scorecardresearch

বড় খবর

অস্কার দৌড়ে নীনা গুপ্তার ‘দ্য লাস্ট কালার’

নীনা গুপ্তার জাতীয় পুরস্কার প্রাপ্ত ছবি ‘দ্য লাস্ট কালার’ জায়গা করে নিয়েছে অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের সেরা ছবি বিভাগে। ৩৪৪টি ফিচার ফিল্মের মধ্যে এগিয়ে গিয়েছে এই ছবি।

অস্কার দৌড়ে নীনা গুপ্তার ‘দ্য লাস্ট কালার’
রাজেশ্বর খান্না, আসলাম শেখ, আকশা সিদ্দিকি-র মতো অভিনেতারা অভিনয় করেছেন 'দ্য লাস্ট কালার' ছবিতে।

সেলেব্রিটি শেফ বিকাশ খান্নার প্রথম পরিচালিত ছবি দ্য লাস্ট কালার, ২০২০-র অস্কারের দৌড়ে সেরার তালিকায় নিজের জায়গা করে নিয়েছে। নীনা গুপ্তা অভিনীত জাতীয় পুরস্কার প্রাপ্ত এই ছবি ৩৪৪টি ফিচার ফিল্মের মধ্যে সেরা ছবির বিভাগে মনোনীত হয়েছে। পরিচালক বিকাশ খান্না নিজেই টুইট করে জানিয়েছেন এই খবর।

বিকাশ খান্না টুইট শেয়ার করে লিখেছেন, ”২০২০ সাল শুরু করার এর থেকে ভাল রাস্তা কিছু ছিল না। মিরাকেল। মিরাকেল। ধন্যবাদ সকলকে। আমাদের ছবি দ্য লাস্ট কালার, ৩৪৪ টি ছবির মধ্যে সেরা ছবি ২০১৯ বিভাগে মনোনীত হয়েছে।” দ্য অ্যাকাডেমি অফ মোশন পিকচার আর্টস ও সায়েন্সের তালিকার স্ক্রিনশট শেয়ার করে টুইট করেছেন বিকাশ।

আরও পড়ুন, আধুনিক আঙ্গিকে গুপী-বাঘা, পর্দায় জুটি বাঁধবেন দেব-রাহুল

বিকাশের টুইটের উত্তরে বধাই হো অভিনেতা টুইটারে লেখেন, ”বিশ্বাস হচ্ছে না। আমি ভীষণ খুশি।”

আরও পড়ুন, বছরের শুরুতেই টক্কর! জানুয়ারিতেই মুক্তি পাচ্ছে পাঁচটি বাংলা ছবি

আর একটি টুইটে বিকাশ খান্না নীরজ ঘেওয়ানের ২০১৫-র রিলিজ ‘মাসান’-এর কথা উল্লেখ করেছে জানিয়েছেন, এই ছবিই ‘দ্য লাস্ট কালার’ তৈরির অনুপ্রেরণা। পরিচালক নীরজ, অভিনেতা ভিকি কৌশল ও রিচা চড্ডাকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন বিকাশ।

বারাণসীর প্রেক্ষাপটে এক সত্তর বছরের বিধবা নূর (নীনা গুপ্তা) এবং আর নয় বছরের ছোটি (আকশা সিদ্দিকি)-র সম্পর্কের গল্পই দেখানো হয়ে ছবিতে। মুম্বইয়ের চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছিল এই ছবি। ‘ডালাস ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল’-এ সম্মানিত হয়েছিল ‘দ্য লাস্ট কালার’। ‘গল্লি বয়’ প্রতিযোগীতার প্রাথমিক পর্বেই বেরিয়ে গেলেও ভারতীয়দের পাখির চোখ এখন নীনা গুপ্তার এই ছলি।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Neena guptas the last color in the running for best picture nomination