scorecardresearch

বড় খবর

The Empire-এ মোঘল সম্রাট বাবরকে গৌরবান্বিত করার অভিযোগ, ‘হটস্টার’ বয়কটের ডাক

বাবরের চরিত্রে অভিনয় করেছেন কুণাল কাপুর। আর সেই চরিত্র নিয়েই উত্তাল নেটদুনিয়া।

The Empire, The Empire Hotstar, Babar, Kunal Kapoor, Bollywood, Boycott Hotstar, দ্য এম্পায়ার, কুণাল কাপুর, হটস্টার, bengali news today
The Empire-এর জন্য 'হটস্টার' বয়কটের ডাক

সদ্য হটস্টার-এ মুক্তি পেয়েছে ‘দ্য এম্পায়ার’ (The Empire)। আর মুক্তির ২৪ ঘণ্টার পেরতে না পেরতেই শোরগোল পড়ে গিয়েছে এই ওয়েব সিরিজ নিয়ে। ট্রেলার দেখে উন্মাদনার পারদ তো চড়েছিল বটেই, কিন্তু তার পাশাপাশি ধেয়ে এসেছে অজস্র কটাক্ষবাণও। অভিযোগ, ‘দ্য এম্পায়ার’ ওয়েব সিরিজে মোঘল সম্রাট বাবরকে গৌরবান্বিত করা হয়েছে। আর সেই প্রেক্ষিতেই ওটিটি প্ল্যাটফর্ম হটস্টার বয়কটের ডাক দিয়েছেন নেটজনতার একাংশ।

প্রসঙ্গত, ‘এম্পায়ার অফ দ্য মোঘল: রাইডার্স ফ্রম দ্য নর্থ’ অবলম্বনে তৈরি হয়েছে হটস্টার-এর এই ওয়েব সিরিজ। যেখানে কিনা অভিনয় করেছেন কুণাল কাপুর, শাবানা আজমি, দিনো মরিয়া, দৃষ্টি ধামি, রাহুল দেব-সহ আরও অনেক তাবড় অভিনেতারা। প্রযোজনায় নিখিল আডবানি। তবে ‘দ্য এম্পায়ার’ সিরিজে অভিনেতাদের দক্ষ পারফর্ম্যান্স নিয়ে অভিযোগ না থাকলেও নেটজনতাদের আপত্তি মোঘল সম্রাটকে গৌরবান্বিত করায়। তাঁরা প্রশ্ন তুলেছেন, “কেন ‘দ্য এম্পায়ার’ সিরিজে বাবরের ভাল ভাবমূর্তি তুলে ধরা হয়েছে?” যার জেরে এখন টুইটারে ট্রেন্ডিং হ্যাশট্যাগ- Uninstall Hotstar।

[আরও পড়ুন: মাদার টেরেসার ছবি থেকে বাদ জ্যোতি বসু! ‘মেরুদণ্ড বিকিয়েছেন?’ প্রসেনজিৎকে আক্রমণ নেটদুনিয়ায়]

https://platform.twitter.com/widgets.js
https://platform.twitter.com/widgets.js

প্রসঙ্গত, ‘দ্য এম্পায়ার’ সিরিজে বাবরের চরিত্রে অভিনয় করেছেন কুণাল কাপুর (Kunal Kapoor)। আর সেই চরিত্র নিয়েই নেটজনতার রোষানলে হটস্টার। নেটজনতাদের কারও মন্তব্য, “যে ভারতকে ধ্বংস করেছিল, লুঠ করেছিল, হিন্দুদের ধর্মান্তকরনে বাধ্য করেছিল, এমনকী হত্যালীলাও চালিয়েছে, তাঁকেই গৌরবান্বিত করা হয়েছে ওই সিরিজে? নির্মাতাদের লজ্জা হওয়া উচিত।” আবার কেউ বা সরাসরি জানিয়েছেন যে, তিনি হটস্টার আনইনস্টল করছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Netizens are unhappy for glorify babar in the empire series