scorecardresearch

বড় খবর

‘লাভ জিহাদ’ উস্কানির অভিযোগ! ফারহানের ‘তুফান’ বয়কটের ডাক

মুক্তির আগেই বিতর্কে জড়ালো ফারহান আখতার অভিনীত সিনেমা।

Farhan Akhtar, Toofan, Mrunal Thakur, ফারহান আখতার, ম্রুণাল ঠাকুর, bollywood news today
ফারহান আখতার অভিনীত 'তুফান'-এর বিরুদ্ধে লাভ জিহাদ উস্কানির অভিযোগ

মুক্তির আগেই বিতর্কে জড়ালো ফারহান আখতার (Farhan Akhtar) অভিনীত সিনেমা ‘তুফান’ (Toofaan)। দিন কয়েক আগেই প্রকাশ্যে এসেছিল সিনেমার ট্রেলার। তারপর থেকেই লাভ জিহাদ উস্কানির অভিযোগ ওঠে নির্মাতাদের বিরুদ্ধে।

ট্রেলারে দেখানো হয়েছে ফারহান অভিনীত মুসলিম চরিত্র আজিজ আলির বিয়ে হয় হিন্দু ধর্মাবলম্বী অনন্যা অর্থাৎ ম্রুণালের (Mrunal Thakur) সঙ্গে। কেন সিনেমায় এহেন ভিন ধর্মী প্রেম এবং বিবাহ দেখানো হল? সেই আপত্তি তুলেই নেটমাধ্যমে ‘তুফান’ বয়কটের ডাক দিয়েছে নেটজনতার একাংশ।

অন্যদিকে, ‘তুফান’ বিরুদ্ধে লাভ জিহাদ নিয়ে উস্কানির অভিযোগ যখন তুঙ্গে তার মাঝেই কলকাতার সাংবাদিকদের সঙ্গে ভার্চুয়াল প্রচার সারলেন ফারহান আখতার, ম্রুণাল ঠাকুর এবং পরিতালক রাকেশ ওম প্রকাশ মেহেরা। সেখানেই কলকাতার মাটির ভাঁড়ের চা, সন্দেশ, ফুচকা নিয়ে কথা হয় দাদা সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে। কিন্তু এই ভার্চুয়াল প্রচারে কেউই লাভ জিহাদ প্রসঙ্গ উত্থাপন করলেন না।

[আরও পড়ুন: মুসলিম হয়েও মা কামাক্ষ্যার মন্দিরে পুজো! সারা আলি খানের প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা]

প্রসঙ্গত, আগামী ১৬ জুলাই ‘তুফান’ মুক্তি পাচ্ছে আমাজন প্রাইমে। তার আগেই অ্যাকশন-প্যাকড ট্রেলারে কুস্তীগীরের ভূমিকায় ঝড় তুলেছেন ফারহান আখতার। হাতে গ্লাভস, পরনে বক্সিং জার্সি, বক্সিং রিংয়ের মধ্যে দাঁড়িয়ে সম্মুখ সমরে যেতে প্রস্তুত অভিনেতা। একেবারে ভিন্ন অবতারে দেখা গিয়েছে অভিনেতাকে।

ছবিতে আজিজ আলি নামে এক বক্সারের ভূমিকায় রয়েছেন ফারহান। একেবারে ছা-পোষা নিম্ন মধ্যবিত্ত ঘরের ছেলে। যাকে পাড়ার গুণ্ডা বললেও অত্যুক্তি হয় না। সেই ছেলেরই অনুপ্রেরণা খ্যাতনামা বক্সার মহম্মদ আলি। যে কিনা বক্সিং জগতের অমিতাভ বচ্চন হওয়ার স্বপ্ন দেখে। সেখান থেকেই আজিজ ওরফে ফারহানের জীবনের লড়াইয়ে শুরুয়াৎ। ঘটনাচক্রেই সেই আজিজের দেখা হয় এক মহিলা চিকিৎসকরে সঙ্গে। যে ভূমিকায় অভিনয় করেছেন ম্রুণাল ঠাকুর (Mrunal Thakur)। প্রথমে প্রেম এবং পরে তার সঙ্গেই বিয়ে হয়। এদিকে বক্সিং রিংয়ে ষড়যন্ত্রের শিকার হয়ে ৫ বছরের জন্য নিষিদ্ধ করে দেওয়া হয় আজিজকে। তবে স্ত্রী-র উৎসাহেই আরও একবার বক্সিং রিংয়ের মুখোমুখি হয় সে। তার এই ঘুরে দাঁড়ানোর লড়াইয়ে কোচের অবদানও কম নয়। যে চরিত্রে দেখা যাবে পরেশ রাওয়ালকে (Paresh Rawal)। এবার আজিজের লড়াই তার বক্সিং কেরিয়ারে লাগা দাগমোচনের বিরুদ্ধে। সে কি পারবে শেষ অবধি? বাকি গল্প জানতে হয় চোখ রাখতে হবে ওটিটি প্ল্যাটফর্ম আমাজন প্রাইমের পর্দায়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Netizens demands of boycotting farhan akhtar starrer toofaan