scorecardresearch

বড় খবর

৪৮ ঘণ্টা ঘুম নেই! ‘কোনও রাজ্য লাল সিং চাড্ডা বয়কট করলে..’, বিস্ফোরক আমির

‘লাল সিং চাড্ডা’র বয়কট নিয়ে মুখ খুললেন উদ্বিগ্ন আমির খান।

৪৮ ঘণ্টা ঘুম নেই! ‘কোনও রাজ্য লাল সিং চাড্ডা বয়কট করলে..’, বিস্ফোরক আমির
বক্সঅফিসে ভরাডুবি 'লাল সিং চাড্ডা'র, আমির খানের কেরিয়ারে অন্যতম ফ্লপ

৪৮ ঘণ্টা পেরলেই ‘লাল সিং চাড্ডা’র মুক্তি! আর তার প্রাক্কালে টেনশনে কিছুতেই দু’ চোখের পাতা এক করতে পারছেন না আমির খান। একদিকে সিনেমা বয়কটের ডাক। অন্যদিকে অস্কার পাওয়া হলিউড ছবি ‘ফরেস্ট গাম্প’-এর হিন্দি রিমেক। দর্শকদের মনে কতটা দাগ কাটতে পারবে? সেই বিষয়েই বেজায় উদ্বিগ্ন পর্দার ‘লাল সিং’ আমির (Aamir Khan)। বললেন, “৪৮ ঘণ্টা ঘুমোতে পারিনি।”

শেষবার ২০১৮ সালে ‘ঠাগস অফ হিন্দুস্তান’-এ দেখা গিয়েছিল আমির খানকে। ৪ বছর পেরিয়ে আরও এক বিগ বাজেট ছবি ‘লাল সিং চাড্ডা’ নিয়ে আসছেন অভিনেতা-প্রযোজক। যার শুটিং হয়েছে বিশ্বের ১০০টি লোকেশনে। সেই সিনেমার বক্স অফিস রেজাল্ট নিয়ে যে ঘুম উড়বে সেটাই স্বাভাবিক। উপরন্তু নেটদুনিয়ায় ট্রেন্ডিং ‘লাল সিং চাড্ডা’ (Laal Singh Chaddha) বয়কটের ডাক। এবার সেই প্রসঙ্গেই মুখ খুললেন আমির খান।

বিগ ফ্রাইডে রিলিজ মানেই পরীক্ষার আগের রাতে চাপা উত্তেজনা, টেনশন। তো ‘লাল সিং চাড্ডা’ মুক্তির আগে কীভাবে নিজেকে সামলাচ্ছেন আমির? সেকথাই ফাঁস করলেন বলিউড সুপারস্টার। আমিরের মন্তব্য, “রিলিজ নিয়ে আমি সত্যিই খুব নার্ভাস। গত ৪৮ ঘণ্টায় ঘুমোতে পারিনি। মাথা পুরো ভারি হয়ে আছে। চিন্তা না করে নিজেকে ব্যস্ত রাখার জন্য অনলাইনে দাবা খেলছি। বই পড়ছি। ১১ আগস্ট রাতেই একেবারে ঘুম আসবে। আমার বিশ্বাস, আমি আর পরিচালক অদ্ভেত চন্দন দুজনেই তখন এই রাতজাগাগুলো পুষিয়ে নেব।”

‘লাল সিং চাড্ডা’ মুক্তির আগে ঈশ্বর-আল্লাহর কাছে মনেপ্রাণে প্রার্থনাও করে চলেছেন আমির খান। সিনেমা বয়কট নিয়ে নেটদুনিয়া যেখানে তোলপাড়, সেই প্রসঙ্গেও মুখ খুললেন অভিনেতা। আমিরের সাফ কথা, “আমি কারও মনে দুঃখ দিতে চাই না। কিন্তু কোনও রাজ্যের লোক যদি এখন সিনেমা না দেখতে চান, তাহলেও আমি ওদের সিদ্ধান্তকে সম্মান করি। এর থেকে বেশি আর কী-ই বা করতে পারি। কিন্তু আমি চাইব বেশি সংখ্যক দর্শকরা ‘লাল সিং চাড্ডা’ দেখার জন্য হলে যান। শত শত লোকের কঠিন পরিশ্রম-খাটুনির ফল একটা সিনেমা। আমার বিশ্বাস দর্শকদের ভাল লাগবে।..” হঠাৎ কেন ‘লাল সং চাড্ডা’ বয়কটের ডাক উঠল?

[আরও পড়ুন: ‘ভাই অর্জুন আমার সব বান্ধবীদের সঙ্গে শুয়েছে’, সোনমের কথা শুনে ‘থ’ করণ!]

[আরও পড়ুন: হাতে গোনা হল পেল ‘ভটভটি’, টলিপাড়ার ‘নোংরা রাজনীতি’ নিয়ে সরব তথাগত-শ্রীলেখারা]

প্রসঙ্গত, ২০১৫ সালের এক সাক্ষাৎকারে আমির জানিয়েছিলেন যে, তাঁর তৎকালীন স্ত্রী কিরণ রাও তাঁকে বাড়িতে প্রায়ই জিজ্ঞেস করতেন, “আমাদের কি ভারত ছেড়ে অন্য কোথাও যাওয়া উচিত? কারণ প্রতিনিয়ত দেশে এই হিংসা, সাম্প্রদায়িক হানাহানি ছেলে আজাদের ওপর কি প্রভাব ফেলবে”, সেটা নিয়েও কিরণ চিন্তিত ছিলেন। আমিরের ওই সাক্ষাৎকারের মন্তব্য ভাইরাল হতেই বিতর্কে জড়ান অভিনেতা। নিন্দুক-সমালোচকরা তাঁকে দেশদ্রোহীর তকমাও দিয়ে বসেন। এবার বছরখানেক বাদে ‘লাল সিং চাড্ডা’ মুক্তির আগেও সেই বিতর্কই ফের একবার মাথা চাড়া দিল, যা নিয়ে মুখ খুলতে বাধ্য হলেন আমির খান।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Nervous aamir khan responds to boycott laal singh chaddha trend