scorecardresearch

বড় খবর

দেবী দুর্গা সাজায় লাগাতার খুন-ধর্ষণের হুমকি, পুলিশি নিরাপত্তার আর্জি নুসরতের

লন্ডনে ভারতীয় হাই কমিশনারকে মেল করেছেন অভিনেত্রী-সাংসদ।

দেবী দুর্গা সাজায় লাগাতার খুন-ধর্ষণের হুমকি, পুলিশি নিরাপত্তার আর্জি নুসরতের
নুসরত জাহান

মহালয়ায় দুর্গা রূপে সেজে বিপাকে অভিনেত্রী-সাংসদ নুসরত জাহান। নিজের সোশ্যাল মিডিয়া পেজে সেই ছবি পোস্ট করেছিলেন তৃণমূল সাংসদ। আর সেটাই কাল হল নুসরতের। তারপর থেকে মৌলবাদীদের তরফে ক্রমাগত খুন-ধর্ষণের হুমকি পাচ্ছেন তিনি। এমনটাই অভিযোগ তাঁর। বর্তমানে লন্ডনে একটি ছবির শুটিংয়ের জন্য রয়েছেন অভিনেত্রী। সেখানেই বাধ্য হয়ে ভারতীয় হাই কমিশনের কাছে নিরাপত্তা চাইলেন নুসরত। এমনকী পশ্চিমবঙ্গ রাজ্য ও কেন্দ্রীয় সরকারের কাছেও নিরাপত্তা ব্যবস্থার আর্জি জানিয়েছেন তিনি। তবে এই বিষয়ে এখনও পুলিশের কাছে কোনও অভিযোগ দায়ের করেননি অভিনেত্রী।

গত ১৭ সেপ্টেম্বর মহালয়ার দিন মহিষাসুরমর্দিনী সেজে ইনস্টাগ্রাম ও টুইটারে ছবি পোস্ট করেছিলেন নুসরত। ওইদিন আরও অনেক অভিনেত্রী দুর্গা সেজে ছবি শেয়ার করেন। নুসরতও ব্যতিক্রম ছিলেন না। তারপর থেকেই তাঁকে সোশ্যাল মিডিয়ায় ভারত ও পড়শি দেশের বিভিন্ন মৌলবাদীরা খুন ও ধর্ষণের হুমকি দিচ্ছেন বলে অভিযোগ। কেন মুসলিম হয়ে হিন্দু দেবী সেজেছেন তিনি, এই ‘অপরাধে’ তাঁকে লাগাতার খুন ও ধর্ষণের হুমকি দেওয়া হচ্ছে বলে সরব হয়েছেন নুসরত। এই প্রসঙ্গে ব্রিটেনে ভারতীয় হাই কমিশনারকে একটি চিঠিতে নুসরত লিখেছেন, ১৬ অক্টোবর পর্যন্ত ছবির শুটিংয়ের জন্য তিনি লন্ডনে থাকবেন। কিন্তু বারবার এই হুমকি তাঁকে মানসিক অবনতির কারণ হচ্ছে। তাই এই কারণে পুলিশি নিরাপত্তা চেয়েছেন নুসরত।

আরও পড়ুন করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি অভিনেতা সোহম চক্রবর্তী

তিনি আরও লিখেছেন, “আমি জানিয়ে রাখতে চাই যে, দুদিন আগে আমি লন্ডনে এসেছি। কিন্তু এখানে পৌঁছনোর পর সোশ্যাল মিডিয়া মারফত আমাকে লাগাতার খুন ও ধর্ষণের হুমকি দেওয়া হচ্ছে। সবটাই করছে ভারত ও পড়শি দেশের মৌলবাদীরা। লন্ডনে থাকাকালীন অবিলম্বে আমাকে পুলিশি নিরাপত্তা দেওয়া হোক। আমার আর্জি, দ্রুত জরুরি পদক্ষেপ করা হোক।” এই চিঠির সঙ্গে তিনি তাঁকে দেওয়া খুন ও ধর্ষণের হুমকির স্ক্রিনশট মেল করেছেন ভারতীয় হাই কমিশনারকে। প্রসঙ্গত, এটাই প্রথমবার নয়। এর আগেও নুসরতকে সিঁদুর পরা ও রথযাত্রায় অংশ নেওয়ার জন্য তাঁকে মুসলিম মৌলবাদীরা তাঁকে হুমকি দিয়েছেন। তবে সেসব চোখরাঙানিকে উপেক্ষা করে নুসরতের জবাব ছিল, তিনি বরাবর ধর্মনিরপেক্ষতার পক্ষে সওয়াল করেছেন। ভবিষ্য়তেও করবেন।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Nusrat jahan gets death threats for posing as goddess durga seeks security in uk