‘ঋতু’ ফুরোলেও ভূমিষ্ঠ হচ্ছে ‘জ্যেষ্ঠপুত্র’

আলোচনা তাহলে কি ঋতুপর্ণ ঘোষের বায়োপিক তৈরি হচ্ছে? নাম ভূমিকায় কি প্রসেনজিৎ চট্টোপাধ্যায় থাকবেন? এসব জল্পনার অবসান ঘটিয়ে এদিন কৌশিক গঙ্গোপাধ্যায় জানালেন, এটা তাঁর গুরুদক্ষিণা।

By: Kolkata  Updated: November 28, 2018, 02:40:08 PM

‘উৎসব’-এর আনাচে কানাচে তো তাঁরই ছোঁয়া। এমনকি দরজার বাইরে ঝোলানো সাইবোর্ডটাও অস্বিত্ব বহন করছে তাঁরই। তিনি তো বাংলা ছবির নতুন দিগন্তের দিশারী, ‘অন্য নায়ক’। এদিন সেই উৎসবের লনেই উপস্থিত ছিলেন কৌশিক গঙ্গোপাধ্যায়, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, সুরিন্দর সিং, নিসপাল সিং রানে, ইন্দ্রনীল ঘোষ। জ্যেষ্ঠপুত্র আসার তৈয়ারি হচ্ছে যে। ভাবছেন তো কে ‘জ্যেষ্ঠপুত্র’? ঘটনার সূত্রপাত হয়েছিল কিছুদিন আগে সুরিন্দর ফিল্মস এবং এনআইডিয়াস- সোশাল মিডিয়ায় একটা কার্ড পোস্ট করেছিলেন যেখানে ঋতুপর্ণ ঘোষ, কৌশিক গঙ্গোপাধ্যায় ও প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের ছবি।

এটা দেখা পরই শুরু হয় আলোচনা তাহলে কি ঋতুপর্ণ ঘোষের বায়োপিক তৈরি হচ্ছে? নাম ভূমিকায় কি প্রসেনজিৎ চট্টোপাধ্যায় থাকবেন? এসব জল্পনার অবসান ঘটিয়ে এদিন কৌশিক গঙ্গোপাধ্যায় জানালেন, এটা তাঁর গুরুদক্ষিণা। ঋতুপর্ণ ঘোষের ভাবনা চিত্রনাট্য তৈরি করে জন্ম দেবেন জ্যেষ্ঠপুত্রের। পরিচালক বললেন, ”আমরা আপ্লুত যে বুম্বা দা এই সুন্দর লনটা আমাদের দিয়েছেন। ঋতু দা থাকলেও হয়তো এই জায়গাটা পছন্দ করতেন। আর উৎসব তো তাঁরই হাতের লেখা”। প্রসেনজিৎ চট্টোপাধ্যায় বললেন, ”ঋতু অনেকদিন আগে গল্পটার কথা আমায় বলেছিল। কিন্তু তখন আমি সবে অটোগ্রাফ শেষ করেছি। তাই বলল, থাক পড়ে করব। সেটা আর হয়নি”।

আরও পড়ুন, শাহরুখ খানের সঙ্গে শুটিং করবেন অম্বরীশ ভট্টাচার্য

তবে কৌশিক গঙ্গোপাধ্যায় বলেন, ”চিঙ্কু দার (ঋতুপর্ণর ভাই) সঙ্গে সম্পর্কও অনেকদিনের। বলতেই ফাইলটা বার করে দিয়েছিল। কিন্তু টাকা পয়সা নিয়ে কথা বললেই চোয়ার শক্ত করেছিলেন সেদিন। আজ বলতে আটকাবে না, গল্পের রয়্যালটির জন্য একটা টাকাও নেননি তিনি”। এদিন কথা বলতে বলতে ইন্দ্রনীল ঘোষের গলাটা বুজে এসেছিল। বেশ কিছুক্ষণ চুপ করে থেকে বললেন, ”আমি আর কী বলব। কাজটা হোক”। ছবিতে জ্যেষ্ঠপুত্রের ভূমিকায় দেখা যাবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে আর তার ছোট ভাইয়ের চরিত্রে ঋত্বিক চক্রবর্তী। প্রথমবার একসঙ্গে কাজ করবেন এই জুটি।

ডিসেম্বরের ৫ তারিখ থেকে শুরু হবে ছবির শুটিং। তবে কলকাতায় নয় বোলপুরে। মূল ভাবনাটা ঋতুপর্ণ ঘোষের। কাহিনি, সংলাপ সবটাই তৈরি করেছেন কৌশিক গঙ্গোপাধ্যায় নিজে। আগামী পয়লা বৈশাখে শহর জুড়ে দেখা যাবে তাদের প্রিয় ঋতু দা-র নাম। এতেই খুশি টিম জ্যেষ্ঠপুত্র।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

New bengali film koushik ganguly rituparno ghosh prosenjit chatterjee53892

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X