বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

ইরফানের পর বাংলাদেশি পরিচালক ফারুকির ছবিতে নওয়াজ, ‘নো ল্যান্ডস ম্যান’-এর ফার্স্টলুক প্রকাশ্যে

বর্তমানে বুসান ফিল্ম ফেস্টিভ্যালে পুরস্কার জেতার দোরগোড়ার নওয়াজ-ফারুকির ছবি।

Nawazuddin Siddiqui, Mostofa Sarwar Farooki , No Land's Man, A. R. Rahman, BIFF, নো ল্যান্ডস ম্যান, নওয়াজউদ্দিন সিদ্দিকি, মোস্তাফা সরওয়ার ফারুকি,
নওয়াজউদ্দিন-ফারুকির 'নো ল্যান্ডস ম্যান'-এর ফার্স্টলুক

ইরফান খানের (Irrfan Khan) পর মোস্তাফা সরওয়ার ফারুকির (Mostofa Sarwar Farooki) ছবিতে এবার নওয়াজউদ্দিন সিদ্দিকি (Nawazuddin Siddiqui)। নওয়াজ-ফারুকি এই সিনেমার নাম- ‘নো ল্যান্ডস ম্যান’ (No Land’s Man)। যে ছবি আপাতত বুসান ফিল্ম ফেস্টিভ্যালে (BIFF) কিম জিসুক অ্যাওয়ার্ড জেতার দোড়গোড়ায়। পাল্লা দিচ্ছে অপর্ণা সেন পরিচালিত ‘দ্য রেপিস্ট’ ছবিকে। এর মাঝেই সিনেমার ফার্স্টলুক প্রকাশ্যে নিয়ে এলেন বাংলাদেশি পরিচালক।

প্রথম ঝলকেই চমক দিলেন ফারুকি। নয়া অবতারে নওয়াজউদ্দিন। পরনে লাল টুপি। গলায় মাফলার। স্থির-দৃঢ় দৃষ্টিতে চেয়ে আছেন ক্যামেরার দিকে। টুপিতে লেখা- “গ্রেট আমেরিকা মেক অ্যাগেইন।” উল্লেখ্য আন্তর্জাতিক মানের এই ছবির কাজ কিন্তু ভারত-বাংলাদেশের পাশাপাশি আমেরিকাতেও হয়েছে। চমক এখানেই শেষ নয়। নওয়াজ-ফারুকি জুটির পাশাপাশি আরও কয়েকটি বিশেষত্ব রয়েছে এই সিনেমার। কারণ, ‘নো ল্যান্ডস ম্যান’-এর মিউজিকের দায়িত্ব বর্তেছে অস্কার পুরস্কারজয়ী এ আর রহমানের উপর। যিনি সিনেমার রাফ কাট দেখেই পকিচালক ফারুকিকে সদর্পে বলেছেন যে, মিউজিকের দায়িত্ব নেওয়ার পাশাপাশি ছবির সহ-প্রযোজক হতেও রাজি তিনি।

শুটিংয়ের ফাঁকে ফারুকির সঙ্গে নওয়াজউদ্দিন

উল্লেখ্য, মোস্তাফা সরওয়ার ফারুকিকে কিন্তু ‘নো ল্যান্ডস ম্যান’ সিনেমা তৈরির জন্য অর্থ জোগাড় করতে গিয়ে বেজায় বেগ পেতে হয়েছে। অপেক্ষা করতে হয়েছে বছরের পর বছর। বছর দশেক আগে এই ছবির চিত্রনাট্যের কাজে হাত দিয়েছিলেন ফারুকি। হোঁচট খেয়েছেন, ভুগেছেন, কেউ এই ছবির জন্য টাকা ঢালতে রাজি হননি। ফের নতুন করে চিত্রনাট্য সাজিয়েছেন। একাধিকবার প্রত্যাখ্যাত হয়েছেন। তবে হাল ছাড়েননি পরিচালক। আর আজ এই সিনেমাই ২৬তম বুসান ফিল্ম ফেস্টিভ্যালের মঞ্চে দাঁড়িয়ে। এজন্যই বোধহয় বলে, “সবুরে মেওয়া ফলে…।”

[আরও পড়ুন: ‘দিদি’ দিলেন শাড়ি-পাঞ্জাবি, মমতার উপহার পেয়ে পুজো জমজমাট নীল-তৃণার]

খুব শিগগিরিই ‘নো ল্যান্ডস ম্যান’ প্রেক্ষাগৃহে আসবে বলে জানিয়েছেন পরিচালক। উল্লেখ্য, নওয়াজউদ্দিনের পাশাপাশি সিনেমায় অভিনয় করেছেন মিথিলার প্রাক্তন স্বামী তাহসান খান (Tahsan Khan), নুসরত ইমরোজ তিশা (Nusrat Imroz Tisha), অস্ট্রেলিয়ান অভিনেত্রী মিসেল মেগান।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mostofa sarwar farooki helmed nawazuddin siddiquis no lands man first look

Next Story
গাড়ির ধাক্কায় গুরুতর জখম পথচারী, হৃতিকের সহ-অভিনেতার বিরুদ্ধে দায়ের FIRBollywood actor Rajat Bedi, Rajat Bedi, FIR against Rajat Bedi, রজত বেদী, bengali news today
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com