বড় খবর

বড়দিনের বড় ঘোষণা! ফের সন্দীপ রায়ের ফ্রেমে ফেলুদা, আসছে ‘হত্যাপুরী’

ফেলুদার ভূমিকায় এবার কাকে দেখা যাবে?

New Feluda film, Hatyapuri, Sandip Ray, SVF, হত্যাপুরী, সত্যজিৎ রায়ের হত্যাপুরী, সন্দীপ রায়, এসভিএফ, নয়া ফেলুদা ফিল্ম, upcoming bengali film, bengali news today, tollywood
হত্যাপুরী অবলম্বনে সন্দীপ রায়ের নয়া ছবি

আবারও বড়পর্দায় ফেলুদা (Feluda)। সত্যজিৎ-পুত্র সন্দীপ রায়ের (Sandip Ray) ফ্রেমে। এবারে প্রদোষ মিত্রর রহস্য সমাধানের প্রেক্ষাপট পুরী। আরেকটু খোলসা করে বললে, সত্যজিৎ-সৃষ্ট ‘হত্যাপুরী’ (Hatyapuri) গল্প অবলম্বনে ছবি তৈরি করতে চলেছেন পরিচালক সন্দীপ। বড়দিনেই নয়া ছবির ঘোষণা করে ফেললেন। প্রযোজনায় সন্দীপ রায়।

সাহিত্যপ্রেমী বাঙালিদের বোধোদয়ের আঁতুরঘর থেকেই গোয়েন্দা, রহস্য-প্রীতি রয়েছে। তাই পর্দায় গোয়েন্দা ফেলুদার মগজাস্ত্রের জড়িপ নিতে দর্শকদের কৌতুহলী মন স্বাভাবিকবশতই উদ্বেগ-উৎকণ্ঠায় থাকে সর্বদা। তাই সন্দীপ রায়ের নয়া ছবি নিয়েও যে অপেক্ষায় থাকবেন সিনেপ্রেমীরা, তা হলফ করে বলাই যায়।

[আরও পড়ুন: গদর ২: ফের বড় পর্দা মাতাবে তারা সিং, লুক শেয়ার করলেন সানি দেওল]

পুরীতে ঘটে যাওয়া এক খুনের সমাধান করবেন ফেলুদা। সঙ্গী তোপসে এবং জটায়ু। গল্পটা কীরকম? ফেলুদা, তোপসে, জটায়ু পুরীতে গিয়েছেন ঘুরতে। তবে তাঁদের ছুটির আমেজ মাটি হয়ে যায়, যখন সমুদ্র সৈকতে এক অজ্ঞাত পরিচয় ব্যক্তির মৃতদেহ দেখতে পান। আর ফেলুদা যেখানে, সেখানে রহস্যের গন্ধ যে পাবেন, সেটা বলাই বাহুল্য। এরপরই ফেলুদার অনুসন্ধিৎসু মন নেমে পড়ে ময়দানে রহস্য উদঘাটনে। ফেলুদার তদন্তের গোড়ার দিকেই ডি জি সেন নামে এক ব্যক্তির সঙ্গে আলাপ হয় ফেলুদার। যার ‘সেন সেনশেসন’ নামে একটি কোম্পানি ছিল, সুগন্ধীর ব্যবসায়ী ছিলেন তিনি। সেই ব্যক্তির আবার পুরনো পাণ্ডুলিপি সংগ্রহের প্রতিও ঝোঁক ছিল। সেগুলির মধ্যে থেকেই একটি হারিয়ে যায়, আর সেখানেই গল্প মোড় নেয়। কতার সঙ্গে মৃতদেহের কি যোগ? যাঁরা পড়েছেন তাঁরা জানা থাকলেও বাকি গল্প পর্দায় কীভাবে তুলে ধরবেন সন্দীপ রায়, সেটাই দেখার।

‘হত্যাপুরী’ সিনেমার গানের দায়িত্বে রয়েছেন সন্দীপ রায় নিজেই। ক্যামেরার নেপথ্যে শমীক হালদার। তবে এসভিএফের তরফে ছবির ঘোষণা করা হলেও কাস্টিং এখনও প্রকাশ্যে আনা হয়নি। বড় প্রশ্ন, ফেলুদার ভূমিকায় এবার কাকে দেখা যাবে? কারণ, এর আগে সন্দীপের হাত ধরে ফেলুদা হিসেবে আত্মপ্রকাশ করেছিলেন আবীর চট্টোপাধ্যায়। এবারও কি তিনিই থাকছেন? জানতে হলে আরেকটু অপেক্ষা করতেই হবে। তবে ‘হত্যাপুরী’ প্রেক্ষাগৃহে আসছে ২০২২ সালে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: New feluda film based on satyajit rays hatyapuri helmed by sandip ray

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com