বউ ছাড়া যাবে, এরকম রান্না করা শাশুড়ি ছাড়া যাবে না: সঙ্গীত

সঙ্গীত-সঞ্চারীর বিয়ে হয়েছে তিন মাস। লকডাউন হলেও মিস হল না প্রথম জামাই ষষ্ঠী। যত্ন করে নানা পদ রেঁধে খাওয়ালেন শাশুড়ি মা।

By: Kolkata  Updated: May 28, 2020, 08:22:23 PM

কমেডিয়ান-পরিচালক সঙ্গীত তিওয়ার ও অভিনেত্রী সঞ্চারী মণ্ডলের বিয়ের একমাস পেরোতে না পেরোতেই শুরু হয়েছিল লকডাউন। কলকাতার রিসেপশন বাতিল হয়েছে, আর লকডাউনে আপাতত শ্বশুরবাড়িতেই রয়েছেন সঙ্গীত। তাই বিয়ের পরে প্রথম জামাই ষষ্ঠীটা মিস হয়নি, যেমনটা হয়েছে এবছর অনেকেরই। জামাইকে নিজের হাতে পঞ্চব্যঞ্জন রান্না করে খাইয়েছেন শাশুড়ি-মা মীনাক্ষী মণ্ডল, মিষ্টিও তৈরি করেছেন নিজেই।

”চারিদিকে যা পরিস্থিতি চলছে, কোনও ভাল মুহূর্ত সেলিব্রেট করতে গেলেও ভাল লাগছে না। প্রত্যেকেই খুব খারাপ পরিস্থিতির মধ্যে আছি এখন। আমারই কথা ভাবছি, তিন মাস হল আমার বিয়ে হয়েছে কিন্তু নতুন বউ আমি আর সেটা বলতে পারব না। লকডাউনে বসেই বিয়েটা পুরনো হয়ে গেল”, বলেন সঞ্চারী, ”হনিমুন, কলকাতার রিসেপশন সবই ক্যানসেল হল মায়ের খুব ইচ্ছে ছিল একটু বড় করে প্রথম জামাই ষষ্ঠী করার, সঙ্গীতকে সারপ্রাইজ দেবে ভেবেছিল। সেটা আর করা গেল না। খুব ছোট্টর ওপরে যেটুকু সম্ভব মা জোগাড় করেছে।”

আরও পড়ুন: চুম্বন বাদ, ২ মিটার দূরত্ব! নতুন শুটিং পদ্ধতির কিছু ঝলক

জামাই-ষষ্ঠী উপলক্ষে আত্মীয়স্বজনরা কেউ না এলেও আয়োজনের কোনও ত্রুটি ছিল না। শাশুড়ি মা জামাইয়ের জন্য রেঁধেছেন– পাঁচ রকম ভাজা, মাছের মাথা দিয়ে ডাল, মাছের কালিয়া, চিংড়ির মালাইকারি, মাটন, চিকেন, ছানার পায়েস ও রসমালাই। সঙ্গে অবশ্যই ছিল চাটনি-পাঁপড়। প্রদীপ জ্বেলে, ধান-দূর্বা দিয়ে জামাইকে আশীর্বাদ করেই ষষ্ঠীর আচার পালন করেছেন মীনাক্ষী।

Newly wed Sangit Tewari Sanchari Mondal celebrated Jamai Sasthi amid lockdown ছবি সৌজন্য: সঞ্চারী মণ্ডল

শাশুড়ির রান্না নিয়ে উচ্ছ্বসিত সঙ্গীত মাঝেমধ্যেই মজা করে বলে থাকেন যে তিনি বউকে ছাড়তে পারবেন কিন্তু এমন রান্না করেন যে শাশুড়ি, তাঁকে ছাড়তে পারবেন না। শ্বশুরবাড়িতে সঙ্গীতের এই আদর-আপ্যায়ন দেখে স্বস্তি পান সঞ্চারী। ”সঙ্গীত আর আমার বাবা-মায়ের বন্ডিংটা খুব অন্য রকম। আমার বাড়িতে আমার থেকে সঙ্গীতের আধিপত্য় বেশি। এতে এতটুকু হিংসে হয় না। এটাই একটা মেয়ের আলটিমেট চাওয়া। এই তিনটি মানুষ আমার লাইফের তিনটি পিলার। মা আর সঙ্গীত খুব ভাল বন্ধু। আমি ফিল করি, যেখানে আমি পৌঁছতে পারব না আমার বাবা-মায়ের জন্য, সঙ্গীত সেখানে পৌঁছবে। আর আমার মা বলে, আমার মেয়ের থেকে আমার ছেলে ভাল, অনেক কথা শোনে”, জানালেন সঞ্চারী, ”মা বলত আমার জামাই হবে ‘মথুর’ জামাই মানে মথুরবাবু, রাণী রাসমণির জামাইকে তো বলা হয় সেরা জামাই, মা তেমন জামাই চাইত… একদম সেটাই হয়েছে।”

Newly wed Sangit Tewari Sanchari Mondal celebrated Jamai Sasthi amid lockdown বাঁদিকে সঙ্গীত-সঞ্চারী, ডানদিকে শাশুড়ি মায়ের সঙ্গে সঙ্গীত।

জামাই ষষ্ঠীর সকালে খুব তাড়াতাড়ি তৈরি হয়ে নিয়েছিলেন সকলে। অভিনেত্রী জানালেন মায়ের বিয়ের বেনারসী পরেছিলেন তিনি আর শাশুড়ি পরেছিলেন তাঁর বউভাতের শাড়ি। মিস হয়েছে জামাইয়ের পাঞ্জাবি কারণ লকডাউনে বেরিয়ে কেনা সম্ভব হয়নি। জামাইও মনের মতো উপহার দিতে পারেননি শ্বশুর-শাশুড়িকে। কিন্তু সেই নিয়ে কারও মনে কোনও দুঃখ নেই। সবাই মিলে খুব আনন্দ করে পালন করেছেন জামাই আপ্যায়নের এই মিষ্টি তিথি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Newly wed sangit tewari sanchari mondal celebrated jamai sasthi amid lockdown

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X