বড় খবর

অন্তরঙ্গ, চুম্বন-আলিঙ্গন দৃশ্য নয়! টিভি চ্যানেলগুলোকে ফতোয়া পাকিস্তানে

ইমরান খান-সরকারের জারি করা ফতোয়া নিয়ে ইতিমধ্যেই তুমুল চর্চা নেটদুনিয়ায়।

Pakistan government, Pakistan TV channels, Imran Khan Government, পাকিস্তান টিভই চ্যানেলগুলোর ওপর জারি ফতোয়া, bengali news today
টিভি চ্যানেলগুলোকে ফতোয়া পাকিস্তানে

টেলিভিশনের পর্দায় যে সমস্ত অন্তরঙ্গ দৃশ্য, আলিঙ্গন কিংবা চুমুর দৃশ্য দেখানো হয়, সেগুলো দেশের সংস্কৃতি নষ্ট করছে। যুবসমাজের কাছে ভুল বার্তা তুলে ধরছে। অতঃপর অবিলম্বে এসব বন্ধ হোক। ‘দ্য পাকিস্তান ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটির’ তরফে সম্প্রতি এমনটাই ঘোষণা করা হয়েছে।

ইমরান খান শাসিত পাক রাষ্ট্রের টিভি চ্যানেলগুলোর ওপর ফতোয়া জারি হয়েছে। নয়া নির্দেশিকা অনুযায়ী টিভির পর্দায় কোনওরকম ঘনিষ্ঠ দৃশ্য দেখানো যাবে না। কারণ সেটা ওই দেশের সংস্কৃতির বিরুদ্ধাচরণ বলে দাবি করা হয়েছে সরকারের তরফে। পাশাপাশি, ইমরান সরকারের তথ্য-সম্প্রচার মন্ত্রকের কাছে নাকি টিভি চ্যানেলগুলোর বিরুদ্ধে এমন অনেক অভিযোগও এসে জমা পড়েছে।

[আরও পড়ুন: এই না হলে প্রেমিক! বান্ধবী অনন্যার দুঃসময়ে বাড়িতে ফুলের তোড়া নিয়ে হাজির ঈশান]

কোন কোন বিষয়ের ওপর নিষেধাজ্ঞা জারি হয়েছে? অশ্লীল জামাকাপড় প্রদর্শন, যে কোনও রকমের অন্তরঙ্গ মুহূর্ত, অশ্লীল ইঙ্গিত, কোনওরকম শয্যাদৃশ্য এবং যে ধরণের দৃশ্যগুলো বিশেষত কুরুচিকর বলে মনে হয়। এহেন যাবতীয় বিষয় মাথায় রেখে ধারাবাহিক তৈরি করার নির্দেশ দিয়েছে ইমরান সরকার।

পাকিস্তান কর্তৃপক্ষের (Pakistan government) তরফে বিবৃতি জারি করে বলা হয়েছে, দেশের জনসাধারণই এই দৃশ্যগুলো প্রদর্শনের বিরুদ্ধে আপত্তি তুলেছে। পাশাপাশি নানা হোয়াটসঅ্যাপ গ্রুপেও এই নিয়ে নিন্দা-সমালোচনার ঝড় বইছে। আর তাই টেলিভিশন চ্যানেলগুলোতে আর কোনওরকম অন্তরঙ্গ দৃশ্য দেখানো যাবে না। উল্লেখ্য, ইমরান-সরকার এহেন ফতোয়া জারি করার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় তুমুল চর্চা শুরু হয়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pakistan government asks tv channels to ban intimate scenes

Next Story
বিদেশেও কেরামতি বজরংবলীরএবার চিনের বক্স অফিসে ২০০ কোটির টাকা ব্যবসা করল ‘বজরঙ্গি ভাইজান’।
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com