scorecardresearch

মাদার টেরেসার ছবি থেকে বাদ জ্যোতি বসু! ‘মেরুদণ্ড বিকিয়েছেন?’ প্রসেনজিৎকে আক্রমণ নেটদুনিয়ায়

আসল ছবিতে ছিলেন দেবশ্রী রায়ও। ক্লিক করে দেখে নিন সেই ছবি।

মাদার টেরেসার ছবি থেকে বাদ জ্যোতি বসু! ‘মেরুদণ্ড বিকিয়েছেন?’ প্রসেনজিৎকে আক্রমণ নেটদুনিয়ায়
জ্যোতি বসুকে ছবি থেকে বাদ দেওয়ায় নেটজনতার রোষানলে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়

২৬ আগস্ট, মাদার টেরেসার জন্মদিন উপলক্ষে তাঁর সঙ্গে তোলা পুরনো এক ছবি শেয়ার করেছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)। ছবিতে স্পষ্ট দেখা যাচ্ছে, মাদারের পিছনেই দাঁড়িয়ে তিনি। স্থির দৃষ্টিতে শুনছেন ওঁর কথা। ক্যাপশনে জানিয়েছিলেন, মাদারের আশীর্বাদ পেয়ে তিনি ধন্য। কিন্তু সে কী! এই ছবি শেয়ার করার সঙ্গে সঙ্গেই উত্তাল নেটদুনিয়া। সমালোচনা-বিতর্ক ছেয়ে গেল ইন্ডাস্ট্রির পয়লা নম্বর অভিনেতাকে ঘিরে। কারণটা কী?

কমেন্ট বক্সে উঁকি মারতেই চোখে পড়ল নেপথ্যের কারণ। যে ফটো শেয়ার করেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, তার আসল ফ্রেমে ছিলেন জ্যোতি বসুও (Jyoti Basu)। পাশেই দাঁড়িয়ে অভিনেতার প্রাক্তন স্ত্রী দেবশ্রী রায়ও (Deboshree Roy)। কিন্তু অভিনেতার শেয়ার করা ছবিতে দুজনের একজনও নেই। দেবশ্রী রায়কে ছবি থেকে কেটে বাদ দিয়েছেন, তাতে নেটজনতার রোষ পড়েনি, বরং জ্যোতি বসুর মতো একজন কিংবদন্তী রাজনৈতিক নেতাকে কেন ছবি থেকে ক্রপ করেছেন? সেই প্রশ্ন তুলে উত্তাল নেটদুনিয়া।

[আরও পড়ুন: ‘বিদেশের মাটিতে ভারতকে গর্বিত করেছ তুমি’, প্রিয়াঙ্কার রেস্তরাঁয় খেয়ে আপ্লুত অনুপম খের]

কেউ তো আবার সরাসরি-ই প্রশ্ন তুলে ফেলেছেন, “আপনি কি মেরুদণ্ড বিকিয়েছেন?” কেউ বা আবার ‘ধান্দাবাজ’ বলেও আখ্যা দিয়েছেন। কারও প্রশ্ন, “আসল ছবিটা ক্রপ করার কি খুব দরকার ছিল?” কারও বা দাবি রেখেছেন, “এই ছবিটা ডিলিট করে আসল ছবি পোস্ট করুন।” এক নেটজনতার মন্তব্য, “সিনেমার পর্দায় হিরো আর বাস্তবে কাপুরুষ।” এককথায় রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে ছবি থেকে কেটে বাদ দেওয়ায় বেজায় চটে গিয়েছেন নেটিজেনরা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Netizens slams prosenjit chatterjee for cropping out jyoti basu