বড় খবর

২৬ বছরের বোনকে হারালেন নওয়াজ

দীর্ঘদিন ক্যানসারের বিরুদ্ধে লড়াই করে অবশেষে হার মানলেন নওয়াজউদ্দিন সিদ্দিকীর বোন সিয়ামা। মাত্র ১৮ বছর বয়সে ধরা পড়েছিল এই দুরারোগ্য ব্যাধি।

Nawazuddin Siddiqui sister Syama dies at 26
বোনের সঙ্গে নওয়াজ। ছবি: নওয়াজের টুইটার হ্যান্ডল থেকে
নওয়াজউদ্দিন সিদ্দিকী গত বছর একটি টুইট মারফত জানিয়েছিলেন যে তাঁর বোন অসম্ভব লড়াই করে চলেছেন মারণ রোগের বিরুদ্ধে বিগত কয়েক বছর ধরে। সেই লড়াইয়ের অবসান হল শনিবার ৭ ডিসেম্বর। মাত্র ২৬ বছরেই চলে গেলেন সিয়ামা তামসি সিদ্দিকী। রবিবার সিদ্দিকী পরিবারের পক্ষ থেকে তাঁকে শেষ শ্রদ্ধা জানানো হল উত্তরপ্রদেশের বুধনা গ্রামে।

সিয়ামা তামসি সিদ্দিকীর ব্রেস্ট ক্যানসার ধরা পড়ে মাত্র ১৮ বছর বয়সে। যৌবনে পা দিতে না দিতেই এমন মারণ ব্যাধিতে আক্রান্ত হন সিয়ামা। কিন্তু তিনি অসম্ভব সংগ্রাম করেছেন এই রোগের বিরুদ্ধে। গত বছর একটি টুইট মারফত বোনের এই দীর্ঘ সংগ্রামের কথা জানিয়েছিলেন নওয়াজ। বোনের ২৫তম জন্মদিনে নওয়াজ দুজনের একটি ছবি শেয়ার করে জানান যে ইচ্ছাশক্তি ও সাহসে ভর করে সিয়ামা এই রোগের বিরুদ্ধে লড়ছেন।

আরও পড়ুন: শো বন্ধ করে দাও, আমি এইভাবে টিভিতে থাকতে চাই না: সলমন

রোগটি যখন ধরা পড়ে, তখনই তা ছিল অ্যাডভান্সড স্টেজে। তাই বাঁচার আশা ছিল ক্ষীণ। তবুও সিয়ামা ও তাঁর পরিবারের সদস্যরা চেষ্টা করে গিয়েছেন। ৭ ডিসেম্বর সিয়ামার ৮ বছরের লড়াই শেষ হল। বোনের শেষ সময়ে নওয়াজ থাকতে পারেননি তাঁর পাশে। পিটিআই সূত্রের খবর, নওয়াজ এখন রয়েছেন মার্কিন দেশে। বাংলাদেশের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরিচালক ফারুকী-র ‘নো ল্যান্ডস ম্যান’-এর শুটিংয়ে ব্যস্ত তিনি। এই ছবিটি তৈরি হবে ইংরেজি ভাষায় এবং ছবির সহ-প্রযোজকও নওয়াজ।

মারণ রোগের বিরুদ্ধে তাঁর বোনের এই কঠিন সংগ্রামের কথা গত বছর নওয়াজ যখন লেখেন সোশাল মিডিয়ায়, তখনই তিনি জানান যে সিয়ামার এই লড়াই তাঁকেও অনেক শক্তি জোগায়, জীবনের সমস্ত প্রতিকূলতাকে জয় করার অনুপ্রেরণা দেয়। সিয়ামা চলে গেলেন ঠিকই কিন্তু তিনি যে সহজে রোগের কাছে হার স্বীকার করেননি, শেষ মুহূর্ত পর্যন্ত চেষ্টা করেছিলেন, সেটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Nawazuddin siddiquis sister syama dies of breast cancer

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com