বড় খবর

বিজেপির চোখরাঙানি, হাস্য-কৌতূক উৎসব থেকে বাদ ফারুকি

হরিয়ানা বিজেপির আইটি সেলের প্রধান অরুণ যাদব ফারুকির বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করেন।

Munawar Faruqui, Comedian Munawar Faruqui, BJP, মুনাবর ফারুকী, কমেডিয়ান মুনাবর ফারুকী, bengali news today
মুনাওয়ার ফারুকি

খারাপ সময় পিছুই ছাড়ছে না কমেডিয়ান মুনাওয়ার ফারুকির। একের পর এক শো বাতিলের জেরে কাজই ছেড়ে দিতে বসেছেন কমেডিয়ান। এবার কমেডি ফেস্টিভ্যাল থেকেও নাম বাদ দেওয়া হল ফারুকির। গুরগাঁও হাস্য-কৌতূক উৎসবের উদ্যোক্তারা স্ট্যান্ড-আপ কমেডিয়ানের নাম বাদ দিয়েছে জনসাধারণের নিরাপত্তার কারণ দেখিয়ে।

আগামী ১৭-১৯ ডিসেম্বর গুরগাঁওয়ে তিনদিন ব্যাপী এই উৎসব হওয়ার কথা। তাতে পারফর্ম করতেন মুনাওয়ার ফারুকি। উৎসবের উদ্যোক্তা সংস্থা দ্য এন্টারটেনমেন্ট ফ্যাক্টরির কর্ণধার মুবিন টিসেকার জানিয়েছেন, “মানুষকে বিপদের মুখে ঠেলে দেওয়া বা কারও ভাবাবেগে আঘাত করতে চাই না আমরা। তাই ফারুকির নাম প্যানেল থেকে বাদ দিয়েছি। গতকাল এই সিদ্ধান্ত নেওয়া হয়। পোস্টার এবং শোয়ের টিকিট প্ল্যাটফর্ম থেকেও ফারুকির নাম সরানো হয়েছে। আমাদের কাছে শিল্পী এবং দর্শকদের নিরাপত্তা অগ্রাধিকার পায়।”

তবে ফারুকির নাম পোস্টার থেকে বাদ দেওয়ার পর বিতর্কের মুখে পড়েছেন উদ্যোক্তারা। টিসেকার বলেছেন, “বিভিন্ন নম্বর থেকে ফোন আসছে। কটাক্ষ করা হচ্ছে। কিন্তু আমরা এসব নিয়ে চলতে চাই না। কারা ফোন করছে, অভিযোগ করছে তাঁদের নাম বলতে চাই না। তবে দিনের শেষে মানুষকে আনন্দ দেওয়া, হাসানোই আমাদের মূল্য উদ্দেশ্য।”

আরও পড়ুন একের পর এক শো বাতিল, কেরিয়ারে ইতি টানলেন কমেডিয়ান মুনাবর ফারুকি

সোমবার হরিয়ানা বিজেপির আইটি সেলের প্রধান অরুণ যাদব ফারুকির বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করেন। অভিযোগ, ফারুকি হিন্দু দেব-দেবীর অপমান করেছেন এবং তিনি যেন পারফর্ম না করতে পারেন তা যেন পুলিশ নিশ্চিত করে।

যাদব অভিযোগ পত্রে লেখেন, “দুই সম্প্রদায়ের মধ্যে শান্তি-সম্প্রীতি বজায় রাখার জন্য আমি অনুরোধ করছি আপনারা বিষয়টি দেখুন এবং তাঁকে আটকান। তাঁর কার্যকলাপ আমার হিন্দু আস্থায় আঘাত করেছে।” যদিও এই বিষয়ে কোনও মন্তব্য করতে চাননি ফারুকির ম্যানেজার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Munawar faruqui dropped from gurgaon comedy festival

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com