scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

বাজপেয়ীর জুতোয় পা গলাবেন পঙ্কজ ত্রিপাঠী! নয়া ভূমিকায় অভিনেতা

এবার অটল বিহারি বাজপেয়ীর জীবনকাহিনী বড়পর্দায়।

বাজপেয়ীর জুতোয় পা গলাবেন পঙ্কজ ত্রিপাঠী! নয়া ভূমিকায় অভিনেতা
অটল বিহারি বাজপেয়ীর ভূমিকায় পঙ্কজ ত্রিপাঠী

বলিউড হোক কিংবা টলিউড, সিনে ইন্ডাস্ট্রিতে বায়োপিকের ছড়াছড়ি। ক্রীড়া ব্যক্তিত্ব থেকে রাজনীতিবিদ, এযাবৎকাল অনেকেরই জীবনকাহিনী বড়পর্দায় ফুটে উঠেছে। এবার অটল বিহারি বাজপেয়ীর বায়োপিকের ঘোষণা করা হল। আর সেই তলস্তয় রাজনীতিকের চরিত্রে দেখা যাবে বলিউডের আরেক তুখর অভিনেতাকে। শুক্রবারই সিনেমার ঘোষণা হল।

বাজপেয়ীর ভূমিকায় অভিনয় করছেন পঙ্কজ ত্রিপাঠী। উল্লেখ্য, এইপ্রথমবার কোনও রাজনীতিকের বায়োপিকে মূল ভূমিকায় ত্রিপাঠী। অতঃপর প্রস্থেটিক মেকাপের বাইরে গিয়েও বাজপেয়ীর চরিত্র বড়পর্দায় ফুটিয়ে তোলা যে তাঁর জন্য চ্যালেঞ্জিং হবে, তা বলাই বাহুল্য। তবে অভিনয় দক্ষতার কথা মাথায় রেখে হলফ করে এও বলা যায় যে, পঙ্কজ ত্রিপাঠী কোনওরকম কসরত রাখবেন না।

সিনেমার নাম- ‘ম্যায় রাহু ইয়া না রাহু ইয়ে দেশ রেহেনা চাহিয়ে- অটল’। পরিচালনা করছেন মারাঠি সিনেমার খ্যাতনামা পরিচালক রবি যাদব। সিনেমার কাহিনী লিখছেন উৎকর্ষ নৈথানি। যিনি কিনা এর আগে সরস্বতীচন্দ্র, মহাদেব-এর মতো শো-গুলো এবং স্বতন্ত্র বীর সাভারকর-এর মতো সিনেমার চিত্রনাট্য লিখেছেন।

[আরও পড়ুন: সৃজিতের সঙ্গে ডিভোর্স? মুখ খুললেন মিথিলা]

অটল বিহারি বাজপেয়ীর চরিত্রে অভিনয় করার সুযোগ পেয়ে ততোধিক উচ্ছ্বসিত পঙ্কজ ত্রিপাঠী। অভিনেতা জানিয়েছেন, “এহেন উঁচুমাপের দক্ষ রাজনীতিক তথা মানুষের ভূমিকায় অভিনয় করার সুযোগ পেয়ে আমি ধন্য। অটলজি একজন রাজনীতিবিদের বাইরেও অনেক বড় মাপের মানুষ ছিলেন। একজন অসামান্য লেখক, কবিও ছিলেন। ওঁর জুতোতে পা গলানো আমার মতো একজন অভিনেতার জন্য অনেক সম্মানের।”

পরিচালক রবি যাদব এর আগে মিত্রা সিনেমার জন্য জাতীয় পুরস্কারও পেয়েছেন। তিনি জানালেন, “পরিচলক হিসেবে অটলজির জীবনকাহিনী বড়পর্দায় তুলে ধরার সুযোগ পাওয়া অসাধারণ বিষয়। আশা করি দর্শকদের নিরাশ করব না।”

অটল বিহারি বাজপেয়ীর বায়োপিকের প্রযোজনা করছেন সন্দীপ সিং, বিনোদ ভানুশালি। তাঁদের কথায়, “আমরা যখন অটলজির বায়োপিকের কথাবার্তা বলছিলাম সেই সময় থেকেই পঙ্কজ ত্রিপাঠীকে এই চরিত্রে ভেবেছি। ভারতের অন্যতম সেরা দক্ষ অভিনেতার সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে আমরাও খুশি।”

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Pankaj tripathi on board to play former pm atal bihari vajpayee