scorecardresearch

বড় খবর

ভারতের বিনোদন জগতের কর্মীদের ৭.৫ কোটি অর্থসাহায্য নেটফ্লিক্সের

ভারতে সাহায্যের হাত বাড়াচ্ছে নেটফ্লিক্স৷ স্ট্রিমার প্রোডাকশন হাউসে কর্মরত সমস্ত কাস্ট এবং জড়িত ব্যক্তিদের চার সপ্তাহের টাকা দেবে নেটফ্লিক্স। করোনাভাইরাসের দাপটে ভারতে স্থগিত হয়েছে শুটিং।

সিদ্ধার্থ রায় কাপুর, ভারতের প্রোডিউসার্স গিল্ডের সভাপতি, নেটফ্লিক্সের এই পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন।
অনলাইন স্ট্রিমিং প্ল্যা়টফর্ম নেটফ্লিক্স শনিবার ঘোষণা করেছে যে ভারতের প্রোডিউসার্স গিল্ডের তহবিলে ৭.৫ কোটি টাকা দান করবেন। বিনোদন জগতের প্রতিদিন প্রারিশ্রমিকে কাজ করা মানুষদের জন্যই এই অর্থসাহায্য।

গতমাসে ভারতের প্রোডিউসার্স গিল্ড এই তহবিল গঠন করে। হাজার হাজার প্রতিদিনের প্রারিশ্রমিকে কাজ করা জুনিয়র টেকনিশিয়ানদের জন্য এই ত্রান তহবিলের তৈরি করা হয়। দেশে করোনার প্রাদুর্ভাব বাড়তে থাকায় সিনেমা, টেলিভিশন এবং ওয়েব প্রোডাকশনে কাজ করা এই সমস্ত কর্মচারীরা বাড়িতে বসে যেতে বাধ্য হয়েছে।

আরও পড়ুন, আরবাজ খানের সঙ্গে বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন মালাইকা

নেটফ্লিক্সের মুখপাত্র একটি বিবৃতিতে বলেন, ”ভারতের প্রোডিউসার্স গিল্ডের সঙ্গে কাজ করতে পেরে আমার আনন্দিত। এই দুঃসময়ে টেলিভিশন ও সিনেমার জুনিয়র টেকনিশিয়ানদের পাশে দাঁড়াতে পেরে ভাল লাগছে। ইলেক্ট্রিশিয়ান থেকে ছুতোর, হেয়ার ও মেকআপ আর্টিস্ট থেকে স্পটবয় প্রত্যেকের সঙ্গে আমরা আছি। নেটফ্লিক্সের সাফল্যের পেছনে ভারতের ক্রিউ মেম্বারদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। সুতরাং এই খারাপ সময়ে আমরা তাদের পাশে থাকতে চাই।”

সিদ্ধার্থ রায় কাপুর, ভারতের প্রোডিউসার্স গিল্ডের সভাপতি, নেটফ্লিক্সের এই পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন। তিনি বলেন, ”আমি সম্পূর্ণ বিনোদন জগতের জন্য গর্বিত এবং বাধিত যে আমরা আমাদের সহকর্মীদের দুর্যোগের সময়ে পাশে দাঁড়াতে পারছি। নেটফ্লিক্সের এই পদক্ষেপের প্রশংসা করছি, তারা টেকনিশিয়ানের সাহায্য করেছেন।”

আরও পড়ুন, মোদীর সমর্থনে ভিডিয়ো পোস্ট ঋতুপর্ণার,’ব্রুটাস’ কটাক্ষ ঋদ্ধির

ভারতে সাহায্যের হাত বাড়াচ্ছে নেটফ্লিক্স৷ স্ট্রিমার প্রোডাকশন হাউসে কর্মরত সমস্ত কাস্ট এবং জড়িত ব্যক্তিদের চার সপ্তাহের টাকা দেবে নেটফ্লিক্স। করোনাভাইরাসের দাপটে ভারতে স্থগিত হয়েছে শুটিং। তবে সেই আবহে পাশে দাড়াচ্ছে নেটফ্লিক্স।

গতমাসে, নেটফ্লিক্স সারা বিশ্বের ক্রিয়েটিভ কমিউনিটির জন্য ১০০ মিলিয়ন ডলার অর্থসাহায্যের কথা ঘোষণা করেছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Netflix donates rs 7 5 crore to help daily wage workers in india