scorecardresearch

বড় খবর

‘সেন্সর বোর্ডের উচিত দীপিকার বেশরম পোশাক বদলানো’, চাঁচাছোলা মুকেশ খান্না

‘পাঠান’ বিতর্কে ঘি ঢাললেন মুকেশ খান্না।

‘সেন্সর বোর্ডের উচিত দীপিকার বেশরম পোশাক বদলানো’, চাঁচাছোলা মুকেশ খান্না
'পাঠান' বিতর্কে দীপিকা পাড়ুকোনকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ মুকেশ খান্নার

‘পাঠান’ সিনেমায় দীপিকা পাড়ুকোনের গেরুয়া রঙের বিকিনি নিয়ে তুলকালাম কাণ্ড! তোলপাড় গোটা দেশ। এমনকী অভিনেত্রীকে ‘বেশরম’ তকমা দিতেও পিছপা হননি নিন্দুকেরা। উপরন্তু রাজনৈতিক নেতা-মন্ত্রীদের মন্তব্যে বিতর্কের স্ফুলিঙ্গ আরও বেড়েছে বই কমেনি। সম্প্রতি সেন্সর বোর্ডের তরফেও কাঁচি পড়েছে। তবে ‘পাঠান’ বিতর্কে সেন্সর বোর্ডের রায়ে মোটেই খুশি নন মুকেশ খান্না।

বিজেপি সমর্থক অভিনেতা আরও একধাপ বাড়িয়ে ‘পাঠান’ ইস্যুতে বিঁধলেন দীপিকা পাড়ুকোনকে। শুধু তাই নয়, সেন্সর বোর্ডের তরফে সম্প্রতি এক বিবৃতিতে বলা হয়েছে, ‘বেশ কিছু দৃশ্য, এমনকী গানের দৃশ্য ছেঁটে ফেলতে হবে। তবে পোশাকের রং নিয়ে যে বিতর্কের সৃষ্টি হয়েছে, তাতে বোর্ডের কোনওরকম আপত্তি নেই..।’ আর সেন্সর বোর্ডের তরফে এমন সিদ্ধান্তকেই মেনে নিতে নারাজ মুকেশ খান্না।

মুকেশ বরাবরই বিজেপি সমর্থক। যে কোনওরকম রাজনৈতিক ইস্যুতে গেরুয়া শিবিরের হয়ে কথা বলেন তিনি। এবার ‘পাঠান’ বিতর্কেও তার অন্যথা হয়নি। নিজস্ব ইউটিউব চ্যানেলে হিন্দি সিনেমাপ প্রযোজকদের একেবারে চাঁচাছোলা ভাষাতেই আক্রমণ করেছেন তিনি। মুকেশের কথায়, “এরা হিন্দু ধর্মটাকে একেবারে সহজ নিশানা বানিয়ে ফেলেছেন। সেন্সর বোর্ডের উচিত কড়াভাবে এটাকে দমন করা।”

মুকেশ খান্না সোজাসুজি বলেন, “সেন্সর বোর্ডের উচিত দীপিকা পাড়ুকোনের গেরুয়া রঙের বিকিনির অংশ ছেঁটে ফেলা আর সিনেনির্মাতাদের কড়া বার্তা দেওয়া। বোর্ডের উচিত শুধু গানের শব্দ নয়, ওই বিতর্কিত দৃশ্যে দীপিকার পোশাকের রং-ও পরিবর্তন করার নির্দেশ দেওয়া। যাতে আর কোনওদিন আর কোনও প্রযোজক এরকম করার সাহস না পান।”

[আরও পড়ুন: সৃজিতের ‘পদাতিক’-এ মনামী ঘোষ, কিংবদন্তী মৃণাল সেনের স্ত্রী গীতার ভূমিকায় অভিনেত্রী]

এরপরই টেলিপর্দার ‘শক্তিমান’ তথা মুকেশ খান্না এও যোগ করেন যে, “শুনলাম সেন্সর বোর্ডের তরফে নাকি গানের কিছু বিতর্কিত দৃশ্য ছেঁটে ফেলার নির্দেশ দিয়েছে। আমি অনুরোধ করব CBFC যেন আরেকটু সচেতন হয় এপ্রসঙ্গে। যদি কোনও প্রযোজক হিন্দু ধর্মকে আক্রমণ করেন, তাহলে আপনারা তো সেন্সর বোর্ড। আমাকে কেউ একজন জিজ্ঞেস করেছিলেন- স্যর, সেন্সর বোর্ড তো ছাড় দিয়েছে, আপনার কী মত এই বিষয়ে? আমি বললাম- সেন্সর বোর্ড কি সুপ্রিম কোর্ট নাকি? হিন্দু ধর্মের বিষয়ে যদি ওদের কোনও জ্ঞান না থাকে, তাহলে ওদের সেন্সর বোর্ডে থাকার কোনও অধিকারও নেই। আমরা প্রতিবাদ করব.. অনেক হয়েছে।”

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Mukesh khanna says cbfc must change deepika padukones dress in pathaans besharam rang