা নিজে খেতে ভালবাসতেন, আবার অপরকে খাইয়েও শান্তি পেতেন। এই তো মুনমুন সেনের সঙ্গে শুটের সময়কার এক ঘটনা। গল্ফ ক্লাবের সুইমিং পুলে শুটের সময় সেটের সবাইকে বিরিয়ানি খাইয়েছিলেন সুব্রত মুখোপাধ্যায়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Moon moon sen pays tribute to subrata mukherjee

Next Story
বিদেশেও কেরামতি বজরংবলীরএবার চিনের বক্স অফিসে ২০০ কোটির টাকা ব্যবসা করল ‘বজরঙ্গি ভাইজান’।
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com