scorecardresearch

বড় খবর

‘জোকার’-এর মতো নেগেটিভ চরিত্র চেয়েছি বরাবর: আয়ুষ্মান

সোশাল মিডিয়ায় আয়ুষ্মান শেয়ার করলেন একটি ফ্যানমেড আর্টওয়ার্ক, যেখানে তাঁকে কল্পনা করা হয়েছে জোকার-এর ভূমিকায়।উচ্ছ্বসিত আয়ুষ্মান জানালেন বেশ কিছু কথা।

Overwhelmed Ayushmann Khurrana shares a Joker theme fan artwork of his photo
ছবি: আয়ুষ্মান খুরানার ইনস্টাগ্রাম থেকে

গত বছর যে ছবিটি এদেশে এবং সারা পৃথিবীতে সাড়া ফেলে দিয়েছিল, পপুলার কালচারে এবং সোশাল মিডিয়ায় ছেয়ে গিয়েছিল, সেই ‘জোকার’-এর থিমে আয়ুষ্মান খুরানার ছবি হইচই ফেলে দিল জুনের প্রথম উইকএন্ডে। শনিবার ৬ জুন আয়ুষ্মান শেয়ার করলেন এই ছবি এবং ধন্যবাদ দিলেন ছবির স্রষ্টা, গুণমুগ্ধ সেই শিল্পীকে।

হোয়াকুইন ফিনিক্স অভিনীত এই সাইকোলজিকাল থ্রিলারটি আদতে ‘ব্যাটম্যান’ ফ্র্যাঞ্চাইজি-র অন্তর্গত একটি স্পিন-অফ বলা যায়। ব্যাটম্যানের গল্পে জোকারকে দর্শক দেখেছেন একজন অকল্পনীয় নিষ্ঠুর ভিলেনের ভূমিকায়। কিন্তু এই চরিত্রের ইতিহাসটি উহ্য ছিল বরাবর ব্যাটম্যানের আগের ছবিগুলিতে। হোয়াকুইন ফিনিক্স অভিনীত ‘জোকার’-এ সেই গল্পটিই দেখেছেন দর্শক।

আরও পড়ুন: পরিযায়ী শ্রমিকদের জীবনের কোনও মূল্য নেই? তারকাদের প্রশ্ন দেবের

জোকার চরিত্রটি গত বছর থেকেই ট্রেন্ডিং সোশাল মিডিয়ায়। অসংখ্য মিম তৈরি হয়েছে, ছবির কিছু কিছু সংলাপও ভাইরাল হয়েছে। ব্যাটম্যান সিরিজে জোকার-এর আবির্ভাব থেকেই সবচেয়ে আলোচিত ছিল তার এই অদ্ভুত মেক আপ। ওটাই জোকার-এর সিগনেচার। সেই মেক আপের লুকেই তৈরি করা হয়েছে আয়ুষ্মান খুরানা-র ছবির একটি বিশেষ আর্টওয়ার্ক। তৈরি করেছেন তাঁর এক ফ্যান।

আয়ুষ্মান এই আর্টওয়ার্কটি নিয়ে উচ্ছ্বসিত। ইনস্টাগ্রাম হ্যান্ডলে শনিবার এই ছবিটি শেয়ার করে আয়ুষ্মান প্রথমে উল্লেখ করেন ক্রিস্টোফার নোলান-এর ‘দ্য ডার্ক নাইট’-এ ব্যবহৃত জোকারের একটি সংলাপ। ওই ছবিতে জোকার-এর ভূমিকায় অভিনয় করেছিলেন প্রয়াত হিথ লেজার। এর পরে আয়ুষ্মান লেখেন, ”উন্মাদ, শয়তান, শীতল, ঠক কিন্তু চমকপ্রদ, জিনিয়াস– আমি সব সময়েই জোকার-এর মতো কোনও নেগেটিভ চরিত্রে অভিনয় করতে চেয়েছি। ধন্যবাদ স্বপ্নিল পাওয়ার, আমার মনের কথা বুঝে ফেলার জন্য আর এই অনবদ্য আর্টওয়ার্কটির জন্য।”

এই ছবিটি ইনস্টাগ্রাম হ্যান্ডলে শেয়ার করার পরেই নিমরত কাউর, টিসকা চোপড়া-সহ বলিউডের বহু অভিনেতা-অভিনেত্রী তাঁদের উচ্ছ্বসিত প্রতিক্রিয়া জানিয়েছন। স্বপ্নিল পাওয়ার এর আগে বরুণ ধাওয়ান, ভিকি কৌশল এবং রণবীর সিং-এর ছবি ব্যবহার করে আকর্ষণীয় আর্টওয়ার্ক তৈরি করেছেন কিন্তু এই জোকার থিমে আয়ুষ্মানের এই আর্টওয়ার্কটির মতো ভাইরাল হয়নি সেগুলি।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Overwhelmed ayushmann khurrana shares a joker theme fan artwork of his photo