বড় খবর

প্রসেনের আর একটা গান বাঁধার কারণ শিবপ্রসাদ-পাওলি

‘কণ্ঠ’ ছবির জন্য এ গান বাঁধলেন প্রসেন। প্রচলিত সুরে নিজের কথা দিয়ে আড্ডা মাতালেন তিনি। শিবপ্রসাদ, পাওলি, কনীনিকারাও তৈরি পার্টি মাতাতে।

konttho
প্রকাশ্যে এল 'কণ্ঠ'-র নতুন গান 'অবাক জলে'।

‘তুমি এলে পূর্বরাগের প্রথম পাঠে…’তাও আবার ঘরোয়া পার্টিতে। ‘কণ্ঠ’ ছবির জন্য এ গান বাঁধলেন প্রসেন। প্রচলিত সুরে নিজের কথা দিয়ে আড্ডা মাতালেন তিনি। শিবপ্রসাদ, পাওলি, কনীনিকারাও তৈরি পার্টি মাতাতে। শিবপ্রসাদ-পাওলির রসায়নও ভালই বোঝা গেল ছবিতে।প্রকাশ্যে এল ‘কণ্ঠ’-র নতুন গান ‘অবাক জলে’। শিবপ্রসাদ-নন্দিতা মানেই ছবিতে ঘরোয়া আমেজের পাশাপাশি থাকতে জনপ্রিয় গানের সম্ভার। অনুপমের জোরদার গানের পর এটা ‘কণ্ঠ’র দ্বিতীয় প্রকাশিত গান।

কিছুদিন আগে কুলোর মতো কান, মুলোর মত দাঁত, মাথায় টোপর-অনেকটা সত্যজিৎ রায়ের ভূতের রাজার মতো বেশে দেখা গিয়েছিল শিবপ্রসাদকে। ‘কন্ঠ’র পোস্টারে ছিল সে ছবি। কণ্ঠ’ দিয়েই নিজের সত্ত্বাকে বুঝতে পারে সে। অর্জুন মল্লিক, পেশায় রেডিও জকি। কিন্তু হঠাৎ যদি সেই অস্ত্রই হারিয়ে যায়? সবটা লিখে বোঝাতে হয়? পারবে সে ঝঁক্কিটা সামলাতে। উঠে দাঁড়াতে। এই সমস্ত প্রশ্নের উত্তর খুঁজবে ‘কণ্ঠ’।

আরও পড়ুন, প্রসেনজিৎ-অর্পিতা জুটিকে ফেরাচ্ছেন কৌশিক গঙ্গোপাধ্যায়

শুধু তাই নয়, সঙ্গে রয়েছে শিবপ্রসাদ ও পাওলির বৃষ্টি-ভেজার কাহিনি। রেডিও জকির অগোছালো জীবনের সঙ্গে নিজেকে বাঁধলেন পর্দায় নায়িকা। তবে এই গান কিন্তু গল্প বলল সমকালের। ১৯৯৯ সালে টেলিভিশনে কাজ করার সময়ে বাগযন্ত্রের ক্যানসারে আক্রান্ত বিভূতি চক্রবর্তীর সঙ্গে পরিচয় হয়েছিল শিবপ্রসাদের। তখন থেকেই ভেবেছিলেন সিনেমা তৈরি করবেন এই চরিত্রকে নিয়ে। এতদিনে বাস্তবায়িত হয়েছে তাঁর স্বপ্ন।

শিবপ্রসাদ-পাওলি বাদেও ‘কণ্ঠ’-এ অভিনয় করেছেন জয়া আহসান। স্পিচ থেরাপিস্টের চরিত্রে দেখা যাবে তাঁকে। এই চরিত্রে অভিনয়ের জন্য তাঁকে ডাক্তারের পরামর্শও নিতে হয়েছে। মে মাসেই প্রেক্ষাগৃহে আসতে চলেছে এই ছবি।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Obak jole konttho prasen nandita shiboprosad paoli dam jaya ahsan

Next Story
প্রসেনজিৎ-অর্পিতা জুটিকে ফেরাচ্ছেন কৌশিক গঙ্গোপাধ্যায়prosenjit arpita
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com